বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
কালকিনিতে হাট-বাজারগুলোতে মানুষের ঢল, বাড়ছে চরম ঝুঁকি। কালের খবর

কালকিনিতে হাট-বাজারগুলোতে মানুষের ঢল, বাড়ছে চরম ঝুঁকি। কালের খবর

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি,কালের খবর : শহড়ঞ্চল ফাঁকা হলেও গ্রাম পর্যায়ের সামাজিক দুরত্ব মোটেও তৈরী করা যাচ্ছেনা। সাপ্তাহিত হাটের দিন থেকে শুরু করে প্রায় প্রতিদিন সকাল-বিকাল এসব বাজার ভিড় করছে মানুষ। গোপনে ও প্রকাশ্যে চলছে চায়ের দোকানে আড্ডাবাজীর সমাগম। এর ফলে বাড়ছে করোনা সংক্রমনের ঝুঁকি।

তবে প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের চেষ্টা অব্যাহত রয়েছে করোনা ঠেকানোর। প্রায় প্রতিদিনই ভ্রাম্যমান আদালতের অভিযানসহ পুলিশের কঠোর অভিযান। তারপরও পুরোপুরি করা যাচ্ছে না নিয়ন্ত্রন। তবে সচেতন নাগরীকদের দাবি, বাজারগুলোতে প্রয়োজনী স্থায়ীভাবে পুলিশ টহলের ব্যবস্থার।

(২৭মার্চ) শুক্রবার কোন সাপ্তাহিক হাট না থাকলেও বিকাল থেকে রাত পর্যন্ত পৌর এলাকার কাশিপুর বাজার, মিয়ারহাট বাজার ও শিকারমঙ্গল বাজারসহ বিভিন্ন গ্রামের বাজারে অতিরিক্ত লোকসমাগম ছিল।

কমলগঞ্জে করোনা ভাইরাস আতঙ্কে রোগী শূণ্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ≣ চার ক্যাটাগরিতে পদক পেলেন ৪০ কোস্ট গার্ড কর্মকর্তা ও সদস্য ≣ [১] জনতা কারফিউয়ে দিনভর সোশাল মিডিয়া কনসার্ট করলেন গায়ক-গায়িকারা
(২৮মার্চ) শনিবার কালকিনি উপজেলার পুরান বাজারের সাপ্তাহিত হাট বসেছে। ফলে সকাল থেকেই ওই হাটে নানা পন্যের পসরা নিয়ে বসতে শুরু করেন অস্থায়ী দোকান। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে মানুষের ভিড়। এক পর্যায় শতশত লোকের সমাগম ঘটতে থাকে এ হাটে। এর ফলে করোনা সংক্রমনের ভয়াবহতার বিষয়টি নিয়ে সৃষ্টি হয়ে আতঙ্ক। সবকিছু জানার পরও এভাবে ভিড় করা প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিক শুনে কথা বলতে রাজি হয়নি কেউ।

শুধু কালকিনি পুরান বাজার নয়, উপজেলার, খাসেরহাট, ফাসিয়াতলার হাট ও আলীপুর বাজার, শশিকর, নবগ্রাম বাজারে এ রকম পরিস্থিতি লক্ষ করা গেছে। মানুষের ভিড়ের সঙ্গে চলছে হইচই করে কেনাকাটাসহ চায়ের দোকানে ভিড়।

কাশিমপুর বাজারের এক ব্যবসায়ী বলেন, সরকারের দেয়া ছুটির পর গ্রামের হাট-বাজারগুলোতে প্রচন্ড অসচেতন মানুষের সমাগম ঘটছে। তারা বাজার-হাট ঘুরে কেনাকাটায় খুবই ব্যস্ত হয়ে পড়েছে। এবং কি ঈদের বাজারের মত ভিড় জমাচ্ছে।কালকিনি থানার ওসি মোঃ নাছির উদ্দিন বলেন, উপজেলার কোন হাটবাজারে আর ক্ষুদ্র ব্যবসায়ীদের বসতে দেয়া হবে না। আমরা থানা পুলিশ কোন ভিড় দেখলেই সাথে-সাথে ছত্রভঙ্গ করে দিচ্ছি। সরকারের সকল নির্দেশ আমরা ফলো করে ব্যবস্থা নিচ্ছি। মানুষদের সচেতনাতায় প্রত্যেক বাজারেঘাটে আমরা প্রতিনিয়ত মাইকিং করে দিচ্ছি। কোন প্রকার সমাগম সহ্য করা হবে না। উপজেলার ডাসার থানার ওসি মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, হাট বাজারের সকল ঘোরাফেরা আমরা ইতিমধ্যে বন্ধ করে দিয়েছি। এরপরও যদি কেউ নির্দেশ না মানে তাহলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, আমরা রীতিমত অভিযান চালাচ্ছি। মানুষদের ঘরে রাখতে সকল প্রকার চেষ্টা অব্যাহত রেখেছি। এরপরও যদি হাটবাজারে ভিড় জমায় সেটা আসলে দুঃখজনক।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com