সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১১ সন্তানের জনক সেজে উপবৃত্তির টাকা আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক। কালের খবর জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য হেলেনার ঘনিষ্ঠজনরা আতঙ্কে। কালের খবর কোটালীপাড়ায় অবৈধভাবে চলছে বালু উত্তোলনের মহোৎসব। কালের খবর ৪১তম বিসিএস প্রিলির ফল প্রকাশ। কালের খবর সখীপুরে ভাঙ্গা কালভার্টের ভোগান্তিতে কয়েক উপজেলার মানুষ। কালের খবর তাড়াশে শিক্ষক সালামের অনন্য মহতী উদ্যোগ। কালের খবর নবীনগরে কঠোর লকডাউন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা। কালের খবর দশমিনায় তিন সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু। কালের খবর নবীনগরের লাউর ফতেহপুরে অসহায় পরিবারকে ঘর দিলেন প্রবাসী ঐক্য সংগঠন। কালের খবর বোয়ালমারীতে দেড় যুগ দরে অন্ধকার কুয়ার মধ্যে শিকল বন্দি রবিউল। কালের খবর
ফতুল্লা মডেল থানার ওসি শ্রেষ্ঠ অফিসারের পুরস্কার লাভ

ফতুল্লা মডেল থানার ওসি শ্রেষ্ঠ অফিসারের পুরস্কার লাভ

কালের খবর প্রতিবেদক :নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের আয়োজিত মঙ্গলবার(১৩র্মাচ) মাসিক কল্যান সভায় আবারও ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ সদ্য পদোন্নতি সহকারী পুলিশ সুপার মো.কামাল উদ্দিন ও এস,আই শাফিউল আলম এবং মোজাহারুল ইসলাম জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে সম্মাননার পুরস্কার লাভ করেছে।
পুলিশ সূত্রে জানাযায়, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মো. মঈনুলহক পিপিএম যে দিন থেকে নারায়ণগঞ্জ জেলায় যোগদান করেছে। সেই থেকেই তিনি পুলিশের কর্ম দক্ষতার পুরস্কারের ব্যবস্থা করেন। এই পুরস্কার দেয়ার লক্ষ্যে সে মাসিক কল্যাণ সভা করে অফিসারদের কাজের প্রেরনা বৃদ্ধির লক্ষে পুরস্কার দিয়ে আসছেন। প্রতি মাসেই ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মো. কামাল উদ্দিন পুরস্কার পেয়ে আসছে। তার দারোগারাও পুরস্কার পেয়ে আসছে। তিনি যোগদানের পর থেকেই সে জেলার সেরা ও,সি হিসেবে নিজেকে শক্ত ভিত্তিতে দাড় করাতে পেরেছেন। তিনি ২০১৬ সালের ১৫ মার্চ যোগদান করে ফতুল্লা মডেল থানা হালচিত্র পরিবর্তন করে সবার দৃষ্টি কাড়ে। আরো মাত্র দুইদিন হলে দুই বছর পূর্ন হবে ফতুল্লা মডেল থানায় আসা। সে যা করেছে তা আর কোন অফিসার ইনচার্জ করতে পারেনি এমনটাই বলছেন সাধারন জনগন। সাধারন জনগন, রাজনীতিবীদ, ব্যবসায়ী ও সাংবাদিক জনপ্রতিনিধিদের সাথে সর্ব বিয়ষ তাল মিলিয়ে চলে ফতুল্লা থানার সবকিছু পরিবর্তন করেছে। তিনি সবার প্রিয় শ্রদ্ধার মানুষ হিসেবে সবার মন জয় করতে পেরেছেন। তিনি এই থানায় এসে পুলিশের সর্ব”ে”া পদক পিপিএম, সহকারী পুলিশ সুপার হিসেবে পদোন্নতি লাভ করেছে।নিন্মে তার কর্মজীবন ও কর্ম স্থানের বিবরন দেয়া হলো: ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ কামাল উদ্দিন পিপিএম, সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে পদোন্নতি লাভ করেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রনালয়, পুলিশ-১ শাখার স্মারক নং- ৪৪.০০.০০০০.০৯৪.০৬.০০১.১৮-২৯৯, তারিখ- ০৬ মার্চ ২০১৮ খ্রিস্টাব্দে মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব জনাব ফারজানা জেসমিন এর স্বাক্ষতির প্রজ্ঞাপনে তাকে পুলিশ পরিদর্শক (নিঃ) হতে বিসিএস (পুলিশ) ক্যাডারের সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে পদোন্নতি প্রদান করেন। তিনি ২৫ সেপ্টেম্বর ১৯৮৯ খ্রিঃ সরাসরি এসআই (নিঃ) হিসেবে চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) তে যোগদান করে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যাত্রা শুরু করেন। তিনি ২০০৪ সালে এসআই (নিঃ) হতে পুলিশ পরিদর্শক (নিঃ) পদে পদোন্নতি লাভ করে জয়পুরহাট জেলার সদর থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি ডিএমপি, ঢাকার নিউ মার্কেট, গুলশান ও ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থানা এবং সর্বশেষ ১৫ মার্চ ২০১৬ খ্রিঃ তিনি ফতুল্লা মডেল থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে একজন কর্মঠ ও ন্যায় পরায়ন পুলিশ অফিসার হিসেবে পুলিশ বাহিনীতে এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেন। পেশাগত দায়িত্ব পালনে সাহসিকতা ও সেবার স্বীকৃতি স্বরূপ পুরস্কার হিসাবে ৮ই জানুয়ারী ২০১৮ খ্রিঃ তিনি পুলিশ বাহিনীর সর্বোচ্চ পুরস্কার প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদক লাভ করেন। তিনি গতকাল মঙ্গলবার জেলার শ্রেষ্ঠ ও,সি হিসেবে কল্যান সভা হতে সম্মাননার পুরস্কার লাভ করেছে।
এস,আই শাফিউল আলম মাদক উদ্ধার ওয়ারেন্ট তামিল সহ ভালো পারফমের জন্য এবং এস,আই মোজহারুল ইসলাম মামলার রহস্য উন্মোচনে শ্রেষ্ঠ এস,আই হিসেবে এই সভা হতে পুরস্কার লাভ করেছে।
ফতুল্লাবাসীর সচেতন মহল বলেন, ও,সি কামালউদ্দিন শুরু থেকে শেষ পর্যন্ত তিনি সেরা ও,সি‘র পুরস্কার গ্রহন করছেন। তাঁর স্থানে নতুন যিনি আসবে তার মতো এমন হতে হলে তার কাজগুলো অনুসর করতে হবে। ফতুল্লার গর্বিত অফিসার ইনচার্জ কামাল উদ্দিন। তাকে নিয়ে দেশ ও জাতি গর্ব করতে পারবেন। সেরা মানুষ সেরা পারফম দেখিয়ে এ এস,পি পদে বদলী হবেন। তিনি দল মতের উর্ধ্বে সরকারের আমলা হিসেবে যথেষ্ট দক্ষ অফিসার । বিচোক্ষনতায় ফতুল্লা শাসন ভার চালাচ্ছেন কামাল উদ্দিন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com