শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর উপজেলা নির্বাচনে রায়পুরা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী দুলুর প্রার্থীতা ঘোষণা। কালের খবর
সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর

সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর

 

শফিকুল ইসলাম, রায়পুরা (নরসিংদী), প্রতিনিধি, কালের খবর : নরসিংদীর রায়পুরা উপজেলার বীরমুক্তিযোদ্ধা রাজি উদ্দিন আহমেদ রাজু সড়কটি প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব চলছে। রায়পুরা শ্রীরামপুর রেলগেইট থেকে জেলার আরশিনগর পর্যন্ত সড়কটি আরও ১৬ ফুট প্রশস্ত করতে কাজ করছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই সড়কটি প্রশস্তকরণের জন্য রানা বিল্ডার্স (প্রাঃ) লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে দুই বছর মেয়াদি দুইশত পঞ্চাশ কোটি টাকার চুক্তি করে সওজ। কার্যাদেশ অনুযায়ী সড়কটি ১৬ ফুট প্রশস্ত করণের কাজে হাত দেয় প্রতিষ্ঠানটি।

স্থানীয় এলাকাবাসী বিল্লাল,সাদেক ও মানিকসহ আরও নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাসীরা জানায়, এতো অনিয়মের মহোৎসবের মাঝে সড়কটি প্রশস্তকরণ করা হলে সড়কটির স্থায়িত্ব দীর্ঘ হবে না।
সরেজমিনে গিয়ে দেখা যায়,এই সড়কটি ১৬ ফুট প্রশস্তের জন্য ভিটি বালু দিয়ে ভরাট করা হচ্ছে। ভিটি বালু ভরাটের নিচে মেথিকান্দা রেলওয়ে পর বীর মুক্তিযোদ্ধা আফজল হোসাইন তোরণের সামনে রাস্তার একপাশে গাইড ওয়াল নির্মাণে শ্রমিকেরা সিমেন্টের সাথে ভিটি বালু মিশিয়ে কাজ করছেন। নির্মিত কাঁচা গাইড ওয়ালে চলছে প্লাস্টার। এবিষয়ে জানতে কর্মরত নির্মাণ শ্রমিক এনামুল, লিটন ও মাসুম বলেন, গাইড ওয়াল নির্মাণ করতে সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে কাজ করার অনুমতি আছে। এর জন্য আমরা সিমেন্ট ও ভিটি বালু দিয়ে কাজ করছি। রানা বিল্ডার্স (প্রাঃ) লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার সোহেল রানা বলেন, সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে গাইড ওয়াল নির্মাণ করার অনুমতি আছে। তাই তারা সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে কাজ করে। তিনি আরও বলেন, সওজের বিভিন্ন কর্মকর্তারা নিয়মিত পরিদর্শনে আসেন। রানা বিল্ডার্স (প্রাঃ) লিমিটেডের প্রজেক্ট ম্যানেজারের কাছ থেকে তথ্য সংগ্রহকালে হঠাৎ করে মিঠু নামক একব্যক্তি উপস্থিত হন। উনি প্রজেক্ট ম্যানেজারের সাথে তাল মিলিয়ে সংবাদকর্মীর সাথে অবান্তর সব কথা বলতে থাকেন। ওনার পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে রানা বিল্ডার্সের একজন কর্মকর্তা বলে পরিচয় দেন এবং এসব কাজের দেখাশুনা করেন বলে নিজেকে জাহির করেন।এই সড়ক প্রশস্তকরণে বাজেটের তথ্য পরর্বতীতে মুঠোফোন ও ওয়্যাসঅ্যাপ মেসেজে জানতে চাইলে প্রজেক্ট ম্যানেজার অনীহা প্রকাশ করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com