বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৫:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ট্রাফিক পুলিশের হাতের ইশারায় গাড়ির চাকা থামে ঘোরে। কালের খবর সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আলটিমেটাম। কালের খবর বাড়ছে উৎপাদন চায়ের বাজারে নতুন ‘সাদা সোনা’ ইউপি নির্বাচনে ইমানুজ্জামান পল্লবকে ‘নৌকা প্রতীক দিতে সলিমগঞ্জবাসীর উঠান বৈঠক। কালের খবর পাটুরিয়াঘাটে পরিবহণ ভাড়া নিয়ে নৈরাজ্য। কালের খবর ডেমরা ব্যাটারিচালিত নিষিদ্ধ অটোরিকশা ও ইজিবাইকের দৌড়াত্ম্য স্কুল মাঠ দখল করে ইউপি মেম্বারের বালু ব্যবসা। কালের খবর ইউএনও-র নির্দেশ উপেক্ষা আ’লীগ নেতার ফসলি জমিতে পুকুর খনন ও মাটি বিক্রি চলছে। কালের খবর প্রেমের টানে কুড়িগ্রামে এসে লাশ হয়ে ফিরলো বাড়ী। কালের খবর শহীদদের স্মরণ করেছে ডেমরা থানা আওয়ামী লীগ। কালের খবর
নির্বাচনে মার্কিন পর্যবেক্ষকরা আসতে পারছেন না। কালের খবর

নির্বাচনে মার্কিন পর্যবেক্ষকরা আসতে পারছেন না। কালের খবর

কালের খবর প্রতিবেদক :

ডিসেম্বরের শুরুতেই যুক্তরাষ্ট্র ঘোষণা দিয়েছিল, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে বাংলাদেশের নির্বাচনে তারা পর্যবেক্ষক পাঠাবে এবং স্থানীয় পর্যবেক্ষকদের সহায়তা করবে। তবে ভিসা জটিলতায় সেই পর্যবেক্ষকরা দেশে আসতে পারছেন না বলে জানিয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়।

শুক্রবার এক বিবৃতিতে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি মুখপাত্র রবার্ট পাল্লাদিনো জানিয়েছেন, বাংলাদেশের আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে সঠিক সময়ে ছাড়পত্র ও ভিসা না পাওয়ায় আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষকরা আসতে পারছেন না।

এ বিষয়ে এক বিবৃতিতে বলা হয়, ব্যাংককভিত্তিক আন্তর্জাতিক নির্বাচন পর্যবেক্ষণ সংস্থা দ্য এশিয়ান নেটওয়ার্ক ফর ফ্রি ইলেকশন (এনফ্রেল) আগামী নির্বাচনে পর্যবেক্ষণ মিশন বাতিলে বাধ্য হয়েছে। ওয়াশিংটনভিত্তিক ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই) এর মাধ্যমে এনফ্রেলকে অর্থায়ন করেছিল যুক্তরাষ্ট্র।

বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক পর্যবেক্ষণ মিশনের অভাবের ফলে বাংলাদেশ সরকারের জন্য এখন সবচেয়ে তাৎপর্যপূর্ণ কাজ হচ্ছে স্থানীয় এনজিওগুলোর মাধ্যমে একটি নির্বাচনী ওয়ার্কিং গ্রুপ গঠন করা।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com