শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জলবায়ু পরিবর্তন ও বাংলাদেশে প্রভাব সাভারে সাংবাদিকদের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। কালের খবর টাঙ্গাইলের সখীপুর অভিনব কায়দায় গরু চুরি। কালের খবর নূরকে ৭ দিনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া আদালতে হাজিরের নির্দেশ। কালের খবর শিক্ষকদের অধিকার ও মর্যাদা সুরক্ষা সময়ের দাবি : ডাঃ মিজান চট্টগ্রামের সীতাকুণ্ডে স্ক্র্যাপ জাহাজে ডাকাতি কালে গ্রেফতার ৩ জনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কালের খবর সিরাজগঞ্জের খেইশ্বর হাফিজিয়া মাদ্রাসার নতুন ভবনের ছাদ ঢালাইয়ের উদ্বোধন। কালের খবর শাহজাদপুরে মনিরামপুর বাজারে বাসের টিকিট কাউন্টারের উদ্বোধন। কালের খবর দোহারে ১৫ দিন থেকে মসজিদের মুয়াজ্জিন নিখোঁজ, পাগল প্রায় বাবা মা। কালের খবর নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর
আরো একটি চালু হলো নগ্ন রেস্তোরাঁ। কালের খবর

আরো একটি চালু হলো নগ্ন রেস্তোরাঁ। কালের খবর

আন্তর্জাতিক ডেক্স, কালের খবর :

পৃথিবীতে নগ্ন রেস্তোরাঁর ধারণা নতুন নয়। বিস্ময়কর হলো এর সবই উন্নত বিশ্বের কাণ্ড! এবার এই তালিকায় যুক্ত হলো সুইজারল্যান্ড।

দেশটির বিখ্যাত শহর বাসেলে চালু হতে যাচ্ছে এই রেস্তোরাঁ। অবাক করা বিষয় হলো, কর্তৃপক্ষ ঘোষণা দেয়ার পরদিন থেকেই বেশ সাড়া মিলেছে। এমনকি অগ্রিম বুকিং পেতে গ্রাহকদের হুড়োহুড়ি শুরু হয়ে গেছে। আর তাতে রোস্তোরাঁ কর্তৃপক্ষ দারুণ খুশি। তারা সিদ্ধান্ত নিয়েছেন ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঘটা করে রেস্তোরাঁর উদ্বোধন করবেন।

সুইজারল্যান্ডের সুইস অ্যাম ওয়াচেনডে পত্রিকার খবর অনুযায়ী, ইডেলওয়াইজ বাসেল-নুডিসটেন লাউঞ্জ’ নামে রেস্তোরাঁটি চালু করা হচ্ছে রেবগ্যাসে-৩৯ ক্লাবে, যেটি একসময় সমকামী এবং লেসবিয়ানদের ক্লাব হিসেবে পরিচিত ছিল।

এই রেস্তোরাঁয় যারা খেতে যাবেন, তাদের কেউ পোশাক পরতে পারবেন না। নগ্ন শরীরে খেতে বসতে হবে। এমনকি যারা খাবার পরিবেশন করবেন তারাও থাকবেন নগ্ন।

সুইজারল্যান্ডে যদিও এ ধরনের রোস্তোরাঁর ধারণা নতুন, তবে বিশ্বের কিছু দেশে কয়েক বছর আগেই নগ্ন রোস্তোরাঁ চালু হয়েছে। বিশ্বে সর্বপ্রথম নগ্ন রোস্তোরাঁ চালু করে প্যারিস, তারপর লন্ডন। কিন্তু সেগুলো ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে যথেষ্ট গ্রাহক না পাওয়ায়।

সুইজারল্যান্ডে নগ্নতা নিষিদ্ধ নয়, যতক্ষণ না বিষয়টি অশ্লীল বা উচ্ছৃঙ্খল পর্যায়ের না হয়। দেশটিতে নগ্নতা প্রশ্রয় পাওয়ার অন্যতম প্রমাণ হলো ‘বার্ষিক বডি অ্যান্ড ফ্রিডম ফেস্টিভ্যাল’। এই উৎসব প্রতি বছরের অগাস্ট মাসে জুরিখে অনুষ্ঠিত হয়। উৎসবে সবাই নগ্ন শরীরে অংশ নিয়ে থাকেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com