শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর
সুন্দরগঞ্জ পরিত্যক্ত পুরাতন বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের দাবিতে মানববন্ধন। কালের খবর

সুন্দরগঞ্জ পরিত্যক্ত পুরাতন বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের দাবিতে মানববন্ধন। কালের খবর

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) থেকে মোঃ শহীদুল ইসলাম শহীদ, কালের খবর : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় আবাদযোগ্য ফসলি জমি খনন না করে পরিত্যক্ত পুরাতন বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। শুক্রবার (২০ জানুয়ারি)দুপুরে উপজেলার চন্ডিপুর ইউনিয়নের দক্ষিণ চন্ডিপুর ও উত্তর সীচা গ্রামের স্থানীয় জনগণের আয়োজনে পরিত্যক্ত বাঁধের আবাদযোগ্য জমিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী মোস্তফা মাসুম, ভুক্তভোগী এলাকাবাসীর মধ্যে আলহাজ্ব ফয়জার রহমান, আব্দুল আজিজ, মাওলানা নুরুজ্জামান নোমানী, এমএ মাসুদ রানা, মরিয়ম বেগম প্রমূখ। মানববন্ধনে বক্তরা বলেন, দীর্ঘদিন ধরে পরিত্যক্ত বাঁধের খাদের শত শত বিঘা জমি মাটি কেটে ভরাট করে তিন ফসলীতে রুপান্তরসহ চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছেন এ এলাকার অসংখ্য মানুষ। সেই ফসলী জমি থেকে একটি মহল মাটি কেটে নতুন বাঁধ নির্মাণসহ মাটি অন্যত্র বিক্রি করছে। অথচ পরিত্যক্ত বাঁধের মাটি দিয়ে নতুন বাঁধ ভরাট করা যায়। এতে অসংখ্য মানুষ চাষাবাদ করে জীবিকা নির্বাহের পথ বন্ধ হতো না। তাই বক্তারা পরিত্যক্ত বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের জোরালো দাবি জানান।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com