শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
ডেমরায় একের পর এক অজ্ঞাত লাশ উদ্ধার খুনিরা অধরা , জনমনে আতঙ্ক

ডেমরায় একের পর এক অজ্ঞাত লাশ উদ্ধার খুনিরা অধরা , জনমনে আতঙ্ক

রাজধানীর ডেমরায় একের পর এক উদ্ধার হওয়া লাশের পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ। অধরা রয়েছে খুনিরা। এ ঘটনায় জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ছে বলে জানিয়েছেন অধিবাসীরা। এ বিষয়ে থানা পুলিশের চরম গাফিলতি ও দায়িত্বহীনতাকে দায়ী করেছেন অভিজ্ঞমহল।

জানা গেছে, ডেমরায় সোমবার ধার্মিকপাড়া এলাকায় একটি জলাশয় থেকে অজ্ঞাত অনুমান (২৫) বছরের নারীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে ডেমরা থানা পুলিশ। মৃতের শরীর পচে ফুলেফেঁপে চামড়া খসে পড়ছিল বলে শনাক্তের জন্য লাশের আঙুলের ছাপ সংগ্রহ করতে পারেনি পিবিআই’র ক্রাইম সিন ইউনিট। তবে ডিএনএ নমুনাসহ অন্যান্য প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করেছেন তারা। ৩০ নভেম্বর বিকালে সারুলিয়া টেংরা ক্যানেলপাড় এলাকার নুর ইসলামের টিনশেড বাড়ির পেছনে মলমূত্রের ড্রেনের লাইনের মুখ থেকে বস্তাবন্দি একটি কঙ্কালসার মৃতদেহ উদ্ধার করে থানা পুলিশ। যার পরিচয় মিলেনি। কঙ্কালটি নারী না পুরুষ তাও চিহ্নিত করা যায়নি। কঙ্কালের শরীর থেকে হাড়গুলো খুলে খুলে পড়ছিল। ২৬ অক্টোবর ভোররাতে ভুট্টু চত্বর এলাকার সড়কে বৃষ্টির পানিতে ভাসমান অনুমান ৩৫ বছর বয়সি অজ্ঞাত নারীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। যার পরিচয় আজও শনাক্ত হয়নি। তবে ওই ঘটনায় পুলিশ ২৬ অক্টোবর রাতে দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে মৃত্যু ঘটানোর অপরাধে অজ্ঞাত যানবাহন চালকের নামে ডেমরা থানায় মামলা করা হয়েছে। ওই চালক এখনো অধরা।

জানা গেছে, ১৪ মে শনিবার বিকালে ডেমরার রাষ্ট্রায়ত্ত করিম মিল পুকুরের পশ্চিম পাড় থেকে অনুমান ২৪/২৫ বছর বয়সের অজ্ঞাত নারীর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। যার পরিচয় এখনো মিলেনি। খুনিদের কোনো ক্লু বা সন্ধানও মিলেনি। ২২ আগস্ট বাঁশের পুল এলাকার আফরা প্যাকেজিং অ্যান্ড প্রিন্টিং মিল সংলগ্ন থেকে ফাতেমা বেগম (৩৭) নামে এক বুদ্ধিপ্রতিবন্ধী নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই নারীর শরীরে আঘাতের চিহ্ন থাকায় প্রাথমিকভাবে পুলিশের ধারণা ছিল-কে বা কারা ওই নারীকে হত্যা করে ডেমরায় ফেলে চলে গেছে। তবে খুনিরা এখনো অধরা। এদিকে ডেমরার ৪নং গেট এলাকায় সাইফুল ইসলাম (৩০) নামে এক বালুর ডাম্পার চালক খুনের ১০ মাস অতিবাহিত হলেও কোনো ক্লু বা হদিস বের করতে পারেনি ডেমরা থানা পুলিশ। লাশের তলপেটে ও বুকে ধারালো ছুরিকাঘাতের চিহ্ন পাওয়া গেছে। এছাড়া মৃতের পাশে থাকা তার ডাম্পার ট্রাকসহ একটি কাঠের বাটযুক্ত ধারালো ছুরি, একটি লোহার রড ও একটি প্লায়ার্স আলামত হিসেবে উদ্ধার করে পুলিশ।

এলাকাবাসীর অভিযোগ, এসব খুন ও লাশ উদ্ধারের বিষয়ে ডেমরা থানায় মামলা হলেও কোনো ক্লু বা লাশের সন্ধান পাচ্ছে না পুলিশ। আর দিন দিন লাশ উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ছে এলাকায়।

ডেমরা থানার ওসি মো. শফিকুল ইসলাম বলেন, অজ্ঞাত লাশের পরিচয় শনাক্তের জন্য বিভিন্ন মিডিয়া ও থানায় থানায় ছবিসহ বার্তা পাঠানো হয়েছে। তাছাড়া খুনের রহস্য উদ্ঘাটনের জন্য এখনো প্রয়োজনীয় আইনি ব্যবস্থা চলমান রয়েছে। ডাম্পার চালকের খুনের বিষয়েও খতিয়ে দেখা হচ্ছে। দ্রুত এসবের রহস্য বের করতে পারব ইনশাআল্লাহ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com