বুধবার, ১৮ মে ২০২২, ০৪:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর কুমিল্লায় নৌকার কাণ্ডারি হলেন শীর্ষ মাদক কারবারি আরফানুল হক রিফাত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা-নাতি নিহত, গুরুতর আহত ১। কালের খবর ল’ রিপোর্টার্স ফোরামের নেতৃত্বে আশুতোষ-দিদার-সরোয়ার। কালের খবর বাস যাত্রীদের প্রাণ বাঁচানো সেই ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। কালের খবর ড.ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর ‘কবিগুরু রবীন্দ্রনাথ সাধারন মানুষের জন্য ছিলেন নিবেদিত প্রাণ’: নৌপরিবহন প্রতিমন্ত্রী। কালের খবর
সরকারি চাকরিতে একসঙ্গে যোগ দিলেন আলিয়া নেসাবের ১০১০জন আলেম

সরকারি চাকরিতে একসঙ্গে যোগ দিলেন আলিয়া নেসাবের ১০১০জন আলেম

কালের খবর প্রতিবেদক : কওমি আলেমদের পর এবার সরকারি চাকরিতে একসঙ্গে যোগ দিলেন আলিয়া নেসাবের ১০১০জন আলেম।

সোমবার দুপুরে রাজধানীতে বায়তুল মোকাররম পূর্ব চত্বরে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে তাদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

নিয়োগপ্রাপ্তদের জন্য বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। প্রশিক্ষণ শেষে তারা ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসায় আলিয়া নেসাবের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিকেলে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব চত্বরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ও সাবেক সচিব নজরুল ইসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, লে. কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির (বীর প্রতীক) ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম প্রমুখ।

সভাপতিত্ব করেন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) জুবায়ের আহমদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহে এ বছর ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সারা দেশে ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন উক্ত মাদ্রাসার শিক্ষক হিসেবে ইতিপূর্বে ১ হাজার ১০জন কওমি আলেমকে নিয়োগ দেওয়া হয়। সরকারি আলিয়ার ১০১০জন আলেমসহ এ পর্যন্ত ইবতেদায়ি মাদ্রাসার জন্য মোট ২ হাজার ২০জন শিক্ষককে সরকারিভাবে নিয়োগ দেওয়া হল। এসব মাদ্রাসার জন্য সাধারণ শিক্ষায় শিক্ষিত আরো ১ হাজার ১০জন শিক্ষককে শিগগিরই নিয়োগ দেওয়া হবে। ইতিমধ্যে তাদের মৌখিক ও লিখিত পরীক্ষা সম্পন্ন হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com