শনিবার, ২১ মে ২০২২, ১২:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকেরহাটে ভূমিহীনদের অধিকার আদায়ের স্বার্থে বিশাল জনসমাবেশ অনুষ্ঠিত। কালের খবর সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে যাত্রাবাড়ীতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন। কালের খবর যশোরে অভাবের তাড়নায় সন্তানদের নিয়ে পিত্রালয়ে স্ত্রী-আত্মহত্যার চেষ্টা স্বামীর। কালের খবর সিরাজগঞ্জের শাহাজদপুরে স্বামী হত্যায় স্ত্রী ও পরকিয়া প্রেমিকের মৃত্যুদণ্ড সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা-নাতি নিহত, গুরুতর আহত ১। কালের খবর
ব্রিটেনে মুসলিমবিরোধী দলের ফেসবুক বন্ধ: তেরেসা মে’র অভিনন্দন

ব্রিটেনে মুসলিমবিরোধী দলের ফেসবুক বন্ধ: তেরেসা মে’র অভিনন্দন

 

 

কালের খবর ডেস্ক :
ব্রিটেনের একটি মুসলিমবিরোধী দলের সবগুলো ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ব্রিটেন ফার্স্ট’ নামের এই দলটি একাধিকার ফেসবুক ব্যবহারের নীতিমালা ভঙ্গ করেছে।

এদিকে, ব্রিটেনের প্রধানমন্ত্রী তেরেসা মে হাউস অব কমন্স-এ ফেসবুকের ওই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।
চলতি মাসের শুরুতে ধর্মীয় নিপীড়নের অভিযোগে ‘ব্রিটেন ফার্স্ট’-এর প্রধান পল গোল্ডিং এবং জেডা ফ্রান্সেনকে কারাদণ্ড দেয়া হয়।
এই দলের ফেসবুক পেজকে ২০ লক্ষেরও বেশি মানুষ লাইক দিয়েছেন।

ফেসবুক কর্তৃপক্ষ বলছে, ‘এখন ‘ব্রিটেন ফার্স্ট’-এর নেতারা স্বনামে বা বেনামে নতুনভাবে কোনো পেজও চালু করতে পারবেন না। ওই সংগঠনের ফেসবুক পাতায় যেসব ছবি এবং ভিডিও রয়েছে সেগুলো মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ছড়াতে উৎসাহিত করে।

এদিকে, ব্রিটেনের প্রধানমন্ত্রী তেরেসা মে হাউস অব কমন্স-এ ফেসবুকের ওই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। অন্য প্রযুক্তি কোম্পানিগুলোও একই ধরনের পদক্ষেপ নেবে বলে তিনি আশা করেন।

লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, ‘ব্রিটেন ফার্স্ট’ একটি নীচ এবং বিদ্বেষপূর্ণ সংগঠন’।

প্রসঙ্গত, ‘ব্রিটেন ফার্স্ট’-র ফেসবুক পাতায় এই দলের একজন নেতার ছবিতে লেখা ছিল: ‘আমি মুসলমানবিরোধী এবং এর জন্য আমি গর্বিত।

‘ আরেকটি ছবির ক্যাপশনে মুসলমানদের পশুর সাথে তুলনা করা হয়েছে। সেখানে বেশকয়েকটি ভিডিও পোস্ট করা হয়েছে যার উদ্দেশ ছিল মুসলমানদের সম্পর্কে যাতে বিদ্বেষপূর্ণ মন্তব্য পোস্ট করা যায়।
সূত্র: বিবিসি
কালের খবর-/১৫/৩/১৮

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com