সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর
সীতাকুণ্ড ভাটিয়ারীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন সময়ের দাবি। কালের খবর

সীতাকুণ্ড ভাটিয়ারীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন সময়ের দাবি। কালের খবর

মোঃআশরাফ উদ্দীন, চট্রগ্রাম, সীতাকুণ্ড প্রতিনিধি,  কালের খবর :
সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়ন একটি বৃহৎ ও গুরুত্বপূর্ণ ইউনিয়ন হওয়া সত্ত্বেও এখানে নেই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন। শীপ ব্রেকিং ইয়ার্ড, হাট-বাজার, ব্যাংক, সরকারি-বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানসহ জনগুরুত্বপূর্ণ এই এলাকায় একটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন অত্যন্ত জরুরী। অতিসম্প্রতি উপজেলা ভাটিয়ারী, ছলিমপুর, ইউনিয়নের মহাসড়কের ধারে অবস্থিত বেশ কয়েকটি দোকানে গভীর রাতে বিদ্যুতের সর্টসার্কিটের কারণে আগুন ধরে যায়। ভাটিয়ারী ইউনিয়নের বালুর রাস্তার ও বউ বাজার এলাকায় ছোট- বড় শতাধিক দোকানও কয়েক মাস আগে গভীর রাতে আগুনে ভষ্মিভূত হয়ে যায়। উদাহরণ দেয়া এ দুটো ঘটনায় আগুন নেভাতে প্রথমে স্থানীয়দের প্রচেষ্টা ও পরে ফায়ার সার্ভিসের কর্মীদের সার্বিক চেষ্টার কর্মযজ্ঞ প্রশংসনীয় তবে ফায়ার সার্ভিস কর্মীদের ক্ষতিগ্রস্ত ঘটনাস্থলে পৌছুতে বেশ সময় লাগে।
কেননা কুমিরা ও আগ্রাবাদ থেকে ভাটিয়ারী ইউনিয়ন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। আবার সীতাকুন্ড উপজেলা থেকে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ হাট-বাজার ও এলাকার দূরত্ব স্থানভেদে প্রায় ২৫ কিলোমিটার। সবমিলিয়ে দূরত্ব আর নাজুক রাস্তাঘাটের কারণে যে কোন দুর্ঘটনায় উদ্ধারকারী অন্যতম এ সংস্থাটি দেখা পেতে উপজেলাবাসীকে অপেক্ষা করতেই হয় দীর্ঘক্ষণ। আগুন ধরে যাওয়ার পাশাপাশি সড়ক দূর্ঘটনাসহ অন্যান্য দুর্ঘটনা ও দুর্যোগের বিশেষ সহায়ক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ভাটিয়ারী ইউনিয়নে স্থাপন অত্যন্ত জরুরী ও সময়ের দাবিতে পরিণত হয়েছে। সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের সুবিধাজনক যেকোন স্থানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি স্টেশন স্থাপন করতে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি আকর্ষণ করছি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com