রবিবার, ২২ মে ২০২২, ০৫:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চলনবিলের তাড়াশে চলছে ‘পীরের বোয়াল মাছ’ নিধনের মহোৎসব। কালের খবর সীতাকুণ্ডে শিশু চুরির ঘটনা সাজানো, তিনদিন পর উদ্ধার। কালের খবর টেকেরহাটে ভূমিহীনদের অধিকার আদায়ের স্বার্থে বিশাল জনসমাবেশ অনুষ্ঠিত। কালের খবর সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে যাত্রাবাড়ীতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন। কালের খবর যশোরে অভাবের তাড়নায় সন্তানদের নিয়ে পিত্রালয়ে স্ত্রী-আত্মহত্যার চেষ্টা স্বামীর। কালের খবর সিরাজগঞ্জের শাহাজদপুরে স্বামী হত্যায় স্ত্রী ও পরকিয়া প্রেমিকের মৃত্যুদণ্ড সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর
তাড়াইলে মাতৃপুষ্টি বিষয়ক কাউন্সিলিং অনুষ্ঠিত। কালের খবর

তাড়াইলে মাতৃপুষ্টি বিষয়ক কাউন্সিলিং অনুষ্ঠিত। কালের খবর

তাড়াইল, কিশোরগঞ্জ থেকে ওয়াসিম সোহাগ
কালের খবর : জাতীয় পুষ্টি সপ্তাহ-২০১৯ পালন উপলক্ষে কিশোরগঞ্জের তাড়াইলে মাতৃপুষ্টি ও মায়ের দুধের গুরুত্ব বিষয়ক কাউন্সিলিং অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, ‘খাদ্যের কথা ভাবলে,পুষ্টির কথাও ভাবুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত সারাদেশে রাষ্ট্রীয়ভাবে একযোগে পালিত হচ্ছে জাতীয় পুষ্টি সপ্তাহ। এরই ধারাবাহিতায় তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তাহ’র কার্যক্রম শুরু হয়েছে। বুধবার ২৪ এপ্রিল জাতীয় পুষ্টি সপ্তাহের দ্বিতীয় দিনে সকাল ১০ টায় উপজেলা ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আগত মায়েদের নিয়ে মাতৃপুষ্টি ও মায়ের দুধের গুরুত্ব বিষয়ক কাউন্সেলিং এবং উন্মুক্ত আলোচনা করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.বদরুল হাসানের সভাপতিত্বে এবং নিরাপদ খাদ্য পরিদর্শক আবদুর রউফ তালুকদারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডাঃ মোঃ ফিরোজ মিঞা, নার্সেস সুপারভাইজার বিলকিস বেগম,সাংবাদিক এম এম রুহুল আমিন,বাংলাদেশ মানবাধিকার তাড়াইল উপজেলার সাধারন সম্পাদক মুকুট দাস মধু, তাড়াইল প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ সুমন মিয়া প্রমূখ।
প্রধান অতিথি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট(শিশু) ডা.সাখাওয়াত হোসেন আগত মায়েদের উদ্দেশ্যে মায়েদের পুষ্টি ও মায়ের দুধের গুরুত্ব বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।আগত মায়েদের থেকে একটি শিশুকে নিজের কোলে নিয়ে কিভাবে মায়ের দুধ পান করাতে হয় তা হাতে-কলমে শিখিয়ে দেন।বাজার থেকে কেনা বিভিন্ন ধরনের গুড়ো দুধ খাওয়ানো নিরুৎসাহিত করেন।কি কি পুষ্টিকর খাবার মা ও শিশুর জন্য প্রযোজ্য তা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।এরপর আগত মায়েদের মধ্যে উন্মুক্ত আলোচনায় বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দেন ডা.সাখাওয়াত হোসেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com