শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যু হাতে থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন জগন্নাথপুরে রেমিটেন্স যোদ্ধার মৃত্যু এলাকায় শোকের ছায়া, জানাযা সম্পন্ন। কালের খবর সাইবার অপরাধ দমন ও অপপ্রচার ঠেকাতে একটি আলাদা ‘সাইবার পুলিশ ইউনিট’ হবে : সংসদে প্রধানমন্ত্রী রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন। কালের খবর ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক। কালের খবর
ডিএসসিসি কাউন্সিলর নির্বাচন ২০২০ : ৫ নম্বর ওয়ার্ড নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রতিশ্রুতি। কালের খবর

ডিএসসিসি কাউন্সিলর নির্বাচন ২০২০ : ৫ নম্বর ওয়ার্ড নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রতিশ্রুতি। কালের খবর

ডেমরা প্রতিনিধি, কালের খবর :

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৫ নম্বর ওয়ার্ডের অবকাঠামো উন্নয়নসহ পরিকল্পিত নগরায়ন করতে চান সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা।

এ লক্ষ্যে ওয়ার্ডটিতে ডিএসসিসির স্থায়ী একটি বাজার, আধুনিক কমিউনিটি সেন্টার, হাসপাতাল, ডিজিটাল ব্যবস্থাসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও কবরস্থানসহ নাগরিকবান্ধব স্থাপনা নির্মাণেরও আশ্বাস দিয়েছেন তারা।

পাশাপাশি সুষ্ঠু স্যুয়ারেজ ব্যস্থাপনাসহ পরিকল্পিত ও প্রশস্ত রাস্তা নির্মাণের পরিকল্পনাও ব্যক্ত করেছেন প্রার্থীরা। পিছিয়ে পড়া এ ওয়ার্ডে মানুষের অধিকার নিশ্চিত করে নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

নগরীর সবুজবাগ থানাধীন ডিএসসিসির ৫ নম্বর ওয়ার্ড এলাকাটি মায়াকানন, সবুজবাগ, উত্তর মুগদাপাড়া ডেপুটি কলোনী, আহম্মেদ বাগ, রাজারবাগ উত্তর ও দক্ষিণ, কদমতলা বাসাবো, পূর্ব বাসাবো নিয়ে ওয়ার্ড।

এ ওয়ার্ডে ভোটার সংখ্যা প্রায় ৪৪ হাজার হলেও এখানে দুই লাখ মানুষের বসবাস। ঐতিহ্যবাহী কমলাপুর ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহার এ ওয়ার্ডে পড়েছে।

ডিএসসিসির ৫ নম্বর ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা হলেন- বর্তমান ওয়ার্ড কাউন্সিলর ও সবুজবাগ থানা আওয়ামী লীগের সভাপতি আশ্রাফুজ্জামান ফরিদ, সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাস, ডিএসসিসির ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাসুদ পারভেজ আকন্দ।

সম্ভাব্য বিএনপি প্রার্থীরা হলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি মোস্তাফিজুর রহমান হিরু ও সহ-সাধারণ সম্পাদক হামিদুল হক হামিদ।

ডিএসসিসির ৫ নম্বর ওয়ার্ডটির স্যুয়ারেজ ব্যবস্থাসহ সড়ক উন্নয়ন কাজ চলমান রয়েছে বলে ভোগান্তি চরম আকার ধারণ করেছে। আর সরু রাস্তাগুলোতে প্রতিনিয়ত যানজট লেগে থাকে। নাগরিক সুযোগ-সুবিধা এখানে অপ্রতুল।

বৃষ্টি হলে এ ওয়ার্ডে দীর্ঘ সময় পানি জমে থাকে। ওয়ার্ডের পাশের একমাত্র জিরানী খালটি অবৈধ দখল-দূষণে নাব্য হারিয়েছে বলে বৃষ্টির পানি অল্প সময়ে অপসারণ হতে পারে না। অভ্যন্তরীণ এলাকার সর্বত্রই যেন নোংরা পরিবেশ ও ধুলাবালি।

৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও সবুজবাগ থানা আওয়ামী লীগের সভাপতি মো. আশ্রাফুজ্জামান ফরিদ যুগান্তরকে বলেন, আমি এলাকায় স্বচ্ছ ও আদর্শিক রাজনীতিসহ জনপ্রতিনিধিত্ব করছি। তাই একটি কুচক্রীমহল আমার বিরুদ্ধে নানা কৌশলে মিথ্যা ও অপপ্রচার চালায়।

সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্ত রঞ্জন দাস যুগান্তরকে বলেন, দল থেকে মনোনয়নের ভিত্তিতে কাউন্সিলর নির্বাচিত হলে ৫ নম্বর ওয়ার্ডটিকে পরিকল্পিতভাবে সাজাব।

আর সুদূরপ্রসারী পরিকল্পনা প্রণয়নের মাধ্যমে পিছিয়ে পড়া এ ওয়ার্ডটিকে পরিকল্পিত জনপদে রূপান্তরিত করব। সুষ্ঠু স্যুয়ারেজ ব্যবস্থাসহ প্রশস্ত রাস্তা করা হবে।

ডিএসসিসির ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাসুদ পারভেজ আকন্দ যুগান্তরকে বলেন, ওয়ার্ডটিকে সর্বাধুনিক নাগরিক সুবিধাসম্পন্ন মডেল এলাকায় রূপান্তর করাই আমার লক্ষ্য। এখানে আধুনিক শিক্ষা জোন গড়ে তুলব।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসাধারণ সম্পাদক হামিদুল হক হামিদ যুগান্তরকে বলেন, দল থেকে মনোনয়ন পেয়ে কাউন্সিলর নির্বাচিত হলে ওয়ার্ডটিকে একটি মডেল ওয়ার্ডে রূপান্তরিত করব। পাশাপাশি ওয়ার্ডটিকে মাদকমুক্ত করব।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com