বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
গভীররাতে ঢাবির হলে ছাত্রলীগের তল্লাশি: আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের মারধর

গভীররাতে ঢাবির হলে ছাত্রলীগের তল্লাশি: আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের মারধর

 

 

 

কালের খবর, ঢাকা   : কোটা সংস্কার আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের খুঁজতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন আবাসিক হলে তল্লাশি চালয়িেেছ ছাত্রলীগ। এ সময় কয়েকটি হল থেকে অংশ নেয়া আন্দোলনকারী শিক্ষার্থীদের মারধর করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।
সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের অন্তত আটটি হলে এই ঘটনা ঘটে।
জানা গেছে, হলের যেসব শিক্ষার্থী কোটা সংস্কার আন্দোলনে গিয়েছিল তাদের রুমে গিয়ে হেনস্থা ও মারধর করেছে ছাত্রলীগ। হল শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকদের নেতৃত্বেই এ কাজ করে তারা।
জানা যায়, ভুক্তভোগীদের অধিকাংশই হলের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তাদের অনেককেই ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ না থাকায় তাদেরকে এ মারধর করা হয়। কেন্দ্রীয় এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদের নির্দেশেই শিক্ষার্থীদের নির্দেশেই শিক্ষার্থীদের মারধর ও হেনস্থা করা হয়।
নাম প্রকাশ না করার শর্তে একটি হলের ছাত্রলীগের সহসভাপতি বলেন, বিকেলে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের নেতারা হলের যেসব শিক্ষার্থী কোটা সংস্কারের নেতৃত্ব দেয় তারা যাতে হলে থাকতে না পারে সে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয় হলের সভাপতি-সাধারণ সম্পাদক।
জানা যায়, রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদদীন হলে এক শিক্ষার্থীকে মারধর করে ছাত্রলীগ। তাছাড়া হলের যেসব শিক্ষার্থী কোটা সংস্কারের আন্দোলনে গিয়েছিল তাদের রুমে গিয়ে হেনস্থা করা হয়। স্যার এ এফ রহমান ও মুহসিন হলেও এই ঘটনা ঘটে।
এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মূল গেইটে হল শাখার সভাপতি বরিকুল ইসলাম বাধন ও সাধারণ সম্পাদক আল আমিনের নির্দেশে ছাত্রলীগ অবস্থান নেয়। ওই গেইট দিয়ে পরিচয় দিয়েই হলে প্রবশে করতে হয় শিক্ষার্থীদের। কোটা সংস্কারের আন্দোলনের সাথে কেউ যুক্ত থাকলে তাদরেকে বিভিন্নভাবে হেনস্থা করা হচ্ছে।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের রোকেয়া ও সুফিয়া কামাল হলেও ছাত্রলীগ নেতারা কোটা সংস্কার আন্দোলনকারীদের বিভিন্নভাবে লাঞ্ছিত করে।
অভিযোগ উঠেছে, বিশ্ববিদ্যালয়ের ড. শহিদুল্লাহ ও ফজলুল হক হলে বহিরাগতদের নিয়ে ছাত্রলীগের হল সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে সাধারণ শিক্ষার্থীদের হেনস্থা করা হয়, অনেক শিক্ষার্থীকে মারধর করে বলেও জানা যায়।

দৈনিক কালের খবর -/১০/৪/১৮

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com