মঙ্গলবার, ২০ জুলাই ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শোক সংবাদ : জয়দেব সূত্রধর আর নেই। কালের খবর বোয়ালমারীতে পৌরসভার ৫০০শত ভ্যানচালককে ঈদ উপহার প্রদান। কালের খবর ষড়যন্ত্র ও হীন কাজে লিপ্ত থাকায় মোসলেম উদ্দিন ও কবির হোসেনকে সিদ্ধিরগঞ্জ প্রেসক্লাব থেকে বহিষ্কার। তাড়াশে টুং টাং শব্দে ব্যস্ত সময় পার করছে কামাররা। কালের খবর দেশে বর্তমানে সূর্যমুখী সাংবাদিকতা চলছে : বিএফইউজে সাংবাদিক নেতৃবৃন্দ। কালের খবর নবীনগরের নোয়াগ্রামে চলাচলের রাস্তার সীমানা নির্ধারনে জটিলতার ভোগান্তিতে পরেছে ১০টি পরিবার। কালের খবর রাস্তা পাকাকরন ও খাল খনন এর দাবিতে দশমিনায় মানববন্ধন। কালের খবর সিলেটের কানাইঘাটে পাথর ভাঙ্গার ক্রাসার মেশিন অপসারন করেছে পুলিশ। কালের খবর পানিবন্দী অভাবী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সাবেক এমপি কায়সার। কালের খবর নবীনগরে পত্রিকায় সংবাদ প্রকাশের পর বিতর্কিত এএসআই হাকিমকে প্রত্যাহার। কালের খবর
নাগরিকদেরকে তৃতীয় বিশ্বযুদ্ধের প্রস্তুতির পরামর্শ রাশিয়ায়!

নাগরিকদেরকে তৃতীয় বিশ্বযুদ্ধের প্রস্তুতির পরামর্শ রাশিয়ায়!

 

 

 

 

 

 

কালের খবর ডেস্ক  :

সিরিয়ায় সরকারি বাহিনীর বিরুদ্ধে বিমান ও ক্ষেপণাস্ত্র হানা চালাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন বাহিনী। রাসায়নিক অস্ত্রের ভাণ্ডার নষ্ট করতেই এই হামলা বলে প্রাথমিক ভাবে আমেরিকা দাবি করলেও, রাশিয়া তাদের দেশবাসীর জন্য বিশ্বযুদ্ধের সতর্কবার্তা দিয়েছে।

রাশিয়ায় সরকার নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেল রাশিয়া ২৪ তাদের দর্শকদের তৃতীয় বিশ্বযুদ্ধের মতো পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে। সাধারণ মানুষকে খাবার, আয়োডিন বাঙ্কারে সংগ্রহ করে রাখার পরামর্শ দেওয়া হয়েছে। যাতে তারা পারমাণবিক হামলার রেডিয়েশনের প্রভাব মুক্ত থাকতে পারে।

আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্সের মিলিত বাহিনী শনিবার সিরিয়ার ওপর কমপক্ষে ১০৩টি ক্ষেপণাস্ত্র হানা চালায়। সিরিয়ার রাজধানী দামাস্কাসকে লক্ষ্য করে এই ক্ষেপণাস্ত্রগুলি ছোঁড়া হয়। সিরিয়া দাবি করেছে ডজনেরও বেশি ক্ষেপণাস্ত্রকে তারা ধ্বংস করেছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, যখন রাসায়নিক হামলা নিয়ে তদন্ত চলছে তখন এই বিমান ও ক্ষেপণাস্ত্র হানা আক্রমণের সামিল।

এই হামলার জেরে যুদ্ধ শুরু হয়ে যেতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া। কেননা রাশিয়া স্পষ্ট করে দিয়েছে, তারা সিরিয়ার প্রেসিডেন্টের পাশে থাকবে।

অন্যদিকে ট্রাম্প জানিয়েছেন, যদি প্রয়োজন হয় ফের বিমান হামলা চালানো হবে।
এদিকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্সের মিলিত বাহিনীর বিরুদ্ধে আগ্রাসনের অভিযোগ করে নিন্দাপ্রস্তাব পেশ করেছে রাশিয়া। কিন্তু ১৫টি দেশের মধ্যে চীন ও বলিভিয়া ছাড়া কেউ এই প্রস্তাবে সমর্থন করেনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com