সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পদ্মা সেতু দেখতে গেছেন স্বামী, বউ-শাশুড়িকে প্রেমিকের সঙ্গে ধরলেন জনতা। কালের খবর প্রায় ৩ বছর পর মোরেলগঞ্জে উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন। কালের খবর আখাউড়ায় আইনমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ঝাড়ু মিছিল। কালের খবর বোয়ালমারীতে যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত আনিসুজ্জামানের মতবিনিময়। কালের খবর বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ আ.লীগের বিরুদ্ধে। কালের খবর নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদ থেকে সবুজকে অপসারণ : ভারপ্রাপ্ত শাওন স্বপন কুমার সাহা সভাপতি ও স্বপন সূত্রধর সাধারন সম্পাদক নির্বাচিত। কালের খবর ইসরায়েলের পার্লামেন্ট ভেঙে গেল, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী লাপিদ। কালের খবর দৈনিক কালবেলার সম্পাদক হলেন আবেদ খান তাড়াশ উপজেলায় ঐতিহ্যবাহি প্রাচীনতম নওগাঁর পশুর হাট জম জমাট ভাবে জমে উঠেছে। কালের খবর
বিমানবন্দরে ৮ কেজি সোনার বারসহ বিমানকর্মী আটক। কালের খবর

বিমানবন্দরে ৮ কেজি সোনার বারসহ বিমানকর্মী আটক। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর, ঢাকা :

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ কেজি সোনার বারসহ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এক কর্মীকে আটক করা হয়েছে।

গতকাল বুধবার রাতে এ ঘটনা ঘটে। ঢাকা কাস্টম হাউস এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

আটক ব্যক্তির নাম মোহাম্মদ আবদুল আজিজ আকন্দ। তিনি বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারের (বিএফসিসি) প্যান্ট্রিম্যান।

ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার (প্রিভেন্টিভ) মো. সানোয়ারুল কবীর বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, দুবাই থেকে আসা একটি ফ্লাইটে সোনার বারের চালান আসবে। বিএফসিসির প্যান্ট্রিম্যান আবদুল আজিজের মাধ্যমে সোনার বারের এই চালান বিমানবন্দর থেকে বের হবে। এ তথ্যের ভিত্তিতেই আমরা চালানটি ধরতে সক্ষম হই।’

বিমানবন্দরের উত্তর দিক লাগোয়া ভবনে বিএফসিসি অবস্থিত। সেখানে বিমানের খাবার রান্না করা হয়। বিএফসিসি থেকেই বিমানের ফ্লাইটে খাবার সরবরাহ করা হয়। বিএফসিসি থেকে বিমানবন্দরের অ্যাপ্রোন এলাকায় প্রবেশ করা যায়।

ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার সানোয়ারুল কবীর বলেন, ‘গতকাল আমরা বেলা ১টার দিকে বিএফসিসিতে যাই। সেখানে প্রবেশ করতে গিয়ে বাধার মুখে পড়ি। আমাদের কোনোভাবেই সেখানে প্রবেশ করতে দিচ্ছিলেন না বিএফসিসির কর্মকর্তারা। পরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহায়তা নেওয়া হয়। একই সঙ্গে বিএফসিসির দুই পাশের গেটে নজরদারি বাড়ানো হয়।’

ঢাকা কাস্টম হাউসের সানোয়ারুল কবীর বলেন, বিকেল তিনটার দিকে তাঁরা বিএফসিসির কর্মকর্তাদের সন্দেহভাজন এক বিমানকর্মীর কথা জানান। সন্দেহভাজন বিমানকর্মীর খোঁজ করেন। তখন তাঁদের জানানো হয়, ওই বিমানকর্মী শিফটের কাজ শেষে চলে গেছেন।

সানোয়ারুল কবীর বলেন, রাত আটটার দিকে বিএফসিসির পেন্ট্রিম্যান আবদুল আজিজের দেখা মেলে। তিনি অ্যাপ্রোন এলাকা থেকে বিএফসিসিতে প্রবেশ করতে যাচ্ছিলেন। এ সময় তাঁকে আটক করা হয়।

ঢাকা কাস্টম হাউস সূত্র জানায়, আবদুল আজিজের শরীরে কালো টেপে মোড়ানো অবস্থায় সোনার বার পাওয়া যায়। তাঁর কাছে পাওয়া সোনার বারের ওজন প্রায় ৮ কেজি।

আবদুল আজিজের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানায় ঢাকা কাস্টম হাউস কর্তৃপক্ষ। বিমানবন্দর সূত্র জানায়, আগেও বিভিন্ন সময় বিএফসিসির কর্মী বা বিএফসিসির গাড়ি থেকে সোনা উদ্ধারের ঘটনা ঘটেছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com