বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৯:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রধান শিক্ষিকার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, তদন্ত করছে দুদক ও মাউশি। কালের খবর তাড়াশে সেচ্ছাসেবকলীগের সম্মেলন অনুষ্ঠিত। কালের খবর যশোর সদরে ইউপি নির্বাচন ৫ জানুয়ারি। কালের খবর কুমড়া বড়ি তৈরি করতে ব‍্যস্ত তাড়াশের কারিগররা। কালের খবর বাঘারপাড়ায় নির্বাচনী সহিংসতায় চেয়ারম্যান প্রর্থীসহ আহত ২০-অফিস ভাংচুর। কালের খবর যশোর সদর হাসপাতালে দালালদের কাছে জিম্মি রোগীরা। কালের খবর উৎপাদনে নতুন ‘দেশি মুরগি’, ৮ সপ্তাহে হবে এক কেজি। কালের খবর ইউপি নির্বাচনে শাহজাদপুরের ১০ ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেলেন যারা। কালের খবর যশোরের শার্শায় শোকজের জবাবের আগেই যুবলীগ নেতা বহিষ্কার! কালের খবর জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত। কালের খবর
প্রধানমন্ত্রী ‘ডুমুর’ ও ‘সোনালু’ গাছ লাগালেন গণভবনে। কালের খবর

প্রধানমন্ত্রী ‘ডুমুর’ ও ‘সোনালু’ গাছ লাগালেন গণভবনে। কালের খবর

শনিবার সকালে গণভবনে ‘জাতীয় বৃক্ষরোপন অভিযান-২০২১ এর উদ্বোধন করতে গিয়ে তিনি এই দুটি গাছ লাগান। এ সময় উপস্থিত ছিলেন- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন, সচিব জিয়াউল হাসান, প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলামসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দেশবাসীকে অন্তত তিনটি গাছ লাগানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আজকে বিশ্ব পরিবেশ দিবস। আমি নিজে বৃক্ষরোপন করলাম। সেই সঙ্গে আমি সব দেশবাসীকে আহ্বান জানাব যে যার যেখানে যতটুকু জায়গা পান অন্তত গাছ লাগান।

গাছ লাগানোর পাশপাশি গাছের যত্ন নেওয়ারও পরামর্শ দেন সরকারপ্রধান। দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, শুধু লাগালে হবে না, গাছটা যাতে টিকে থাকে তার জন্য যত্ন করতে হবে। গাছ ফল দেবে অথবা কাঠ দেবে অথবা আপনাদের ওষুধ দেবে। নানাভাবে উপকৃত হবেন।

প্রধানমন্ত্রী বলেন, আসুন- আমরা সবাই মিলে ব্যাপকভাবে এই দেশে বৃক্ষরোপন করি এবং আমাদের সোনার বাংলাকে আরও সোনার সবুজ বাংলা করি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com