রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্ত্রীর যৌতুক মামলায়,ব্যাংক কর্মকর্তা রাশেদের শেষ রক্ষা মিলেনি বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার। কালের খবর নবীনগর থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি গঠন, সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মমিনুল হক রুবেল। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ায় অনিয়মের অভিযোগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বরখাস্ত। কালের খবর ঘিওরে কৃষকদের মানববন্ধনে নিয়মিত বর্ষা ও জলবায়ু সুবিচারের জোরালো দাবি। কালের খবর বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরেই চট্টগ্রামের অভূতপূর্ব উন্নয়ন : খোরশেদ আলম সুজন। কালের খবর “ইন্টারন্যাশনাল প্রেস ক্লাব এন্ড হিউম্যান রাইটস” এর কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত প্রার্থিতা গ্রহণ। কালের খবর জগন্নাথপুরে প্রাথমিক শিক্ষক মদপান করে সাজা ভোগ করায় এলাকায় ক্ষোভ। কালের খবর ময়মনসিংহ বিআরটিএ টাকা ছাড়া কাজ করেন না সহকারী পরিচালক এস এম ওয়াজেদ, সেবাগ্রহীতারা অসন্তোষ। কালের খবর হাইকোর্টের রায় : মোটরযানে বিজ্ঞাপনের জন্য ফি নিতে পারবে না বিআরটিএ। কালের খবর অবশেষে চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার সীমান্ত হাট, তাজা মাছের চাহিদা ভারতের। কালের খবর
নাগেশ্বরীতে রাস্তার বেহাল দশা : পথচারীরা চরম দুর্ভোগে। কালের খবর

নাগেশ্বরীতে রাস্তার বেহাল দশা : পথচারীরা চরম দুর্ভোগে। কালের খবর

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি, কালের খবর :

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর তালতলা থেকে বয়তুল্যার মোড় পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার কাঁচা রাস্তাটি প্রতি বর্ষা মৌসুমে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। রাস্তার বিভিন্ন জায়গায় খানা-খন্দকে বৃষ্টির পানি জমে থাকায় পথচারীরা প্রতিনিয়ত চরম দুর্ভোগে পড়ে। রিকশা, ভ্যান, বাইসাইকেল, মোটর-সাইকেলসহ বিভিন্ন যানবাহন প্রতিদিন চলাচল করে এ রাস্তার ওপর দিয়ে। নাগেশ্বরী, ভূরুঙ্গামারী ও ফুলবাড়ী এই ৩ উপজেলার লোকজন এ রাস্তা দিয়ে চলাচল করে। তাছাড়া রায়গঞ্জ, নাখারগঞ্জ, গোপালপুর বোর্ডেরহাট, আলেপের তেপতী এসব হাট বাজারে যেতে এই কাঁচা রাস্তাটি দিয়ে কৃষকদের উৎপাদিত পণ্য আনা নেয়ায় কাদা পানিতে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। চরম ভোগান্তিতে পড়ে স্কুল, কলেজের শিক্ষার্থীরা। সন্তোষপুর আদর্শ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, কুটি নাওডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুটি নাওডাঙ্গা মণ্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সৃষ্টি পাবলিক মডেল স্কুল ও সূর্যমুখী শিশু নিকেতন স্কুলের ছাত্রছাত্রীরা বর্ষা মৌসুমে এ রাস্তা দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করে থাকে। রাস্তাটির দুই ধারে নাওডাঙ্গা ও নিমকুশ্যা বিল থাকায় বিলের উপর ব্রিজ ভেঙে যাওয়ায় পথচারীদের চলাচলে আরো বেশি ভোগান্তিতে পড়তে হচ্ছে।

একদিকে যেমন কাঁচা রাস্তা, ব্রিজ ভেঙে যাওয়ায় যানবাহন চলাচলের মারাত্মক সমস্যার সৃষ্টি হচ্ছে। সামান্য বৃষ্টি হলে রিকশাচালকরা যাত্রী নিয়ে যেতে চায় না এ কাদা রাস্তাটি দিয়ে। ফলে ভোগান্তিতে পড়ে যাত্রীরা। যদিও প্রত্যন্ত অঞ্চলে এ জনগুরুত্বপূর্ণ রাস্তাটি জরুরি ভিত্তিতে পাকাকরণের দাবি তুলে ধরেছে এলাকাবাসী। এব্যাপারে নাগেশ্বরী উপজেলা নির্বাহী প্রকৌশলী বাদশা আলমগীরের সঙ্গে কথা হলে তিনি জানান, ইতিমধ্যে রাস্তাটি পাকাকরণের কাজে পানি নিষ্কাশনের জন্য ছোট ছোট কালভার্ট নির্মাণ করা হচ্ছে। আগামী ১ বছরের মধ্যে রাস্তাটি পাকাকরণের কাজ শেষ হয়ে যাবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com