বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
ফোন পেয়ে কর্মহীন ৭পরিবারে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন-ওসি আবু তাহের দেওয়ান। কালের খবর

ফোন পেয়ে কর্মহীন ৭পরিবারে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন-ওসি আবু তাহের দেওয়ান। কালের খবর

এম আর মাইনউদ্দীন, নরসিংদী, কালের খবর :

করোনাভাইরাস এর সংক্রমণ রোধে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন তাই সাধারণ মানুষ সরকারী নির্দেশনা মেনে সুরক্ষিত থাকতে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। যার দরুণ সমাজে সৃষ্ট হয়েছে ভিন্ন দুই চিত্র কেউবা নিজেদের সঞ্চয় আর মজুদ থাকা খাদ্য নিয়ে পরিবারের সাথে একান্তে সময় কাটাচ্ছে আবার একশ্রেণীর মানুষ যারা দিন এনে দিন খায় আজ কর্মের অভাবে তারা সবচেয়ে বেশি অনুভব করছে করোনার কি মারাত্মক প্রভাব। কেউবা কারো কারো সহযোগিতা পাচ্ছে আবার কেউ আত্মসম্মানের কারণে কাউকে মুখ ফুটে কিছু বলতেও পারছেন না। ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে মাধবদীতে এমনই ৭ মধ্যবিও পরিবার কোন উপায় না পেয়ে ১৪ই এপ্রিল ২০২০ সন্ধায় ৬ঃ৩০মিনিটে হাজির হন সাংবাদিক দিনার চৌধুরীর বাসায়। কর্মহীন পরিবারের সদস্যদের অসহায়ত্ব কষ্টের কথা শোনে সাংবাদিকে সাথে সাথে ফোন দেয় মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু তাহের দেওয়ান কে। ফোন পাওয়ার সাথে সাথে ওসি সাংবাদিককে আসস্থ করেন এবং ত্রাণের বেবস্থা করেন।

মাধবদী থানা পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় মাধবদী শহরের স্থানীয় কয়েক জন মধ্যবিত্ত পরিবারের সদস্য সাহায্যের জন্য এক সাংবাদিকের বাসায় যান এবং সাহায্য চান। ১৫ ই এপ্রিল দুপুর ২টায় মাধবদী থানার ওসি মোঃ আবু তাহের দেওয়ান এর দিকনির্দেশনায় ৭ মধ্যবিত্ত পরিবারের বাসায় খাদ্যসামগ্রী নিয়ে হাজির হয়ে যান মাধবদী থানার এস আই এনায়েত কবির মামুন ও নাদিম।

প্রত্যক পরিবারে মাঝে প্রাথমিক পর্যায়ে চাল, ডাল, তেল, আলু ও পেঁয়াজ , আটা পৌঁছানো হয়েছে তবে যেকোন জরুরী অবস্থায় প্র‍য়োজনীয় সহযোগিতা প্রদানের লক্ষ্যে ঐ পরিবারের সদস্যদের কে আশ্বস্ত করা হয়েছে। এ বিষয়ে ওসি মোঃ আবু তাহের দেওয়ান বলেন, দেশের এই ক্রান্তিকালে স্ব-স্ব উদ্যোগে সকলকে এগিয়ে আসতে হবে। সৃষ্টিকর্তার উপর ভরসা রেখে সচেতন ও পরিচ্ছন্ন থাকার মাধ্যমে দ্রুততম সময়ে এই পরিস্থিতি মোকাবেলা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি। এসময়ে কেউ যেন খাদ্য সঙ্কটে না থাকে মানবিক দিক বিবেচনা করে যেদিকেও আশেপাশের সকল কে সহানুভূতির দৃষ্টি রাখার লক্ষ্যে উদ্বার্ত আহব্বান জানান মাধবদী থানার এই কর্মকর্তা।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com