বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
ডিএসসিসি কাউন্সিলর নির্বাচন ২০২০ : ৫ নম্বর ওয়ার্ড নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রতিশ্রুতি। কালের খবর

ডিএসসিসি কাউন্সিলর নির্বাচন ২০২০ : ৫ নম্বর ওয়ার্ড নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রতিশ্রুতি। কালের খবর

ডেমরা প্রতিনিধি, কালের খবর :

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৫ নম্বর ওয়ার্ডের অবকাঠামো উন্নয়নসহ পরিকল্পিত নগরায়ন করতে চান সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা।

এ লক্ষ্যে ওয়ার্ডটিতে ডিএসসিসির স্থায়ী একটি বাজার, আধুনিক কমিউনিটি সেন্টার, হাসপাতাল, ডিজিটাল ব্যবস্থাসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও কবরস্থানসহ নাগরিকবান্ধব স্থাপনা নির্মাণেরও আশ্বাস দিয়েছেন তারা।

পাশাপাশি সুষ্ঠু স্যুয়ারেজ ব্যস্থাপনাসহ পরিকল্পিত ও প্রশস্ত রাস্তা নির্মাণের পরিকল্পনাও ব্যক্ত করেছেন প্রার্থীরা। পিছিয়ে পড়া এ ওয়ার্ডে মানুষের অধিকার নিশ্চিত করে নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

নগরীর সবুজবাগ থানাধীন ডিএসসিসির ৫ নম্বর ওয়ার্ড এলাকাটি মায়াকানন, সবুজবাগ, উত্তর মুগদাপাড়া ডেপুটি কলোনী, আহম্মেদ বাগ, রাজারবাগ উত্তর ও দক্ষিণ, কদমতলা বাসাবো, পূর্ব বাসাবো নিয়ে ওয়ার্ড।

এ ওয়ার্ডে ভোটার সংখ্যা প্রায় ৪৪ হাজার হলেও এখানে দুই লাখ মানুষের বসবাস। ঐতিহ্যবাহী কমলাপুর ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহার এ ওয়ার্ডে পড়েছে।

ডিএসসিসির ৫ নম্বর ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা হলেন- বর্তমান ওয়ার্ড কাউন্সিলর ও সবুজবাগ থানা আওয়ামী লীগের সভাপতি আশ্রাফুজ্জামান ফরিদ, সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্তরঞ্জন দাস, ডিএসসিসির ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাসুদ পারভেজ আকন্দ।

সম্ভাব্য বিএনপি প্রার্থীরা হলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি মোস্তাফিজুর রহমান হিরু ও সহ-সাধারণ সম্পাদক হামিদুল হক হামিদ।

ডিএসসিসির ৫ নম্বর ওয়ার্ডটির স্যুয়ারেজ ব্যবস্থাসহ সড়ক উন্নয়ন কাজ চলমান রয়েছে বলে ভোগান্তি চরম আকার ধারণ করেছে। আর সরু রাস্তাগুলোতে প্রতিনিয়ত যানজট লেগে থাকে। নাগরিক সুযোগ-সুবিধা এখানে অপ্রতুল।

বৃষ্টি হলে এ ওয়ার্ডে দীর্ঘ সময় পানি জমে থাকে। ওয়ার্ডের পাশের একমাত্র জিরানী খালটি অবৈধ দখল-দূষণে নাব্য হারিয়েছে বলে বৃষ্টির পানি অল্প সময়ে অপসারণ হতে পারে না। অভ্যন্তরীণ এলাকার সর্বত্রই যেন নোংরা পরিবেশ ও ধুলাবালি।

৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও সবুজবাগ থানা আওয়ামী লীগের সভাপতি মো. আশ্রাফুজ্জামান ফরিদ যুগান্তরকে বলেন, আমি এলাকায় স্বচ্ছ ও আদর্শিক রাজনীতিসহ জনপ্রতিনিধিত্ব করছি। তাই একটি কুচক্রীমহল আমার বিরুদ্ধে নানা কৌশলে মিথ্যা ও অপপ্রচার চালায়।

সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্ত রঞ্জন দাস যুগান্তরকে বলেন, দল থেকে মনোনয়নের ভিত্তিতে কাউন্সিলর নির্বাচিত হলে ৫ নম্বর ওয়ার্ডটিকে পরিকল্পিতভাবে সাজাব।

আর সুদূরপ্রসারী পরিকল্পনা প্রণয়নের মাধ্যমে পিছিয়ে পড়া এ ওয়ার্ডটিকে পরিকল্পিত জনপদে রূপান্তরিত করব। সুষ্ঠু স্যুয়ারেজ ব্যবস্থাসহ প্রশস্ত রাস্তা করা হবে।

ডিএসসিসির ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাসুদ পারভেজ আকন্দ যুগান্তরকে বলেন, ওয়ার্ডটিকে সর্বাধুনিক নাগরিক সুবিধাসম্পন্ন মডেল এলাকায় রূপান্তর করাই আমার লক্ষ্য। এখানে আধুনিক শিক্ষা জোন গড়ে তুলব।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহসাধারণ সম্পাদক হামিদুল হক হামিদ যুগান্তরকে বলেন, দল থেকে মনোনয়ন পেয়ে কাউন্সিলর নির্বাচিত হলে ওয়ার্ডটিকে একটি মডেল ওয়ার্ডে রূপান্তরিত করব। পাশাপাশি ওয়ার্ডটিকে মাদকমুক্ত করব।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com