রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্ত্রীর যৌতুক মামলায়,ব্যাংক কর্মকর্তা রাশেদের শেষ রক্ষা মিলেনি বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার। কালের খবর নবীনগর থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি গঠন, সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মমিনুল হক রুবেল। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ায় অনিয়মের অভিযোগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বরখাস্ত। কালের খবর ঘিওরে কৃষকদের মানববন্ধনে নিয়মিত বর্ষা ও জলবায়ু সুবিচারের জোরালো দাবি। কালের খবর বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরেই চট্টগ্রামের অভূতপূর্ব উন্নয়ন : খোরশেদ আলম সুজন। কালের খবর “ইন্টারন্যাশনাল প্রেস ক্লাব এন্ড হিউম্যান রাইটস” এর কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত প্রার্থিতা গ্রহণ। কালের খবর জগন্নাথপুরে প্রাথমিক শিক্ষক মদপান করে সাজা ভোগ করায় এলাকায় ক্ষোভ। কালের খবর ময়মনসিংহ বিআরটিএ টাকা ছাড়া কাজ করেন না সহকারী পরিচালক এস এম ওয়াজেদ, সেবাগ্রহীতারা অসন্তোষ। কালের খবর হাইকোর্টের রায় : মোটরযানে বিজ্ঞাপনের জন্য ফি নিতে পারবে না বিআরটিএ। কালের খবর অবশেষে চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার সীমান্ত হাট, তাজা মাছের চাহিদা ভারতের। কালের খবর
ফোন পেয়ে কর্মহীন ৭পরিবারে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন-ওসি আবু তাহের দেওয়ান। কালের খবর

ফোন পেয়ে কর্মহীন ৭পরিবারে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন-ওসি আবু তাহের দেওয়ান। কালের খবর

এম আর মাইনউদ্দীন, নরসিংদী, কালের খবর :

করোনাভাইরাস এর সংক্রমণ রোধে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন তাই সাধারণ মানুষ সরকারী নির্দেশনা মেনে সুরক্ষিত থাকতে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। যার দরুণ সমাজে সৃষ্ট হয়েছে ভিন্ন দুই চিত্র কেউবা নিজেদের সঞ্চয় আর মজুদ থাকা খাদ্য নিয়ে পরিবারের সাথে একান্তে সময় কাটাচ্ছে আবার একশ্রেণীর মানুষ যারা দিন এনে দিন খায় আজ কর্মের অভাবে তারা সবচেয়ে বেশি অনুভব করছে করোনার কি মারাত্মক প্রভাব। কেউবা কারো কারো সহযোগিতা পাচ্ছে আবার কেউ আত্মসম্মানের কারণে কাউকে মুখ ফুটে কিছু বলতেও পারছেন না। ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে মাধবদীতে এমনই ৭ মধ্যবিও পরিবার কোন উপায় না পেয়ে ১৪ই এপ্রিল ২০২০ সন্ধায় ৬ঃ৩০মিনিটে হাজির হন সাংবাদিক দিনার চৌধুরীর বাসায়। কর্মহীন পরিবারের সদস্যদের অসহায়ত্ব কষ্টের কথা শোনে সাংবাদিকে সাথে সাথে ফোন দেয় মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু তাহের দেওয়ান কে। ফোন পাওয়ার সাথে সাথে ওসি সাংবাদিককে আসস্থ করেন এবং ত্রাণের বেবস্থা করেন।

মাধবদী থানা পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় মাধবদী শহরের স্থানীয় কয়েক জন মধ্যবিত্ত পরিবারের সদস্য সাহায্যের জন্য এক সাংবাদিকের বাসায় যান এবং সাহায্য চান। ১৫ ই এপ্রিল দুপুর ২টায় মাধবদী থানার ওসি মোঃ আবু তাহের দেওয়ান এর দিকনির্দেশনায় ৭ মধ্যবিত্ত পরিবারের বাসায় খাদ্যসামগ্রী নিয়ে হাজির হয়ে যান মাধবদী থানার এস আই এনায়েত কবির মামুন ও নাদিম।

প্রত্যক পরিবারে মাঝে প্রাথমিক পর্যায়ে চাল, ডাল, তেল, আলু ও পেঁয়াজ , আটা পৌঁছানো হয়েছে তবে যেকোন জরুরী অবস্থায় প্র‍য়োজনীয় সহযোগিতা প্রদানের লক্ষ্যে ঐ পরিবারের সদস্যদের কে আশ্বস্ত করা হয়েছে। এ বিষয়ে ওসি মোঃ আবু তাহের দেওয়ান বলেন, দেশের এই ক্রান্তিকালে স্ব-স্ব উদ্যোগে সকলকে এগিয়ে আসতে হবে। সৃষ্টিকর্তার উপর ভরসা রেখে সচেতন ও পরিচ্ছন্ন থাকার মাধ্যমে দ্রুততম সময়ে এই পরিস্থিতি মোকাবেলা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি। এসময়ে কেউ যেন খাদ্য সঙ্কটে না থাকে মানবিক দিক বিবেচনা করে যেদিকেও আশেপাশের সকল কে সহানুভূতির দৃষ্টি রাখার লক্ষ্যে উদ্বার্ত আহব্বান জানান মাধবদী থানার এই কর্মকর্তা।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com