শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর রায়পুরার ছাত্রলীগ নেতা মামুনকে জড়িয়ে মিথ্যা ও হয়রানি মূলক ধর্ষণ মামলাসহ একাধিক মামলা করায় সর্বমহলে নিন্দা। কালের খবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি সিএমপি কমিশনার। কালের খবর সহিংসতা নয়-শান্তির জন্য আমরা-এই শ্লোগান কে সামনে রেখে বাঘারপাড়ায় অনুষ্ঠিত হলো (পিএফজির) সম্মিলিত কার্যক্রম ও পরিকল্পনা প্রণয়ন সভা। কালের খবর ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত। কালের খবর বাঘারপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক। কালের খবর যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর
কুরআনের শিক্ষাই হল মানবতা সম্পন্ন যুগোপযোগী শিক্ষা : কুরআনের সামনে বাতিল কোনদিন টিকতে পারে না : শফী

কুরআনের শিক্ষাই হল মানবতা সম্পন্ন যুগোপযোগী শিক্ষা : কুরআনের সামনে বাতিল কোনদিন টিকতে পারে না : শফী

এম আই ফারুক আহমেদ, কালের খবর : হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী বলেছেন, আল-কুরআন আল্লাহর নাযিলকৃত মহাসত্য ও মহাপবিত্র গ্রন্থ। কুরআনের শিক্ষাই হল মানবতা সম্পন্ন যুগোপযোগী শিক্ষা। কুরআনের সামনে বাতিল কোনদিন টিকতে পারে না। তাই সারা দেশে কুরআনী শিক্ষার বিস্তার ঘটাতে হবে।

শুক্রবার বাদ জুমা চিকিৎসার জন্যে সিঙ্গাপুর যাওয়ার প্রাক্কালে উত্তরার বাবুস সালাম মাদরাসার পাশে বাবুস সালাম ফাউন্ডেশন বাংলাদেশ-এর শুভ উদ্ভোধনকালে হেফাজত তিনি এসব কথা বলেন।

আল্লামা শাহ্ আহমদ শফী বলেন, ইহুদীরা যুগে যুগে ইসলাম ও মুসলমানদের ধ্বংস করার জন্য নানামুখি ষড়যন্ত্র করেছে, এখনও তাদের সেই ষড়যন্ত্র, চক্রান্ত ও অপতৎপরতা চলছে। এই ষড়যন্ত্র ও চক্রান্ত মোকাবিলা করে দ্বীন ইসলামের হেফাজত এবং ইসলামী আক্বিদা-বিশ্বাসকে সংরক্ষণের জন্য ব্যাপকভাবে কাজ করতে হবে। তিনি বলেন, উলামায়ে কেরাম আল্লাহর জন্য নিবেদিত। আমাদের লক্ষ্য একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জন। আমরা সেই লক্ষ্যেই দেশব্যাপী কাজ করে যাচ্ছি, ভবিষ্যতেও করে যাব।

হেফাজত আমীর বলেন, পবিত্র মাহে রমজান সন্নিকটে। এই মাসকে পালনের জন্য এখন থেকেই আমাদের প্রস্তুতি গ্রহণ করতে হবে। মনে রাখতে হবে, রমজান মাস আল্লাহর পক্ষ থেকে বান্দার জন্য বিশেষ নিয়ামত। এই নিয়ামত যথাযথভাবে আদায় করে পরম করুণাময় মহান আল্লাহর নৈকট্য লাভ করতে হবে।

তিনি দেশবাসীর উদ্দেশ্যে বলেন, পবিত্র মাহে রহজানের পবিত্রতা রক্ষা করুন। কুরআন নাযিলের মাসে বেশী বেশী কুরআন তিলাওয়াত করুন, কুরআন বুঝুন, কুরআনময় সমাজ গড়ে তোলার চেষ্টা করুন। অর্থনৈতিক সাম্য প্রতিষ্ঠায় যাকাত-ফিতরা সুষ্ঠুভাবে আদায় করুন। সুদ, ঘুষ, মদ, জুয়া, দূর্নীতিসহ যাবতীয় অনাচার ও ইসলাম বিরোধী কার্যকলাপ থেকে বিরত থাকুন। দিনের বেলা হোটেল রেস্তোরাঁ বন্ধ রাখুন। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখুন। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করুন। আমার এই দাওয়াতি আহবানকে আপনারা সারা দেশে পৌছে দিন। নিজেরা আমল করুন, অন্যদেরকেও মেনে চলতে উৎসাহিত করুন।

বাবুস সালাম মাদরাসার মুহতামিম ও বাবুসসালাম ফাউন্ডেশনের পরিচালক মুফতী আনিসুর রহমানের সভাপতিতত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী, ঢাকা মহানগর সেক্রেটারী মাওলানা আবুল হাসানাত আমিনী, গাজীপুর জেলা সেক্রেটারী মাওলানা ফজলুর রহমান, ঢাকা মহানগর দপ্তর সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন, হেফাজত আমীরের একান্ত সহকারী মাওলানা শফী, মাওলানা রুহুল আমীন, মাওলানা আনছারুল হক ইমরানসহ স্থানীয় উলামায়ে কেরাম ও বাবুস সালাম মাদরাসার শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী আজ রাতের একটি ফাইটে চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে যাত্রা করবেন। চিকিৎসা শেষে শীঘ্রই তিনি দেশে ফিরবেন। তিনি দেশবাসীর কাছে তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

………. দৈনিক কালের খবর

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com