শনিবার, ১৫ জানুয়ারী ২০২২, ০৪:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নাসিকে জমে উঠেছে নির্বাচনী উৎসব। কালের খবর হাবিবুর রহমান স্বপনের মাতৃবিয়োগ। কালের খবর মাদক,সন্ত্রাস ও ইভটিজিং নির্মূলে খেলাধূলার ভূমিকা অপরিসীম। কালের খবর নবীনগরে আইনশৃঙ্খলার ব্যাপক অবনতি, অগ্নিসংযোগ আতঙ্কে সাধারণ মানুষ। কালের খবর নবীনগরে জাতীয় পার্টির ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। কালের খবর সারা বছরজুড়ে যশোরের যত আলোচিত ঘটনা। কালের খবর হান্ডিয়াল প্রেসক্লাবে দ্বিবার্ষিক কমিটি গঠন। কালের খবর নবীনগরে শপথ গ্রহণের পূর্বেই ইউ/পি সদস্য খুরশেদ আলম জুতাপেটা করলেন এক বৃদ্ধাকে। কালের খবর ডিঙ্গামানিক ইউনিয়ন জুড়েই যেন চশমা প্রতিকে ভোট প্রার্থনা। কালের খবর মেহেরপুরে জোসনা বেকারিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা। কালের খবর
যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর বাসার সামনে বিক্ষোভ। কালের খবর

যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর বাসার সামনে বিক্ষোভ। কালের খবর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীর যুক্তরাষ্ট্রের উত্তর ক্যালিফের্নিয়ার বাসার সামনে প্রতীকী বিক্ষোভ করেছে আওয়ামী লীগ। রবিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ, উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগ এবং ইউএসএ আওয়ামী লীগের উদ্যোগে ওয়ালনাট ক্রিক শহরে এ বিক্ষোভ হয়।

এই স্বতঃস্ফূর্ত প্রতিবাদ উত্তর ক্যালিফোর্নিয়ার বাংলাদেশিদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। ক্যালিফোর্নিয়ার কাপিটল স্টেপসে গভর্নর গাভিন নিউসমের অফিসের সামনে আজ মঙ্গলবার স্থানীয় সময় সাড়ে ৩টায় আরেকটি প্রতিবাদ সমাবেশের ডাক দেওয়া হয়েছে ।

রাশেদ চৌধুরীর বাসার সামনে বিক্ষোভে উপস্থিত ছিলেন, ১৫ই আগস্টে নিহত বঙ্গবন্ধুর সহোদর শেখ আবু নাসেরের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো বোন শেখ মিনা, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের জেনারেল সেক্রেটারি ডা. রাবিউল আলম, প্রবাসী কল্যান সম্পাদক ফাযলে আজিম ঈমন, উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে কাওসার জামাল এবং রাজ হামিদ, উত্তর ক্যালিফোর্নিয়া বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে অবসরপ্রাপ্ত মেজর দস্তগীর নাউওাজ এবং সেলিনা ইয়াসমিন, শেখ মিনার কন্যা অঞ্জনা কবির, আরাফাত হোসেনসহ আরও অনেকে।

ওয়ালনাট ক্রিকের নির্জন সরু একমুখী ঢালু রাস্তার উপর অবস্থিত বাসাটি খুনি রাশেদ চৌধুরীর ছেলে রুপম চৌধুরীর নামে কেনা হলেও গত জুলাই মাস থেকে এখানেই অবস্থান করছেন ঘাতক রাশেদ চৌধুরী।

এসময় শেখ মিনা বলেন, আমার বাবা শেখ নাসের যখন ৩২ নম্বর বাসায় খুন হন, আমার বয়স তখন ১৪ বছর। এখন আমার বয়স ৬০ এর উর্ধ্বে। এতোদিন পরেও সেই খুনীদের সবাইকে বিচারে আনা যায়নি। আমি আমার পরিবার, আমাদের প্রধানমন্ত্রীর পরিবার আমরা সবাই অপেক্ষায় আছি। আমি এজন্যই ব্যানার ধরে খুনির বাসার সামনে দাঁড়িয়ে আছি। অন্যায়ের বিচার একদিন হবেই, সত্যের জয় হবেই। আমরা হাল ছাড়বো না ।

ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. রাবিউল আলাম বলেন, আমরা যুক্তরাষ্ট্রের সরকারের প্রতি দাবি জানাচ্ছি যেন বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে অতি দ্রুত ফিরিয়ে দেওয়া হয়।

উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে বক্তব্য রাখেন রাজ হামিদ। তিনি বলেন , আমরা উত্তর ক্যালিফোরনিয়ায় বসবাসকারী প্রবাসী বাংলাদেশিরা চাই না একজন কনভিক্টেড চাইল্ড কিলার রাশেদ চৌধুরী যিনি আমাদের জাতির পিতার হত্যাকারী আমাদের মাঝে বসবাস করুক। আমি মার্কিন সরকার এবং স্টেট ডিপার্টমেন্টের প্রতি আহ্বান জানাবো অবিলম্বে খুনি রাশেদ চৌধুরীকে গ্রেপ্তার করে দেশে পাঠিয়ে দেওয়া হোক।

উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের কাওসার জামাল বলেন, আমরা এখানে সমবেত হয়েছি বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে বিচারের সম্মুখীন করার জন্য।

প্রতীকী সমাবেশ পরে শান্তিপূর্ণভাবে সবাই স্থান ত্যাগ করেন। ইউএসএ আওয়ামী লীগ এবং ইউএসএ আওয়ামী লীগের সভাপতি ডা. সিদ্দিকুর রহমান এই প্রতীকি প্রতিবাদ সমাবেশে আয়োজনে সক্রিয় ভূমিকা রেখেছেন ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com