বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শাহজাদপুরে গাছে যুবকের ঝুলান্ত লাশ উদ্ধার। কালের খবর যশোরে ভূগর্ভস্তরে শুষ্ক মৌসুমের আগেই পানির সংকট। কালের খবর সখীপুরে মাদরাসা ছাত্রের রহস্যজনক মৃত্যু। কালের খবর তাড়াশে আ’লীগ নেতার চাঁদাবাজির ভিডিও ভাইরাল করায় ছাত্রলীগনেতা বহিস্কার। কালের খবর দরিদ্র ও অসহায় মানুষের সেবা দেওয়ার চেষ্টা করছি – ইউএনও । কালের খবর চট্রগ্রামে বন্ধুর মোটরসাইকেল জিম্মি করে ১লাখ ২০ হাজার টাকা চাঁদা দাবি: গ্রেপ্তার ২। কালের খবর বোয়ালমারীতে ফসলি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রির হিড়িক! কালের খবর রাজস্ব আহরনে সবাই সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করবে বলে আমি বিশ্বাস করি : প্রধানমন্ত্রী। কালের খবর খেলাধুলার মাধ্যমে আন্তর্জাতিক ভাবে পরিচিতি লাভ করা যায় – স্মৃতি। কালের খবর মুরাদনগরে চলছে ফসলি জমির মাটি কাটার মহা-উৎসব। কালের খবর
নির্বাচনে মার্কিন পর্যবেক্ষকরা আসতে পারছেন না। কালের খবর

নির্বাচনে মার্কিন পর্যবেক্ষকরা আসতে পারছেন না। কালের খবর

কালের খবর প্রতিবেদক :

ডিসেম্বরের শুরুতেই যুক্তরাষ্ট্র ঘোষণা দিয়েছিল, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে বাংলাদেশের নির্বাচনে তারা পর্যবেক্ষক পাঠাবে এবং স্থানীয় পর্যবেক্ষকদের সহায়তা করবে। তবে ভিসা জটিলতায় সেই পর্যবেক্ষকরা দেশে আসতে পারছেন না বলে জানিয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়।

শুক্রবার এক বিবৃতিতে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি মুখপাত্র রবার্ট পাল্লাদিনো জানিয়েছেন, বাংলাদেশের আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে সঠিক সময়ে ছাড়পত্র ও ভিসা না পাওয়ায় আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষকরা আসতে পারছেন না।

এ বিষয়ে এক বিবৃতিতে বলা হয়, ব্যাংককভিত্তিক আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষণ সংস্থা দ্য এশিয়ান নেটওয়ার্ক ফর ফ্রি ইলেকশন (এনফ্রেল) আগামী নির্বাচনে পর্যবেক্ষণ মিশন বাতিলে বাধ্য হয়েছে। ওয়াশিংটনভিত্তিক ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই) এর মাধ্যমে এনফ্রেলকে অর্থায়ন করেছিল যুক্তরাষ্ট্র।

বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক পর্যবেক্ষণ মিশনের অভাবের ফলে বাংলাদেশ সরকারের জন্য এখন সবচেয়ে তাৎপর্যপূর্ণ কাজ হচ্ছে স্থানীয় এনজিওগুলোর মাধ্যমে একটি নির্বাচনী ওয়ার্কিং গ্রুপ গঠন করা।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com