বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
কুরআনের শিক্ষাই হল মানবতা সম্পন্ন যুগোপযোগী শিক্ষা : কুরআনের সামনে বাতিল কোনদিন টিকতে পারে না : শফী

কুরআনের শিক্ষাই হল মানবতা সম্পন্ন যুগোপযোগী শিক্ষা : কুরআনের সামনে বাতিল কোনদিন টিকতে পারে না : শফী

এম আই ফারুক আহমেদ, কালের খবর : হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী বলেছেন, আল-কুরআন আল্লাহর নাযিলকৃত মহাসত্য ও মহাপবিত্র গ্রন্থ। কুরআনের শিক্ষাই হল মানবতা সম্পন্ন যুগোপযোগী শিক্ষা। কুরআনের সামনে বাতিল কোনদিন টিকতে পারে না। তাই সারা দেশে কুরআনী শিক্ষার বিস্তার ঘটাতে হবে।

শুক্রবার বাদ জুমা চিকিৎসার জন্যে সিঙ্গাপুর যাওয়ার প্রাক্কালে উত্তরার বাবুস সালাম মাদরাসার পাশে বাবুস সালাম ফাউন্ডেশন বাংলাদেশ-এর শুভ উদ্ভোধনকালে হেফাজত তিনি এসব কথা বলেন।

আল্লামা শাহ্ আহমদ শফী বলেন, ইহুদীরা যুগে যুগে ইসলাম ও মুসলমানদের ধ্বংস করার জন্য নানামুখি ষড়যন্ত্র করেছে, এখনও তাদের সেই ষড়যন্ত্র, চক্রান্ত ও অপতৎপরতা চলছে। এই ষড়যন্ত্র ও চক্রান্ত মোকাবিলা করে দ্বীন ইসলামের হেফাজত এবং ইসলামী আক্বিদা-বিশ্বাসকে সংরক্ষণের জন্য ব্যাপকভাবে কাজ করতে হবে। তিনি বলেন, উলামায়ে কেরাম আল্লাহর জন্য নিবেদিত। আমাদের লক্ষ্য একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জন। আমরা সেই লক্ষ্যেই দেশব্যাপী কাজ করে যাচ্ছি, ভবিষ্যতেও করে যাব।

হেফাজত আমীর বলেন, পবিত্র মাহে রমজান সন্নিকটে। এই মাসকে পালনের জন্য এখন থেকেই আমাদের প্রস্তুতি গ্রহণ করতে হবে। মনে রাখতে হবে, রমজান মাস আল্লাহর পক্ষ থেকে বান্দার জন্য বিশেষ নিয়ামত। এই নিয়ামত যথাযথভাবে আদায় করে পরম করুণাময় মহান আল্লাহর নৈকট্য লাভ করতে হবে।

তিনি দেশবাসীর উদ্দেশ্যে বলেন, পবিত্র মাহে রহজানের পবিত্রতা রক্ষা করুন। কুরআন নাযিলের মাসে বেশী বেশী কুরআন তিলাওয়াত করুন, কুরআন বুঝুন, কুরআনময় সমাজ গড়ে তোলার চেষ্টা করুন। অর্থনৈতিক সাম্য প্রতিষ্ঠায় যাকাত-ফিতরা সুষ্ঠুভাবে আদায় করুন। সুদ, ঘুষ, মদ, জুয়া, দূর্নীতিসহ যাবতীয় অনাচার ও ইসলাম বিরোধী কার্যকলাপ থেকে বিরত থাকুন। দিনের বেলা হোটেল রেস্তোরাঁ বন্ধ রাখুন। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখুন। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করুন। আমার এই দাওয়াতি আহবানকে আপনারা সারা দেশে পৌছে দিন। নিজেরা আমল করুন, অন্যদেরকেও মেনে চলতে উৎসাহিত করুন।

বাবুস সালাম মাদরাসার মুহতামিম ও বাবুসসালাম ফাউন্ডেশনের পরিচালক মুফতী আনিসুর রহমানের সভাপতিতত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী, ঢাকা মহানগর সেক্রেটারী মাওলানা আবুল হাসানাত আমিনী, গাজীপুর জেলা সেক্রেটারী মাওলানা ফজলুর রহমান, ঢাকা মহানগর দপ্তর সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন, হেফাজত আমীরের একান্ত সহকারী মাওলানা শফী, মাওলানা রুহুল আমীন, মাওলানা আনছারুল হক ইমরানসহ স্থানীয় উলামায়ে কেরাম ও বাবুস সালাম মাদরাসার শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী আজ রাতের একটি ফাইটে চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে যাত্রা করবেন। চিকিৎসা শেষে শীঘ্রই তিনি দেশে ফিরবেন। তিনি দেশবাসীর কাছে তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

………. দৈনিক কালের খবর

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com