শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
সামান্য বৃষ্টিতেই ডেমরাসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা, দুর্ভোগে শিক্ষার্থীসহ পথচারী

সামান্য বৃষ্টিতেই ডেমরাসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা, দুর্ভোগে শিক্ষার্থীসহ পথচারী

সামান্য বৃষ্টিতেই রাজধানীর ডেমরাসহ বিভিন্ন এলাকার সড়ক ও নিম্নাঞ্চলে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীসহ অন্য পথচারীরা। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন দিনমজুররা। মঙ্গলবার সকাল ১০টার পর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়তে শুরু করে। দুপুর নাগাদ বৃষ্টি হয়েছে বিভিন্ন এলাকায়।

সরেজমিনে দেখা যায়, বৃষ্টির পানিতে ডেমরা ও আশপাশের থানা এলাকার নিচু রাস্তাঘাট, বাড়িঘরসহ চাষের জমিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ডগাইর, নিঝুমবাগ, রানীমহল, সাইনবোর্ড, পাইটি, ঠুলঠুলিয়া, মহাকাশ রোড, টেংরা, কোনাপাড়া, বাদশা মিয়া রোড, ধার্মিকপাড়া, মাতুয়াইলসহ বিভিন্ন এলাকায় ছোট-বড় ও মাঝারি খানাখন্দ ও সড়কে পানি জমে গেছে। এতে যানজট সৃষ্টি হয়েছে বিভিন্ন সড়কে। খানাখন্দে ভরা সড়কগুলোয় রিকশা, সিএনজিচালিত অটোরিকশা উলটে পড়তে দেখা যায়।

এদিকে সামসুল হক খান স্কুলের বাদশা মিয়া রোডে জলাবদ্ধতার কারণে যান চলাচলে বিঘ্ন ঘটায় ভোগান্তি চরমে পৌঁছায়। ডেমরার হারুন অর রশিদ নামে এক বাসিন্দা বলেন, অল্প বৃষ্টি হলেই এ সড়কে হাঁটুসমান পানি হয়ে যায়। এ পানি অনেকদিন জমে থাকে। এতে হাজার হাজার মানুষের ভোগান্তি হয়। ঢাকা-৫ আসনের সংসদ-সদস্য ও ৬৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কাছে দ্রুত সমাধানের দাবি জানান তিনি।

বাদশা মিয়া রোডে চলাচলকারী সামসুল হক খান স্কুলের শিক্ষার্থী রাফিউল ইসলাম বলেন, জলাবদ্ধতার কারণে রাস্তার পরিস্থিতি খুবই বাজে রূপ ধারণ করে। পানিতে পড়ে দুর্ঘটনার শঙ্কায় থাকি।

এলাকাবাসীর অভিযোগ, এসব এলাকার অভ্যন্তরীণ সড়কগুলোয় সুষ্ঠু ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই এ দুরবস্থার সৃষ্টি হয়। আর ভারি ও টানা বৃষ্টিতে এ সমস্যা আরও প্রকট আকার ধারণ করে। ডেমরার রানীমহলের বাসিন্দা সালাউদ্দিন বলেন, রানীমহল ব্রিজের ঢালে রাস্তাটি সামান্য বৃষ্টি হলে কাদায় পরিপূর্ণ হয়ে পানি জমে যায়। স্থানীয় তিতাস গ্যাস আদর্শ উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক কষ্টে এ সড়কে চলাচল করছে। প্রতিকারের জন্য স্থানীয় কাউন্সিলরের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

এ বিষয়ে ৬৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল মতিন সাউদ বলেন, জলাবদ্ধতা নিরসনে ডিএসসির মেয়র শেখ ফজলে নূর তাপসের সহযোগিতায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। আশা করি, জনসাধারণ শিগগিরই এ সমস্যার প্রতিকার পাবেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com