শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
কিশোরগঞ্জে শব্দ দূষণের দায়ে ভ্রাম্যমান আদালত কর্তৃক ০৮ পরিবহন কে জরিমানা। কালের খবর

কিশোরগঞ্জে শব্দ দূষণের দায়ে ভ্রাম্যমান আদালত কর্তৃক ০৮ পরিবহন কে জরিমানা। কালের খবর

 

আব্দুর রউফ ভূঁইয়া, ব্যুরো প্রধান কিশোরগঞ্জ, কালের খবর : “শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারত্বমূলক প্রকল্প” এর আওতায় ৯মে পরিবেশ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উদ্যোগে শব্দ দূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০৬ এর ৮(১) বিধি লংঘনের দায়ে কিশোরগঞ্জ জেলার সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের ডাউকিয়া কাটাবাড়িয়া এলাকায় এক ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব অহনা জিন্নাত এবং সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোছাঃ নাবিলা ফেরদৌস।

ভ্রাম্যমান আদালত শব্দ দূষণের দায়ে ০৮ (আট) টি যানবাহনকে মোট ৮,৫০০/- (আট হাজার পাঁচশত) টাকা অর্থদণ্ডে দণ্ডিত করে এবং যানবাহন গুলো থেকে উল্লেখিত অর্থদণ্ড আদায় করা হয়।

উক্ত ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের পরিদর্শক জনাব নয়ন কুমার রায়। ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে আদালতের আইন শৃংখলা রক্ষায় পুলিশ বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন। কিশোরগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক নয়ন কুমার রায় সংবাদ মাধ্যম এই তথ্য নিশ্চিত করে জানান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে উক্ত এলাকায় শব্দ দূষণ রোধকল্পে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com