শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যু হাতে থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন জগন্নাথপুরে রেমিটেন্স যোদ্ধার মৃত্যু এলাকায় শোকের ছায়া, জানাযা সম্পন্ন। কালের খবর সাইবার অপরাধ দমন ও অপপ্রচার ঠেকাতে একটি আলাদা ‘সাইবার পুলিশ ইউনিট’ হবে : সংসদে প্রধানমন্ত্রী রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন। কালের খবর ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক। কালের খবর
রাষ্ট্রপতির কাছে ছয় দূতের পরিচয়পত্র পেশ । কালের খবর

রাষ্ট্রপতির কাছে ছয় দূতের পরিচয়পত্র পেশ । কালের খবর

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে আজ বিকেলে বাংলাদেশে নিযুক্ত চারটি দেশের রাষ্ট্রদূত ও দুটি দেশের হাই কমিশনার পৃথকভাবে তাদের পরিচয়পত্র পেশ করেছেন। এদের সবাই অনাবাসী দূত।
অনাবাসী রাষ্ট্রদূতরা হলেন- রিপাবলিক অব বেলারুশের আন্দ্রে আই. রেঝেউস্কি, রিপাবলিক অব মালির সেকোউ কাসে, পর্তুগালের কার্লোস জোসে ডি পিনহো ই মেলো এবং আইল্যান্ডের গুদমুন্ডুর আর্নি আতেফানসোন। হাই কমিশনাররা হলেন-রিপাবলিক অব সাইপ্রাসের আগিস লোইজোউ এবং রিপাবলিক অব নামিবিয়ার গ্যাব্রিয়েল পি. সিনিম্বো।
বৈঠকের পর রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, রাষ্ট্রপতি দূতদের স্বাগত জানিয়ে আশা প্রকাশ করেন যে দূতদের দায়িত্ব পালনকালে এই দেশগুলোর সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে। বিভিন্ন ক্ষেত্রে বিশেষত পর্যটন, তৈরি পোশাক (আরএমজি) ও ওষুধ খাতে বাংলাদেশের উজ্জ¦ল সম্ভাবনা রয়েছে উল্লেখ করে নিজ নিজ দেশের স্বার্থে বিদ্যামান সম্ভাবনাগুলো অনুসন্ধানে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে রাষ্ট্রপতি তাদের প্রতি আহ্বান জানান।
রাষ্ট্রপতি বাংলাদেশের বিভিন্ন পর্যটন কেন্দ্র বিশেষত বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও ম্যানগ্রোভ বনাঞ্চলে সংশ্লিষ্ট দেশের নাগরিকদের সফর নিশ্চিতের জন্য অনাবাসী রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের প্রতি আহ্বান জানান।
প্রেস সচিব আরো বলেন, রাষ্ট্রপতি আব্দুল হামিদ আশা প্রকাশ করেন যে এই দেশগুলোর সাথে বাংলাদেশের বিদ্যমান বাণিজ্যিক ও বিনিয়োগ সম্পর্ক আগামী দিনগুলোতে আরো জোরদার হবে। এ সময় দূতগণ বাংলাদেশে তাদের দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতি তাদের দায়িত্ব পালনে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।
রাষ্ট্রপতির সচিবগণ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে দূতগণ বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকশ অশ্বারোহী দল তাদের গার্ড অব অনার প্রদান করে।

বাসস

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com