শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
নাগরিকদেরকে তৃতীয় বিশ্বযুদ্ধের প্রস্তুতির পরামর্শ রাশিয়ায়!

নাগরিকদেরকে তৃতীয় বিশ্বযুদ্ধের প্রস্তুতির পরামর্শ রাশিয়ায়!

 

 

 

 

 

 

কালের খবর ডেস্ক  :

সিরিয়ায় সরকারি বাহিনীর বিরুদ্ধে বিমান ও ক্ষেপণাস্ত্র হানা চালাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন বাহিনী। রাসায়নিক অস্ত্রের ভাণ্ডার নষ্ট করতেই এই হামলা বলে প্রাথমিক ভাবে আমেরিকা দাবি করলেও, রাশিয়া তাদের দেশবাসীর জন্য বিশ্বযুদ্ধের সতর্কবার্তা দিয়েছে।

রাশিয়ায় সরকার নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেল রাশিয়া ২৪ তাদের দর্শকদের তৃতীয় বিশ্বযুদ্ধের মতো পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে। সাধারণ মানুষকে খাবার, আয়োডিন বাঙ্কারে সংগ্রহ করে রাখার পরামর্শ দেওয়া হয়েছে। যাতে তারা পারমাণবিক হামলার রেডিয়েশনের প্রভাব মুক্ত থাকতে পারে।

আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্সের মিলিত বাহিনী শনিবার সিরিয়ার ওপর কমপক্ষে ১০৩টি ক্ষেপণাস্ত্র হানা চালায়। সিরিয়ার রাজধানী দামাস্কাসকে লক্ষ্য করে এই ক্ষেপণাস্ত্রগুলি ছোঁড়া হয়। সিরিয়া দাবি করেছে ডজনেরও বেশি ক্ষেপণাস্ত্রকে তারা ধ্বংস করেছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, যখন রাসায়নিক হামলা নিয়ে তদন্ত চলছে তখন এই বিমান ও ক্ষেপণাস্ত্র হানা আক্রমণের সামিল।

এই হামলার জেরে যুদ্ধ শুরু হয়ে যেতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া। কেননা রাশিয়া স্পষ্ট করে দিয়েছে, তারা সিরিয়ার প্রেসিডেন্টের পাশে থাকবে।

অন্যদিকে ট্রাম্প জানিয়েছেন, যদি প্রয়োজন হয় ফের বিমান হামলা চালানো হবে।
এদিকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্সের মিলিত বাহিনীর বিরুদ্ধে আগ্রাসনের অভিযোগ করে নিন্দাপ্রস্তাব পেশ করেছে রাশিয়া। কিন্তু ১৫টি দেশের মধ্যে চীন ও বলিভিয়া ছাড়া কেউ এই প্রস্তাবে সমর্থন করেনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com