শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর রায়পুরার ছাত্রলীগ নেতা মামুনকে জড়িয়ে মিথ্যা ও হয়রানি মূলক ধর্ষণ মামলাসহ একাধিক মামলা করায় সর্বমহলে নিন্দা। কালের খবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি সিএমপি কমিশনার। কালের খবর সহিংসতা নয়-শান্তির জন্য আমরা-এই শ্লোগান কে সামনে রেখে বাঘারপাড়ায় অনুষ্ঠিত হলো (পিএফজির) সম্মিলিত কার্যক্রম ও পরিকল্পনা প্রণয়ন সভা। কালের খবর ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত। কালের খবর বাঘারপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক। কালের খবর যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর
সরকারি চাকরিতে একসঙ্গে যোগ দিলেন আলিয়া নেসাবের ১০১০জন আলেম

সরকারি চাকরিতে একসঙ্গে যোগ দিলেন আলিয়া নেসাবের ১০১০জন আলেম

কালের খবর প্রতিবেদক : কওমি আলেমদের পর এবার সরকারি চাকরিতে একসঙ্গে যোগ দিলেন আলিয়া নেসাবের ১০১০জন আলেম।

সোমবার দুপুরে রাজধানীতে বায়তুল মোকাররম পূর্ব চত্বরে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে তাদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

নিয়োগপ্রাপ্তদের জন্য বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। প্রশিক্ষণ শেষে তারা ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসায় আলিয়া নেসাবের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিকেলে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব চত্বরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ও সাবেক সচিব নজরুল ইসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, লে. কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির (বীর প্রতীক) ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম প্রমুখ।

সভাপতিত্ব করেন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) জুবায়ের আহমদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহে এ বছর ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সারা দেশে ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন উক্ত মাদ্রাসার শিক্ষক হিসেবে ইতিপূর্বে ১ হাজার ১০জন কওমি আলেমকে নিয়োগ দেওয়া হয়। সরকারি আলিয়ার ১০১০জন আলেমসহ এ পর্যন্ত ইবতেদায়ি মাদ্রাসার জন্য মোট ২ হাজার ২০জন শিক্ষককে সরকারিভাবে নিয়োগ দেওয়া হল। এসব মাদ্রাসার জন্য সাধারণ শিক্ষায় শিক্ষিত আরো ১ হাজার ১০জন শিক্ষককে শিগগিরই নিয়োগ দেওয়া হবে। ইতিমধ্যে তাদের মৌখিক ও লিখিত পরীক্ষা সম্পন্ন হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com