রবিবার, ২২ মে ২০২২, ০৪:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চলনবিলের তাড়াশে চলছে ‘পীরের বোয়াল মাছ’ নিধনের মহোৎসব। কালের খবর সীতাকুণ্ডে শিশু চুরির ঘটনা সাজানো, তিনদিন পর উদ্ধার। কালের খবর টেকেরহাটে ভূমিহীনদের অধিকার আদায়ের স্বার্থে বিশাল জনসমাবেশ অনুষ্ঠিত। কালের খবর সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে যাত্রাবাড়ীতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন। কালের খবর যশোরে অভাবের তাড়নায় সন্তানদের নিয়ে পিত্রালয়ে স্ত্রী-আত্মহত্যার চেষ্টা স্বামীর। কালের খবর সিরাজগঞ্জের শাহাজদপুরে স্বামী হত্যায় স্ত্রী ও পরকিয়া প্রেমিকের মৃত্যুদণ্ড সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর
রাষ্ট্রপতির কাছে ছয় দূতের পরিচয়পত্র পেশ । কালের খবর

রাষ্ট্রপতির কাছে ছয় দূতের পরিচয়পত্র পেশ । কালের খবর

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে আজ বিকেলে বাংলাদেশে নিযুক্ত চারটি দেশের রাষ্ট্রদূত ও দুটি দেশের হাই কমিশনার পৃথকভাবে তাদের পরিচয়পত্র পেশ করেছেন। এদের সবাই অনাবাসী দূত।
অনাবাসী রাষ্ট্রদূতরা হলেন- রিপাবলিক অব বেলারুশের আন্দ্রে আই. রেঝেউস্কি, রিপাবলিক অব মালির সেকোউ কাসে, পর্তুগালের কার্লোস জোসে ডি পিনহো ই মেলো এবং আইল্যান্ডের গুদমুন্ডুর আর্নি আতেফানসোন। হাই কমিশনাররা হলেন-রিপাবলিক অব সাইপ্রাসের আগিস লোইজোউ এবং রিপাবলিক অব নামিবিয়ার গ্যাব্রিয়েল পি. সিনিম্বো।
বৈঠকের পর রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, রাষ্ট্রপতি দূতদের স্বাগত জানিয়ে আশা প্রকাশ করেন যে দূতদের দায়িত্ব পালনকালে এই দেশগুলোর সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে। বিভিন্ন ক্ষেত্রে বিশেষত পর্যটন, তৈরি পোশাক (আরএমজি) ও ওষুধ খাতে বাংলাদেশের উজ্জ¦ল সম্ভাবনা রয়েছে উল্লেখ করে নিজ নিজ দেশের স্বার্থে বিদ্যামান সম্ভাবনাগুলো অনুসন্ধানে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে রাষ্ট্রপতি তাদের প্রতি আহ্বান জানান।
রাষ্ট্রপতি বাংলাদেশের বিভিন্ন পর্যটন কেন্দ্র বিশেষত বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও ম্যানগ্রোভ বনাঞ্চলে সংশ্লিষ্ট দেশের নাগরিকদের সফর নিশ্চিতের জন্য অনাবাসী রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের প্রতি আহ্বান জানান।
প্রেস সচিব আরো বলেন, রাষ্ট্রপতি আব্দুল হামিদ আশা প্রকাশ করেন যে এই দেশগুলোর সাথে বাংলাদেশের বিদ্যমান বাণিজ্যিক ও বিনিয়োগ সম্পর্ক আগামী দিনগুলোতে আরো জোরদার হবে। এ সময় দূতগণ বাংলাদেশে তাদের দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতি তাদের দায়িত্ব পালনে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।
রাষ্ট্রপতির সচিবগণ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে দূতগণ বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকশ অশ্বারোহী দল তাদের গার্ড অব অনার প্রদান করে।

বাসস

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com