বুধবার, ২৯ মে ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইপিজেড থানা পুলিশের অভিযানে অসামাজিক কাজে লিপ্ত থাকায় নারী ও পুরুষ মিলে (১২) জন গ্রেফতার। কালের খবর মুরাদনগরে আনারসে ভোট চেয়ে গণসংযোগ করলেন ব্যারিস্টার অনন। কালের খবর যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর রায়পুরার ছাত্রলীগ নেতা মামুনকে জড়িয়ে মিথ্যা ও হয়রানি মূলক ধর্ষণ মামলাসহ একাধিক মামলা করায় সর্বমহলে নিন্দা। কালের খবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি সিএমপি কমিশনার। কালের খবর সহিংসতা নয়-শান্তির জন্য আমরা-এই শ্লোগান কে সামনে রেখে বাঘারপাড়ায় অনুষ্ঠিত হলো (পিএফজির) সম্মিলিত কার্যক্রম ও পরিকল্পনা প্রণয়ন সভা। কালের খবর ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত। কালের খবর বাঘারপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক। কালের খবর যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর
সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর

সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর

 

শফিকুল ইসলাম, রায়পুরা (নরসিংদী), প্রতিনিধি, কালের খবর : নরসিংদীর রায়পুরা উপজেলার বীরমুক্তিযোদ্ধা রাজি উদ্দিন আহমেদ রাজু সড়কটি প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব চলছে। রায়পুরা শ্রীরামপুর রেলগেইট থেকে জেলার আরশিনগর পর্যন্ত সড়কটি আরও ১৬ ফুট প্রশস্ত করতে কাজ করছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই সড়কটি প্রশস্তকরণের জন্য রানা বিল্ডার্স (প্রাঃ) লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে দুই বছর মেয়াদি দুইশত পঞ্চাশ কোটি টাকার চুক্তি করে সওজ। কার্যাদেশ অনুযায়ী সড়কটি ১৬ ফুট প্রশস্ত করণের কাজে হাত দেয় প্রতিষ্ঠানটি।

স্থানীয় এলাকাবাসী বিল্লাল,সাদেক ও মানিকসহ আরও নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাসীরা জানায়, এতো অনিয়মের মহোৎসবের মাঝে সড়কটি প্রশস্তকরণ করা হলে সড়কটির স্থায়িত্ব দীর্ঘ হবে না।
সরেজমিনে গিয়ে দেখা যায়,এই সড়কটি ১৬ ফুট প্রশস্তের জন্য ভিটি বালু দিয়ে ভরাট করা হচ্ছে। ভিটি বালু ভরাটের নিচে মেথিকান্দা রেলওয়ে পর বীর মুক্তিযোদ্ধা আফজল হোসাইন তোরণের সামনে রাস্তার একপাশে গাইড ওয়াল নির্মাণে শ্রমিকেরা সিমেন্টের সাথে ভিটি বালু মিশিয়ে কাজ করছেন। নির্মিত কাঁচা গাইড ওয়ালে চলছে প্লাস্টার। এবিষয়ে জানতে কর্মরত নির্মাণ শ্রমিক এনামুল, লিটন ও মাসুম বলেন, গাইড ওয়াল নির্মাণ করতে সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে কাজ করার অনুমতি আছে। এর জন্য আমরা সিমেন্ট ও ভিটি বালু দিয়ে কাজ করছি। রানা বিল্ডার্স (প্রাঃ) লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার সোহেল রানা বলেন, সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে গাইড ওয়াল নির্মাণ করার অনুমতি আছে। তাই তারা সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে কাজ করে। তিনি আরও বলেন, সওজের বিভিন্ন কর্মকর্তারা নিয়মিত পরিদর্শনে আসেন। রানা বিল্ডার্স (প্রাঃ) লিমিটেডের প্রজেক্ট ম্যানেজারের কাছ থেকে তথ্য সংগ্রহকালে হঠাৎ করে মিঠু নামক একব্যক্তি উপস্থিত হন। উনি প্রজেক্ট ম্যানেজারের সাথে তাল মিলিয়ে সংবাদকর্মীর সাথে অবান্তর সব কথা বলতে থাকেন। ওনার পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে রানা বিল্ডার্সের একজন কর্মকর্তা বলে পরিচয় দেন এবং এসব কাজের দেখাশুনা করেন বলে নিজেকে জাহির করেন।এই সড়ক প্রশস্তকরণে বাজেটের তথ্য পরর্বতীতে মুঠোফোন ও ওয়্যাসঅ্যাপ মেসেজে জানতে চাইলে প্রজেক্ট ম্যানেজার অনীহা প্রকাশ করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com