বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গাছে গাছে আমের মুকুল, মৌ মৌ ঘ্রাণে ব্যকুল মানুষ। কালের খবর নির্মাণ শ্রমিকদের কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাল ইনসাব। কালের খবর ভাষা দিবস পদক প্রদান গুণীজন সম্মাননা ও লেখক সম্মেলন ২০২৪। কালের খবর মুরাদনগরে কৃষি কার্যক্রম পরিদর্শনে মার্কিন দূতাবাস প্রতিনিধি। কালের খবর কুষ্টিয়ায় বাজার থেকে ক্রয় করা মাংসে মিলল পুরুষাঙ্গ ! কালের খবর চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অতিথি ডটকমের জমকালো ডায়মন্ড সেলিব্রেশন প্রোগ্রাম। কালের খবর শাহজাদপুরে সরিষা আনতে মাঠে যাচ্ছিলেন হাবিব, হঠাৎ বজ্রপাত। কালের খবর চোর চক্রের তিন সদস্য আটক দুটি মটরসাইকেল উদ্ধার কালের খবর টেকনাফে লক্ষাধিক ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক। কালের খবর একুশের বই মেলায় রাজু আহমেদ মোবারকের ‘সত্য সুন্দরের সন্ধানে’ বইয়ের মোড়ক উন্মোচন। কালের খবর
৩৯ স্ত্রী, ৯৪ সন্তান ও ৩৩ নাতি-নাতনী নিয়ে একত্রে থাকেন তিনি। কালের খবর

৩৯ স্ত্রী, ৯৪ সন্তান ও ৩৩ নাতি-নাতনী নিয়ে একত্রে থাকেন তিনি। কালের খবর

কালের খবর ডস্ক :
ভারতের মিজোরামের এক সাধারণ মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন জিওনা। ১৯৪৫ সালে যখন তার মাত্র ১৭ বছর বয়স, তখন প্রথমবার বিয়ে হয় তার। তবে একটা বিয়ে করেই তিনি সন্তুষ্ট থাকতে পারেননি। এরপর বহুবার বিয়ে হয়েছে তার। এইভাবে মোট ৩৯ জন নারীকে বিয়ে করেন তিনি।

বিশ্বে এত জন স্ত্রী কারোর নেই। এক বছরে তিনি ১০টি বিয়ে করে রেকর্ড গড়েছেন। প্রত্যেক স্ত্রী এখনো তার সঙ্গেই থাকেন।

গত ১৩ মার্চ লন্ডন ওয়ার্ল্ড রেকর্ডে যে সংবাদ প্রকাশিত হয়, তাতে জানা যায়, পৃথিবীর সবথেকে বড় পরিবারের প্রধান হলেন জিওনা চানা । তার ৩৯ জন স্ত্রী, ৯৪ জন সন্তান, ১৪ জন পুত্রবধূ এবং ৩৩ জন নাতি-নাতনি রয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, জিওনার বাড়িটি তার সংসারের মতোই বিশাল বড়। তার বাড়িতে ১০০টি ঘর আছে সেখানে তিনি সবাইকে নিয়ে একসঙ্গে থাকেন। তার ঘরের পাশাপাশি তার স্ত্রীদের ঘর। বিয়ের দিন অনুযায়ী তারা দূরে বা কাছে থাকে। অর্থাৎ যাকে শেষে বিয়ে করেছেন তিনি থাকেন সবথেকে কাছে আবার যাকে প্রথমে বিয়ে করেছেন, তিনি থাকেন সব থেকে দূরে । তবে সবার জিওনার ঘরে প্রবেশ করার অনুমতি আছে।

জিওনার বাড়িতে তার সব ছেলেরাই নিজেদের স্ত্রী নিয়ে থাকেন। তার পরিবারে সবার আলাদা ঘর থাকলেও রান্নাঘর কিন্তু একটাই। অর্থাৎ ওই পরিবারের রান্না একসঙ্গেই হয়। খাবার জন্য তাদের প্রতিদিন ১০০ কেজি চাল আর ৭০ কেজির বেশি আলু রান্না হয়। আর মাংস রান্না হলে তো কথাই নেই। মোটামুটি ৬০ কেজি আলু এবং ৪০টি মুরগি লাগে গোটা পরিবারের। জিওনার ছেলেরা সবাই চাষের কাজ আর পশু পালন করে থাকেন।
পৃথিবীর সব থেকে বড় পরিবারের প্রধান হয়েও জিওনা এখানে থামতে চান না। বিশ্বের সবথেকে বড় পরিবারের কর্তা হয়ে তিনি গর্বিত। তিনি আরও বাড়াতে চান তার পরিবার। এদিকে পরিবারের ছোট ছোট সদস্যদের জন্যও তিনি স্কুল বানিয়েছেন সেখানে তার ছেলেমেয়ে এবং নাতি-নাতনিরা পড়াশোনা করেছে এবং করছে স্কুলটি সরকারের কিছু অনুদান পায়। আগেকার দিনের রাজা বাদশাদের মত জিওনাও তার এতগুলি স্ত্রী ও সন্তান-সন্ততি নিয়ে সুখে-শান্তিতে একসঙ্গে বাস করছেন। নিউজ১৮।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com