মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ আঙ্গুল ফুলে কলাগাছ : একান্ত সহযোগী রুবেল, অল্প দিনে কোটিপতি ! পর্ব-১। কালের খবর যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর
২০২১ সালের মধ্যে চালকবিহীন গাড়ি আনছে যুক্তরাজ্য

২০২১ সালের মধ্যে চালকবিহীন গাড়ি আনছে যুক্তরাজ্য

ফাইল ছবি

২০২১ সালের মধ্যে চালকবিহীন গাড়ি আনছে যুক্তরাজ্য। দেশটির অর্থমন্ত্রী ফিলিপ হ্যামন্ড বুধবার বাজেট ঘোষণার সময় এ তথ্য জানিয়েছেন। কৃত্রিম বুদ্ধিমত্তা এবং যুক্তরাজ্যের রাস্তায় চালকবিহীন গাড়ি আনতে ৭৫ মিলিয়ন পাউন্ডস তহবিল ঘোষণা করেন তিনি। খবর এএফপি।

গাড়ি শিল্পে চালকবিহীন গাড়ি সম্পর্কে নতুন ঘোষণা দেবেন হ্যামন্ড। ২০৩৫ সালের মধ্যে আনুমানিক ২৮ বিলিয়ন পাউন্ড ব্যয় করবে সরকার। রোববার মন্ত্রণালয়ের কার্যালয় থেকে নতুন বাজেট প্রকাশিত হয়েছে এবং তিন বছরের মধ্যেই ব্রিটেনের রাস্তায় চালকবিহীন গাড়ি চলার ঘোষণা দেয়া হয়েছে।

ব্রেক্সিট ইস্যু নিয়ে বেশ চাপের মধ্যেই এই বাজেট ঘোষণা করেছেন অর্থমন্ত্রী। পুরো দেশে ইলেক্ট্রিক কার চার্জ পয়েন্ট নির্মাণের জন্য বিভিন্ন কোম্পানিকে ৪শ পাউন্ড দেয়া হবে বলেও জানানো হয়েছে।

কারিগরী শিল্পকে গুরুত্ব দিয়ে ৭৫ মিলিয়ন পাউন্ড ব্যয়ের পরিকল্পনা করছে সরকার এবং ৫জি টেকনোলজি উন্নয়নে ১৬০ মিলিয়ন ডলার ব্যয় করা হবে বলে জানানো হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com