মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ আঙ্গুল ফুলে কলাগাছ : একান্ত সহযোগী রুবেল, অল্প দিনে কোটিপতি ! পর্ব-১। কালের খবর যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর
গোপালগঞ্জে এলপি গ্যাসের বাজারে নৈরাজ্য

গোপালগঞ্জে এলপি গ্যাসের বাজারে নৈরাজ্য

গোপালগঞ্জে এলপি গ্যাসের বাজারে নৈরাজ্য

গোপালগঞ্জে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি হচ্ছে না তরল পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) সিলিন্ডার। এখানে অতিরিক্তি দামে এলপি গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে। এলপি গ্যাসের বাজারে চলছে নৈরাজ্য। এর ব্যাপক প্রভাব পড়েছে ব্যবহারকারী সাধারণ মানুষের ওপর। ডিলাররা বলছেন বাড়তি দামে ক্রয় করে বেশি দামে বিক্রি করেত হচ্ছে। বাংলাদেশ এনার্জি রেগুলেশন কমিশন (বিইআরসি) এলপি গ্যাসের মূল্য নির্ধারণ করে দিলেও বিক্রি হচ্ছে না সেই দামে। বিইআরসি জুলাই মাসের শুরু থেকে ১২ কেজি তরল পেট্রোলিয়াম (এলপিজি) গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ৪৯ টাকা বাড়িয়ে ৮৯১ টাকা নির্ধারণ করেছে। গোপালগঞ্জের কোথাও এই দামে এলপি গ্যাস সিলিন্ডার মিলছে না।
গোপালগঞ্জের খুচরা বাজারে ১২ কেজির এলপি গ্যাসের সিলিন্ডার বিক্রি হচ্ছে ১ হাজার ৫০ টাকা থেকে ১ হাজার ১শ টাকা দামে।
গোপালগঞ্জ শহরের পুরাতন বাজার রোডের বাসিন্দা পলাশ রায় বলেন, ১০ দিন আগে ১২ কেজির ১ সিলিন্ডার এলপি গ্যাস ৯২০ টাকা দিয়ে কিনেছিলাম। সেই গ্যাস এখন ১ হাজার ১শ টাকা দিয়ে কিনলাম। বিইআরসি নির্ধারিত মূল্যে কোথাও গ্যাস বিক্রি হচ্ছে। তিনি গ্যাসের বাজারের নৈরাজ্য বন্ধের দাবি জানান।
শহরের মিয়াপাড়ার বাসিন্দা মিজানুর রহমান সুমন বলেন, সরকার গ্যাসের দাম নির্ধারণ করে দিয়েছে। সে দামে গ্যাস মিলছেনা। আমাদের এখানে ১ হাজার ৫০ থেকে ১ হাজার ১শ টাকা দিয়ে গ্যাস কিনতে হচ্ছে। দোকানদাররা যে দামে বিক্রি করছে, সেই দামেই আমাদের গ্যাস কিনতে হচ্ছে। গ্যাসের বাজার নিয়ন্ত্রণে প্রশাসনের একটু নজর দেয়া দরকার ।
শহরের খুচরা গ্যাস বিক্রেতা শারমিন ডিপার্টমেন্টাল স্টোরের মালিক মো. রাসেল বলেন, আমরা ডিলারের কাছ থেকে ১ হাজার ১০ টাকা দরে প্রতি সিলিন্ডার গ্যাস ক্রয় করছি। ১ টি সিলিন্ডার ৩০ থেকে ৪০ টাকা লাভে ১ হাজার ৫০ টাকা দরে বিক্রি করছি। আবার অনেক খুচরা দোকানদার ৮০ থেকে ৯০ টাকা লাভ করে ১ হাজার ১শ টাকায় প্রতি সিলিন্ডার বিক্রি করছেন।
গোপালগঞ্জে এলপি গ্যাসের ডিলার নিপুন প্রযুক্তির ম্যানেজার আরিফুল ইসলাম বলেন, সরকার প্রতি সিলিন্ডার গ্যাসের দাম ৮৯১ টাকা নির্ধারণ করেছে। এটি আমরা গণমাধ্যমের খবরে শুনেছি। আমাদের বাড়তি দামে গ্যাস কিনে আনতে হচ্ছে। তাই আমরা বেশি দামে গ্যাস বিক্রি করছি। আমরা সরকার নির্ধারিত মূল্যে গ্যাস কিনতে পারলে, আমরাও সরকার নির্ধারিত দামে বিক্রি করতে পারবো। গত জুন মাসে ১২ কেজির সিলিন্ডার বিক্রি করেছি ৯২০ টাকায়। জুলাই মাসের শুরুতে সেই গ্যাস বাড়তি দামে কিনে ১ হাজার ১০ টাকায় পাইকারি বিক্রি করছি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com