সোমবার, ১৪ জুন ২০২১, ০৭:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাঘারপাড়ার যে চেয়ারম্যন নিজের জমি বন্ধক রেখে জনগণের কল্যাণে কাজ করেন। কালের খবর কর্মের মূল্যায়ণ করে লাউর ফতেহপুর ইউপি নিবার্চনে দল আমাকে নৌকা প্রতিক দিবে এটা আমার বিশ্বাস :—-হাজি শহিদুল ইসলাম মালু। কালের খবর বঞ্চিতদের মূল্যায়ন ও পরিবারতন্ত্র থেকে বেরিয়ে আসছে আওয়ামী লীগ। কালের খবর কারাবন্দি সাংবাদিকদের মুক্তি দাবি বিএফইউজে ও ডিইউজে’র। কালের খবর ঠাকুরগাঁওয়ের পাউবো ভবনগুলো পরিত্যক্ত অবস্থায় দেখার কেউ নেই। কালের খবর নবীনগরে জননেতা মাহবুবুল আলমের ১৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত শিখরের টানে সীতাকুণ্ড নিজ গ্রামে বৃটেনে নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনার সাঈদা। কালের খবর সামগ্রিক প্রেক্ষাপটে অনিশ্চয়তা তৈরি হয়েছে এবারের এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে। কালের খবর স্বাস্থ্যবিধি মেনে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত। কালের খবর দশমিনায় আর্থিক সহায়তার ও  ঐচ্ছিক তহবিল থেকে প্রাপ্ত চেক বিতরন । কালের খবর
মুরগির জোড়ার দাম ২ লাখ ১০ হাজার টাকা

মুরগির জোড়ার দাম ২ লাখ ১০ হাজার টাকা

মো: মোত্তাকিম হোসেন (লাভলু) : মুরগি খেতে কে না ভালোবাসে। বিয়ে কিংবা জন্মদিনে মোরগের একটি আইটেম অবশ্যই থাকা চাই। তবে বিশ্বে এমন মোরগও আছে যা চাইলেই পাওয়া যায় না। দামে ও মাংসের স্বাদে সেই মুরগির তুলনা নেই। স্বাদে ও গুনে এই মুরগির একটি জোড়ার দাম ২ হাজার ৫০০ ইউএস ডলার। বাংলাদেশি মুদ্রায়২ লাখ ১০ হাজার টাকা।

বিরল প্রজাতির ওই মুরগির নাম ডং টাও । এটি ভিয়েতনামের মুরগি। এই জাতের মোরগ ও মুরগির বৈশিষ্ট্য এদের পা দেখতে ড্রাগনের মত। ভিয়েতনামেই এই জাতের মোরগ ও মুরগি পাওয়া যায়। এ জাতের মুরগির গায়ের বর্ণ হয় সাদা। আর মোরগের গায়ের বর্ণ হয় নানা রংয়ের।

হ্যানয় থেকে ৩০ কিলোমিটার দূরে খোয়াই চাও জেলায় ডং টাও মুরগি পাওয়া যায়। রাজ পরিবার ও ম্যান্ডারিনরাই এই মুরগি খেতে ভালোবাসে। ভিয়েতনামে যেসব রেস্টুরেন্ট ব্যয়বহুল, সেখানে এসব মুরগির মাংস সরবরাহ করা হয়। সেখানকার ধনাঢ্য ব্যক্তিরাই এই মুরগির আসল ক্রেতা।

ডং টাও মুরগি বেশ স্বাস্থ্যবান হয়। একটি ডং টাও মুরগি ৬ কেজি পর্যন্ত ওজনের হয়। এর পা অত্যন্ত মোটা মানুষের কব্জির সমান। পায়ে আঁইশের মত পরত থাকে। ডং টাও মুরগি আবহাওয়া পরিবর্তনে স্পর্শকাতর। সাধারণ মুরগির তুলনায় এরা কম সংখ্যক ডিম পাড়ে। এই মুরগির বাচ্চা পালনও সহজ নয়। একটি বাচ্চা প্রাপ্ত বয়স্ক করতে ৮ থেকে ১২ মাস সময় লাগে। তখন এর ওজন ৩ থেকে ৫ কেজি হয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com