শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝাড়ফুঁকের নামে গৃহবধূকে ধর্ষণ কবিরাজ ও তার সহযোগী গ্রেফতার। কালের খবর শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি টেম্পুর মুখোমুখি সংঘর্ষে নিহত ২ ; আহত ৩। কালের খবর পোরশায় কঠোর ভাবে পালিত হচ্ছে লকডাউন। কালের খবর সীতাকুণ্ডে প্রাণনাশের হুমকি দিয়ে ব্যবসায়ীর পৈতৃক সম্পত্তি জবরদখল করে গৃহ নির্মাণ। কালের খবর পাংশার হাতুড়ি বাহিনীর প্রধান একাধিক মামলার আসামি জনি কে পিটিয়ে জখম করলো দূর্বৃত্তরা। কালের খবর টঙ্গীতে লকডাউনের সুযোগে বিরোধপূর্ণ জমি দখলের চেষ্টা! কালের খবর মেডিকেলে ভর্তির প্রশ্ন ফাঁসে ২৪ জন চিহ্নিত : সবাই এখন কোটিপতি। কালের খবর করোনার তাণ্ডবে ৯০ পুলিশ প্রাণ হারালেন। কালের খবর বরগুনার তালতলীতে প্রশাসন ও প্রাণী সম্পদ অধিদপ্তরের উদ্যোগে ন্যায্য মুল্যে ডিম ও দুধ বিক্রি শুরু। কালের খবর সখীপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু। কালের খবর
ব্রিটেনে মুসলিমবিরোধী দলের ফেসবুক বন্ধ: তেরেসা মে’র অভিনন্দন

ব্রিটেনে মুসলিমবিরোধী দলের ফেসবুক বন্ধ: তেরেসা মে’র অভিনন্দন

 

 

কালের খবর ডেস্ক :
ব্রিটেনের একটি মুসলিমবিরোধী দলের সবগুলো ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ব্রিটেন ফার্স্ট’ নামের এই দলটি একাধিকার ফেসবুক ব্যবহারের নীতিমালা ভঙ্গ করেছে।

এদিকে, ব্রিটেনের প্রধানমন্ত্রী তেরেসা মে হাউস অব কমন্স-এ ফেসবুকের ওই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।
চলতি মাসের শুরুতে ধর্মীয় নিপীড়নের অভিযোগে ‘ব্রিটেন ফার্স্ট’-এর প্রধান পল গোল্ডিং এবং জেডা ফ্রান্সেনকে কারাদণ্ড দেয়া হয়।
এই দলের ফেসবুক পেজকে ২০ লক্ষেরও বেশি মানুষ লাইক দিয়েছেন।

ফেসবুক কর্তৃপক্ষ বলছে, ‘এখন ‘ব্রিটেন ফার্স্ট’-এর নেতারা স্বনামে বা বেনামে নতুনভাবে কোনো পেজও চালু করতে পারবেন না। ওই সংগঠনের ফেসবুক পাতায় যেসব ছবি এবং ভিডিও রয়েছে সেগুলো মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ছড়াতে উৎসাহিত করে।

এদিকে, ব্রিটেনের প্রধানমন্ত্রী তেরেসা মে হাউস অব কমন্স-এ ফেসবুকের ওই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। অন্য প্রযুক্তি কোম্পানিগুলোও একই ধরনের পদক্ষেপ নেবে বলে তিনি আশা করেন।

লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, ‘ব্রিটেন ফার্স্ট’ একটি নীচ এবং বিদ্বেষপূর্ণ সংগঠন’।

প্রসঙ্গত, ‘ব্রিটেন ফার্স্ট’-র ফেসবুক পাতায় এই দলের একজন নেতার ছবিতে লেখা ছিল: ‘আমি মুসলমানবিরোধী এবং এর জন্য আমি গর্বিত।

‘ আরেকটি ছবির ক্যাপশনে মুসলমানদের পশুর সাথে তুলনা করা হয়েছে। সেখানে বেশকয়েকটি ভিডিও পোস্ট করা হয়েছে যার উদ্দেশ ছিল মুসলমানদের সম্পর্কে যাতে বিদ্বেষপূর্ণ মন্তব্য পোস্ট করা যায়।
সূত্র: বিবিসি
কালের খবর-/১৫/৩/১৮

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com