রবিবার, ১৫ মে ২০২২, ০১:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা নাতি নিহত ২, গুরুতর আহত ১। কালের খবর ল’ রিপোর্টার্স ফোরামের নেতৃত্বে আশুতোষ-দিদার-সরোয়ার। কালের খবর বাস যাত্রীদের প্রাণ বাঁচানো সেই ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। কালের খবর ড.ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর ‘কবিগুরু রবীন্দ্রনাথ সাধারন মানুষের জন্য ছিলেন নিবেদিত প্রাণ’: নৌপরিবহন প্রতিমন্ত্রী। কালের খবর নবীনগরে রাষ্ট্রীয় মর্যাদায় সাবেক এমপির জানাজা অনুষ্ঠিত হবিগঞ্জের মাধবপুরে তরুণীর স্তন ও হাত কেটে দিয়েছে বখাটেরা। কালের খবর নবীনগরে তিন বছর পর কবর থেকে মুক্তিযোদ্ধার লাশ উত্তোলন। কালের খবর
কাঁচপুর হাইওয়ে থানার ওসি অপসারনের দাবী : আন্দোলনে ক্ষুব্দ মার্কেট ব্যবসায়ীরা

কাঁচপুর হাইওয়ে থানার ওসি অপসারনের দাবী : আন্দোলনে ক্ষুব্দ মার্কেট ব্যবসায়ীরা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, কালের খবর :
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাইয়ুমকে অপসারনের দাবীতে মাঠে নেমেছে মার্কেট ব্যবসায়ী ও হকাররা। তারা জড় হয়ে ক্ষোভ প্রকাশ করে আন্দোলনের ডাক দিয়ে কাঁচপুরে র‌্যালী করেছে। তাদের আশ্বস্থ করতে কাঁচপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন ও সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদ আলম বক্তব্য দেন। হাইওয়ে পুলিশের গাজীপুর পুলিশ সুপার বলেন আমরা আমাদের পেশাগত দায়িত্ব পালন করছি। হকারদের ওই জায়গা দখল করতে দেয়া হবে না।
সরেজমিনে দেখা গেছে, কাঁচপুরের একটি মার্কেটের সামনে গতকাল সকালে কয়েকশ হকার ও ব্যবসায়ীরা একত্রিত হয়ে আন্দোলনের শ্লোগান দিতে থাকে। হকারদের অভিযোগ, মার্কেটের ভেতরে অলিতে গলিতে প্রায় দেড়শ হকার বসে কেনাবেচা করে থাকেন। সম্প্রতি কিছু হাইওয়ে পুলিশ সদস্যরা তাদের কাছ থেকে চাঁদা দাবী করে আসছে। চাঁদা না দিলে তাদের দোকানের জিনিসপত্র ছুড়ে ফেলে দেয়। লাথি দিয়ে জিনিসপত্র গুড়িয়ে দেয়। তাদের দাবী শান্তিপূর্ণভাবে ব্যবসা করতে চান তারা। এদিকে সোনারগাঁ থানার ওসি হকারদেরকে মার্কেটের সামনের অংশে ব্যবসা করা অনুমতি দিয়েছেন।
এদিকে কাঁচপুর হাইওয়ে থানায় গিয়ে দেখা যায় গাজীপুর জোনের উর্দ্ধতন কর্মকর্তাগন ওসি কাইয়ুমকে নিয়ে রূদ্ধদ্বার বিভিন্ন পরামর্শ করতে দেখা গেছে।
জানতে চাইলে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদ আলম বলেন, আমি আন্দোলনকারীদের আশ্বস্ত করেছি। তাদের সড়ক অবরোধ করা থেকে বিরত রেখেছি। তাদেরকে শান্ত রেখে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি।
হাইওয়ে পুলিশের গাজীপুর অঞ্চলের পুলিশ সুপার শফিকুল ইসলাম বলেন, আমরা জনগনের জন্য কাজ করি। তিনমাস আগে ভ্রাম্যমান আদালত গিয়ে ওই জায়গা দখলমুক্ত করেন। সড়ক ও জনগন কতৃপক্ষ জায়গা দখলমুক্ত করে কাঁটাতারের বেড়া দিয়ে আমাদের পুলিশকে বুঝিয়ে দেয়। আমাদের পুলিশ তাদেরকে ওই জায়গায় বসতে নিষেধ করলেও তারা ঘুরে ঘুরে গিয়ে ওই জায়গাতেই বসে। গত শুক্রবার দুপুরে যোগাযোগ সচিব ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় ভ্যান গাড়ি দেখে খুব ক্ষেপে গিয়েছিলেন। তাই আমাদের পুলিশ সদস্যরাও একটু কঠোর হয়েছে। তবে কেউ চাঁদাবাজির জন্য হকারদের পক্ষ নিলে তাদেরও ছাড় দেয়া হবে না।
জানতে চাইলে কাঁচপুর ইউনিয়নের চেয়ারম্যান মোশাররফ ওমর বলেন, আমার মত একজন চেয়ারম্যান হকারদের চাঁদা খাবে এটা কি হয়। আমি তাদের দুঃখ দুর্দশা দেখে তাদের পাশে দাড়িয়েছি। একজন জনপ্রতিনিধি হিসেবে আমি আমার দায়িত্ব পালন করছি। কাঁচপুর এলাকার হকারদের চরম অবহেলিত জীবনযাপন আমাকে তাদের জন্য কিছু করতে উদ্বুদ্ধ করেছে। আমি চাইছি শান্তিপূর্ণভাবে একটা সমাধানের ব্যবস্থা করতে। আমি মনে করি পুলিশ তো আমার সরকারের পক্ষেই কাজ করছে। তাই আমি হকারদের সমস্যা সমাধানে পুলিশের সাথে বসে একটি সমাধানের ব্যবস্থা করতে চাইছি।
এর আগে রোববার দুপুরে বিক্ষুব্দ হকাররা রাজপথে নেমে আসে। এসময় তারা ঢাকা চট্টগ্রাম চার লেনের মহাসড়ক অবরোধ করে। প্রায় আধ ঘন্টা পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ করে দেয় আন্দোলনকারীরা। এ সময় তারা কাঁচপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাইয়ুমকেও অবরূদ্ধ করে রাখে। বিষয়টি পুরো কাঁচপুর এলাকার অলিতে গলিতে সাধারন মানুষের আলোচনার বিষয়বস্তু হয়ে ওঠে। আলোচনা সমালোচনায় মুখোরিত হয়ে উঠে পুরো সোনারগাঁ উপজেলা।

…..দৈনিক কালের খবর

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com