সোমবার, ১৬ মে ২০২২, ০২:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা নাতি নিহত ২, গুরুতর আহত ১। কালের খবর ল’ রিপোর্টার্স ফোরামের নেতৃত্বে আশুতোষ-দিদার-সরোয়ার। কালের খবর বাস যাত্রীদের প্রাণ বাঁচানো সেই ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। কালের খবর ড.ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর ‘কবিগুরু রবীন্দ্রনাথ সাধারন মানুষের জন্য ছিলেন নিবেদিত প্রাণ’: নৌপরিবহন প্রতিমন্ত্রী। কালের খবর নবীনগরে রাষ্ট্রীয় মর্যাদায় সাবেক এমপির জানাজা অনুষ্ঠিত হবিগঞ্জের মাধবপুরে তরুণীর স্তন ও হাত কেটে দিয়েছে বখাটেরা। কালের খবর
মুরগির জোড়ার দাম ২ লাখ ১০ হাজার টাকা

মুরগির জোড়ার দাম ২ লাখ ১০ হাজার টাকা

মো: মোত্তাকিম হোসেন (লাভলু) : মুরগি খেতে কে না ভালোবাসে। বিয়ে কিংবা জন্মদিনে মোরগের একটি আইটেম অবশ্যই থাকা চাই। তবে বিশ্বে এমন মোরগও আছে যা চাইলেই পাওয়া যায় না। দামে ও মাংসের স্বাদে সেই মুরগির তুলনা নেই। স্বাদে ও গুনে এই মুরগির একটি জোড়ার দাম ২ হাজার ৫০০ ইউএস ডলার। বাংলাদেশি মুদ্রায়২ লাখ ১০ হাজার টাকা।

বিরল প্রজাতির ওই মুরগির নাম ডং টাও । এটি ভিয়েতনামের মুরগি। এই জাতের মোরগ ও মুরগির বৈশিষ্ট্য এদের পা দেখতে ড্রাগনের মত। ভিয়েতনামেই এই জাতের মোরগ ও মুরগি পাওয়া যায়। এ জাতের মুরগির গায়ের বর্ণ হয় সাদা। আর মোরগের গায়ের বর্ণ হয় নানা রংয়ের।

হ্যানয় থেকে ৩০ কিলোমিটার দূরে খোয়াই চাও জেলায় ডং টাও মুরগি পাওয়া যায়। রাজ পরিবার ও ম্যান্ডারিনরাই এই মুরগি খেতে ভালোবাসে। ভিয়েতনামে যেসব রেস্টুরেন্ট ব্যয়বহুল, সেখানে এসব মুরগির মাংস সরবরাহ করা হয়। সেখানকার ধনাঢ্য ব্যক্তিরাই এই মুরগির আসল ক্রেতা।

ডং টাও মুরগি বেশ স্বাস্থ্যবান হয়। একটি ডং টাও মুরগি ৬ কেজি পর্যন্ত ওজনের হয়। এর পা অত্যন্ত মোটা মানুষের কব্জির সমান। পায়ে আঁইশের মত পরত থাকে। ডং টাও মুরগি আবহাওয়া পরিবর্তনে স্পর্শকাতর। সাধারণ মুরগির তুলনায় এরা কম সংখ্যক ডিম পাড়ে। এই মুরগির বাচ্চা পালনও সহজ নয়। একটি বাচ্চা প্রাপ্ত বয়স্ক করতে ৮ থেকে ১২ মাস সময় লাগে। তখন এর ওজন ৩ থেকে ৫ কেজি হয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com