বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
শান্তি ও কল্যাণ কামনায় ফায়ার সার্ভিসের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। কালের খবর

শান্তি ও কল্যাণ কামনায় ফায়ার সার্ভিসের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর :

দেশের শান্তি ও কল্যাণ কামনার মধ্য দিয়ে পালিত হলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। ৯ এপ্রিল শনিবার ঢাকার কাজী আলাউদ্দীন রোডে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে এ উপলক্ষে বিকেল সাড়ে ৫টায় ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এম.পি প্রধান অতিথি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব জনাব মোঃ মোকাব্বির হোসেন বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিসের সদর দপ্তরে উপস্থিত হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও সুরক্ষা সেবা বিভাগের সচিব মহোদয়কে ফুল দিয়ে অভ্যর্থনা জানিয়ে সম্মেলন কক্ষে নিয়ে যান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল মহোদয়। এরপর সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্যে তিনি (অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন) সকলকে স্বাগত জানান এবং ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করায় মাননীয় মন্ত্রী, সুরক্ষা সেবা বিভাগের সচিব এবং অভ্যাগত অতিথিবৃন্দের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। শুভেচ্ছা বক্তব্যের পর ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এম.পি। ইফতারের পর মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হন এবং তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

উল্লেখ্য, ফায়ার সার্ভিসের সকল বিভাগ ও জেলা অফিসসমূহেও একইভাবে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। ফায়ার সার্ভিসের নিজস্ব মসজিদগুলোতে ইফতার শেষে মোনাজাতে ফায়ার সার্ভিসসহ সারা দেশের শান্তি ও কল্যাণ কামনা করা হয়। সদর দপ্তর মসজিদে দোয়া পরিচালনা করেন ফায়ার সার্ভিসের ধর্মীয় শিক্ষক মাওলানা মোঃ খালেদ আহসান। মোনাজাতে জাতির পিতাসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহিদ, বঙ্গমাতা ফজিলাতুননেসা মুজিব ও তাঁর পরিবারের সকল শহিদ, অপারেশনাল কাজে আত্মবিসর্জন দেয়া ফায়ারফাইটার সোহেল রানা ও আব্দুল মতিনসহ সকল শহিদের আত্মার মাগফিরাত এবং দেশের শান্তি ও কল্যাণ কামনা করা হয়। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, সুরক্ষা সেবা বিভাগের সচিব, অধিদপ্তরের মহাপরিচালক, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং ইফতার মাহফিলে উপস্থিত গণমাধ্যমের কর্মীরা দোয়ায় অংশগ্রহণ করেন।

উল্লেখ করা যেতে পারে, ১৯৮১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস পরিদপ্তর, সিভিল ডিফেন্স পরিদপ্তর এবং সড়ক ও জনপথের রেসকিউ ইউনিটের সমন্বয়ে পুনর্গঠিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর ইফতার ও দোয়া মাহফিলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সুরক্ষা সেবা বিভাগ এবং এর অধীন দপ্তরসমূহের প্রতিষ্ঠান প্রধান এবং অন্য ঊধর্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফায়ার সার্ভিসের সকল কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। খবর ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com