শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর
যশোর সদরে ইউপি নির্বাচন ৫ জানুয়ারি। কালের খবর

যশোর সদরে ইউপি নির্বাচন ৫ জানুয়ারি। কালের খবর

আবেদ হোসাইন, যশোর সিটি প্রতিনিধি, কালের খবর :  ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পঞ্চম ধাপে ৭০৭ ইউপির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। এ তফসিলে যশোর সদর ও কেশবপুর উপজেলার ২৪টি ইউনিয়ন পরিষদ রয়েছে। তফসিল অনুযায়ী এখানে ভোটগ্রহণ হবে ৫ জানুয়ারি।
৯০-তম কমিশন বৈঠক শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার  নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন।
তিনি বলেন, ৭০৭ ইউপিতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৭ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ৯ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৫ ডিসেম্বর। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি।
সূত্র জানায়, ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের ৩৬৯টি ইউপিতে এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় ধাপে  ২৮ নভেম্বর ১০০০ ইউপিতে ভোট হয়েছে। এছাড়া চতুর্থ ধাপে ৮৪০টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর।
যশোর সদর উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ১৩টি হচ্ছে, হৈবৎপুর, লেবুতলা, ইছালী, নওয়াপাড়া, উপশহর, চুড়ামনকাটি, দেয়াড়া, আরবপুর, চাঁচড়া, রামনগর, কচুয়া, নরেন্দ্রপুর ও বসুন্দিয়া। এরমধ্যে নওয়াপাড়া ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহণ করা হবে।
এর আগে গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের দু’ দফায় ৩শ’৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮শ’৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় ধাপে এক হাজার এবং চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর ৮শ’৪০টি  ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
সর্বশেষ, ২০১৬ সালের ১১ ফেব্রুয়ারি প্রথমবারের মতো দলীয় প্রতীকে নবম ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ওই বছরের ২২ মার্চ থেকে ৪ জুন পর্যন্ত ছয় ধাপে চার হাজার ২৭৫টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারো দলীয় প্রতীকে অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন।
এদিকে, পঞ্চম ধাপের নির্বাচনের তফসিল ঘোষণার পর যশোরের ২৪ টি ইউনিয়নে নির্বাচনী পালে হাওয়া লেগেছে। শনিবার বিকেল থেকেই সর্বত্র নির্বাচন নিয়ে আলাপ আলোচনা শুরু হয়েছে। বিশেষ করে প্রথমবারের মতো যারা বিভিন্ন পদে প্রার্থী হতে চাচ্ছেন তারা ইউনিয়নের বিভিন্ন এলাকার মানুষের সাথে কথা বলা শুরু করেছেন। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা গণসংযোগ শুরু করেছেন জোরেসোরে। আর যারা দলীয় মনোনয়ন পাওয়ার চেষ্টা করছেন তারা ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com