শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর
তাড়াশে আগাম বর্ষার পানিতে সমস্ত কৃষিজমি প্লাবিত। কালের খবর

তাড়াশে আগাম বর্ষার পানিতে সমস্ত কৃষিজমি প্লাবিত। কালের খবর

মোঃ মুন্না হুসাইন তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, কালের খবর :

তাড়াশ উপজেলার প্রায় ২৫০০০হেক্টর কৃষি জমি আগাম বর্ষার পানিতে প্লাবিত মহেশরৌহালী, বিরলহালী, পংরৌহালী ও চাকরৌহালী সহ নওগাঁ ইউনিয়নের বিভিন্ন স্থানে ঢুকছে আগাম বর্ষার পানি।আর এ নতুন বর্ষা পানিতে চলছে জেলেদের মাছ শিকারের ধুম। পানি বাড়ার সাথে সাথে পেশাদার জেলেদের সাথে সাথে মৌসুমি জেলেরা এবং ছোট ছোট ছেলেমেয়েরা মাছ শিকারে ব্যাস্ত সময় পাড় করছে।

কেউ কেউ মাছ ধরছে জাল কিংবা বরশি দিয়ে কেউ বা আবার মাছ ধরছে কারেন্ট জাল কিংবা বাদাই জাল দিয়ে। তারা মাছও পাচ্ছে প্রচুর পরিমানে সেই সাথে মাছের দাম ও পাচ্ছে বেশি।

কথা হয় পেশাদার জেলে দুলালের সাথে, তিনি জানান আমি কারেন্ট জাল ও বরশি দিয়ে মাছ ধরি। কিছুদিন ধরে ভালো মাছ পাচ্ছি। আজ ৪৫০ টাকা মাছ বিক্রি করছি। গতকাল ও এমন বিক্রয় করছি পানি আরো বাড়লে বেশি মাছ পাব ।

মৌসুমি জেলে নুরইসলাম জানান আমি বর্ষা এলেই মাছ ধরি। কারণ এ সময় মাছ বেশি পাওয়া যায়।
আমরা মাছ ধইরা এখন ভালোই আছি। আমরা প্রতিদিন গড়ে ৪৫০টাকা থেকে ৫৫০ টাকা পর্যন্ত মাছ বিক্রি করি।আমাদের সংসার এখন ভালোই চলে,বর্ষা আসার পর থেকে প্রতিদিন ৪৫০-৫৫০ টাকা বিক্রি করছি। আমার ১৫ থেকে ২০টি কারেন্ট জাল আছে এতে ভালই মাছ ওঠে। অনেকে আরো বেশি ও বিক্রি করে। ১০ থেকে ১৫ জন জেলের সাথে কথা বলে জানা যায় সবাই প্রতিবারের চেয়ে এবার মাছ বেশি পাচ্ছে। মাছ বেশি পাওয়ার কারনে অনেক মৌসুমি জেলেরাই নামছে মাছ ধরতে। মঙ্গলবার বিকালে নওগাঁ ইউনিয়ানে ৩নং ওয়ার্ডে গিয়ে দেখা যায় ছোট ছোট ছেলে মেয়েরা বরশি দিয়ে মাছ ধরছে। অনেক ছেলেরা আবার ছোট ছোট ধুনদি দিয়ে মাছ ধরতে ব্যাস্ত। ছোট ছোট ছেলে মেয়েরা মাছ ধরতে পেরে অতি খুশি। এ বিষয়ে কৃষি কর্মকর্তা লুৎফুন্নেসা বলেন তাড়াশে প্রায় সমস্ত কৃষি জমি পানিতে প্লাবিত।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com