শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যু হাতে থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন জগন্নাথপুরে রেমিটেন্স যোদ্ধার মৃত্যু এলাকায় শোকের ছায়া, জানাযা সম্পন্ন। কালের খবর সাইবার অপরাধ দমন ও অপপ্রচার ঠেকাতে একটি আলাদা ‘সাইবার পুলিশ ইউনিট’ হবে : সংসদে প্রধানমন্ত্রী রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন। কালের খবর ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক। কালের খবর
টাকার অভাবে চিকিৎসা বঞ্চিত বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী। কালের খবর

টাকার অভাবে চিকিৎসা বঞ্চিত বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী। কালের খবর

তাহিরপুর, সুনামগঞ্জ থেকে, মবিনুর মিয়া, কালের খবর : ১৯৭১ সালে মাতৃভূমির টানে জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের মধ্য তাহিরপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী।

একাত্তরের রনাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধা গত ৫ বছর ধরে প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে শারীরিক ক্ষমতা হারিয়ে শুধু বিছানায় পড়ে রাত দিন পোহাচ্ছেন।

বর্তমানে অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না রনাঙ্গনের অসীম সাহসী এই বীর মুক্তিযোদ্ধা।

মঙ্গলবার দুপুরে অসুস্থ মুক্তিযোদ্ধা সাদেক আলীর ছেলে মো: শাওন ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার নিজস্ব আইডি থেকে, টাকার অভাবে তার মুক্তিযোদ্ধা পিতার চিকিৎসা হচ্ছে না জানিয়ে একটি স্ট্যাটাস দেয়। স্ট্যাটাসে আক্ষেপের  সাথে  মুক্তিযোদ্ধার পুত্র শাওন উল্লেখ করেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশব্যাপী অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা প্রদান করেছেন।

কিন্তু আমার পিতা প্যারালাইসিসে আক্রান্ত হয়ে ৫ বছর ধরে বিছানায় পড়ে থাকলেও আজ পর্যন্ত কোন ধরনের চিকিৎসা সহায়তা পাই নি।
তাহিরপুর উপজেলার অনেক সুস্থ স্বাবলম্বী মুক্তিযোদ্ধা চিকিৎসা ভাতা পায় কিন্তু আমার অসুস্থ বাবা কেন চিকিৎসা সহায়তা পাচ্ছেন না এমন প্রশ্ন রেখে দৃষ্টি আকর্ষণ করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে।

এদিকে সু-চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি কামনা করেছেন তার সহযোদ্ধা ও পরিবারের লোকজন।

পাঠকের সুবিধার্থে বীর মুক্তিযোদ্ধা সাদেক আলীর ছেলে শাওনে ফেইসবুক স্ট্যাটাস হুবহু তুলে ধরা হল–

বরাবর , জেলা প্রশাসক মহোদয় সুনামগঞ্জ ,ও ইউ এন ও, মহোদয় তাহিরপুর উপজেলা , দৃষ্টি আকর্ষণ করছি,
সবিনয় বিনীত নিবেদন এই যে, আমার নাম বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী , পিতা মৃত আব্দুস সামাদ , গ্রাম মধ্য তাহিরপুর ,ডাক:- তাহিরপুর , উপজেলা:- তাহিরপুর , জেলা:- সুনামগঞ্জ , আমি পাঁচ বছর যাবত প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে শারীরিক শক্তি সামর্থ্য হারিয়ে, নিজ বাড়িতে পড়ে আছি, টাকার অভাবে আমি সুচিকিৎসা করতে পারিনাই , কিছুদিন আগে জানতে পারলাম বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা প্রদান করেছেন , কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আমি একজন প্যারালাইসিস অসুস্থ বীর মুক্তিযোদ্ধা পাঁচ বছর যাবত বিছানায় পড়ে আছি , চিকিৎসা ভাতা পাওয়ার উপযুক্ত আমি বটে , কিন্তু আমার নাম চিকিৎসা ভাতার তালিকাতে নাই , যারা চিকিৎসা ভাতা তালিকা করেছেন , তারা আমার খোঁজ খবর নেন নাই , কেন কি কারনে চিকিৎসা ভাতা তালিকাতে আমার নামটি তোলেন নাই তা আমি জানিনা , সুস্থ সবল স্বাবলম্বী মুক্তিযোদ্ধারা চিকিৎসা ভাতা পান , আমি একজন অসুস্থ মুক্তিযোদ্ধা আমি কেন চিকিৎসা ভাতা থেকে বঞ্চিত হলাম এটাই আমার প্রশ্ন , অতএব মহোদয় সমীপে, আকুল আবেদন যে , সরেজমিনে তদন্ত সাপেক্ষে , আমাকে চিকিৎসা ভাতা প্রদানে আপনার বরাবরে আকুল আবেদন জানাচ্ছি ,
সনদ নং:-181007
মুক্তিবার্তা নং (লাল বই) 050208118
গেজেট নং :-3112
মোবাইল নং – 01908311926

 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com