শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জলবায়ু পরিবর্তন ও বাংলাদেশে প্রভাব সাভারে সাংবাদিকদের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। কালের খবর টাঙ্গাইলের সখীপুর অভিনব কায়দায় গরু চুরি। কালের খবর নূরকে ৭ দিনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া আদালতে হাজিরের নির্দেশ। কালের খবর শিক্ষকদের অধিকার ও মর্যাদা সুরক্ষা সময়ের দাবি : ডাঃ মিজান চট্টগ্রামের সীতাকুণ্ডে স্ক্র্যাপ জাহাজে ডাকাতি কালে গ্রেফতার ৩ জনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কালের খবর সিরাজগঞ্জের খেইশ্বর হাফিজিয়া মাদ্রাসার নতুন ভবনের ছাদ ঢালাইয়ের উদ্বোধন। কালের খবর শাহজাদপুরে মনিরামপুর বাজারে বাসের টিকিট কাউন্টারের উদ্বোধন। কালের খবর দোহারে ১৫ দিন থেকে মসজিদের মুয়াজ্জিন নিখোঁজ, পাগল প্রায় বাবা মা। কালের খবর নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর
মৌলভীবাজারের দুর্গম কালিটি বাগানের চা শ্রমিকদের পাশে র‍্যাবের এএসপি আনোয়ার হোসেন শামীম। কালের খবর

মৌলভীবাজারের দুর্গম কালিটি বাগানের চা শ্রমিকদের পাশে র‍্যাবের এএসপি আনোয়ার হোসেন শামীম। কালের খবর

মৌলভীবাজার শ্রীমঙ্গল থেকে, সৈয়দ সিরাজুল ইসলাম হাসান, কালের খবর : দেশের অনেক জেলার ন্যায় মৌলভীবাজারেও চলছে লকডাউন। দিনের পর দিন ঘরে থাকতে হওয়ায় সীমাহীন দুর্ভোগে পড়েছেন এখানকার চা শ্রমিকেরা। বিশেষত যোগাযোগ ব্যবস্থাহীন দুর্গম এলাকার বাগানিদের অসহায়ত্বের কথা বারবার উঠে এসেছে স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে। এ পরিস্থিতিতে শ্রমনির্ভর এই মানুষগুলোর কষ্ট লাঘবে এগিয়ে এসেছেন শ্রীমঙ্গলের সুপারম্যান খ্যাত শ্রীমঙ্গল(৯) র‍্যাব ক্যাম্পের কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম। শুক্রবার (১ মে) রাত ৮টা থেকে গভীর রাত ৩ টা পর্যন্ত মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলাধীন কালিটি চা বাগানের দুর্গম এলাকায় বসবাসকারীদের মধ্যে এ ত্রাণ বিতরণ করা হয়। যেসব শ্রমিকের বাসস্থান গাড়ি যাওয়ার রাস্তা থেকে অনেক দূরে, সেখানে র‍্যাব সদস্যরা ত্রাণের বস্তা কাঁধে বহন করে দুর্গত মানুষদের নিকট খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে। এই খাবারের মধ্যে চাল, ডাল, তেল, সেমাইসহ ইফতার সামগ্রী অন্তর্ভুক্ত রয়েছে। এর আগেও বহুবার তিনি চা শ্রমিকসহ বিভিন্ন নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন। এ ক্ষেত্রে র‍্যাব ত্রাণ গ্রহণকারী পরিবারকে ডেকে তুলে তাদের হাতে ত্রাণ তুলে দেওয়ার বদলে দরজার সামনে ত্রাণ রেখে চলে আসার কৌশল নেয়। এভাবে রাতভর কালিটি বাগানসহ বিভিন্ন এলাকায় প্রায় শতাধিক ত্রাণের প্যাকেট বিতরণ করেন তারা।

এ প্রসঙ্গে শ্রীমঙ্গল র‍্যাব ক্যাম্পের কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম বলেন, মাঠ পর্যায়ে কাজ করার কারনে প্রকৃত ভোগান্তিতে কারা আছেন, তার একটা চিত্র তো আমাদের কাছে আছেই। এর ভিত্তিতেই মূলত নিজেদের টাকায় সামান্য খাদ্যসামগ্রী নিয়ে আমরা তাদের দুয়ারে পৌঁছে যাচ্ছি।
এতো গভীর রাতে ত্রাণ দেওয়ার কারন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, দিনের বেলায় তো আমরা নিয়মিত আইনশৃঙ্খলা সম্পর্কিত কাজে ব্যস্ত থাকি। আর রাতে চুরি ডাকাতিসহ অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে থাকে টহল ডিউটি। তো যেদিন যে এলাকায় টহল ডিউটি করি, আগে থেকে আমরা সোর্সের মাধ্যমে ওই এলাকার প্রকৃত সমস্যাগ্রস্ত মানুষের খোঁজ নিয়ে রাখি। তাতে করে টহল দেওয়ার পাশাপাশি ওই দুর্গত মানুজনদের পাশে দাঁড়ানোটাও সম্ভব হয়। এ সময় তিনি করোনাভাইরাসে কাউকে আতঙ্কিত না হয়ে সচেতনতা বৃদ্ধিসহ জনসমাগম এড়িয়ে চলার পরামর্শও দেন। উল্লেখ্য, দেশব্যাপী করোনা পরিস্থিতি সৃষ্টি হবার পর মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে সারাদেশে আলোচনার ঝড় তোলেন এএসপি আনোয়ার হোসেন শামীম।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com