বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ
রাষ্ট্রপতির কাছে ছয় দূতের পরিচয়পত্র পেশ । কালের খবর

রাষ্ট্রপতির কাছে ছয় দূতের পরিচয়পত্র পেশ । কালের খবর

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে আজ বিকেলে বাংলাদেশে নিযুক্ত চারটি দেশের রাষ্ট্রদূত ও দুটি দেশের হাই কমিশনার পৃথকভাবে তাদের পরিচয়পত্র পেশ করেছেন। এদের সবাই অনাবাসী দূত।
অনাবাসী রাষ্ট্রদূতরা হলেন- রিপাবলিক অব বেলারুশের আন্দ্রে আই. রেঝেউস্কি, রিপাবলিক অব মালির সেকোউ কাসে, পর্তুগালের কার্লোস জোসে ডি পিনহো ই মেলো এবং আইল্যান্ডের গুদমুন্ডুর আর্নি আতেফানসোন। হাই কমিশনাররা হলেন-রিপাবলিক অব সাইপ্রাসের আগিস লোইজোউ এবং রিপাবলিক অব নামিবিয়ার গ্যাব্রিয়েল পি. সিনিম্বো।
বৈঠকের পর রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, রাষ্ট্রপতি দূতদের স্বাগত জানিয়ে আশা প্রকাশ করেন যে দূতদের দায়িত্ব পালনকালে এই দেশগুলোর সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে। বিভিন্ন ক্ষেত্রে বিশেষত পর্যটন, তৈরি পোশাক (আরএমজি) ও ওষুধ খাতে বাংলাদেশের উজ্জ¦ল সম্ভাবনা রয়েছে উল্লেখ করে নিজ নিজ দেশের স্বার্থে বিদ্যামান সম্ভাবনাগুলো অনুসন্ধানে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে রাষ্ট্রপতি তাদের প্রতি আহ্বান জানান।
রাষ্ট্রপতি বাংলাদেশের বিভিন্ন পর্যটন কেন্দ্র বিশেষত বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও ম্যানগ্রোভ বনাঞ্চলে সংশ্লিষ্ট দেশের নাগরিকদের সফর নিশ্চিতের জন্য অনাবাসী রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের প্রতি আহ্বান জানান।
প্রেস সচিব আরো বলেন, রাষ্ট্রপতি আব্দুল হামিদ আশা প্রকাশ করেন যে এই দেশগুলোর সাথে বাংলাদেশের বিদ্যমান বাণিজ্যিক ও বিনিয়োগ সম্পর্ক আগামী দিনগুলোতে আরো জোরদার হবে। এ সময় দূতগণ বাংলাদেশে তাদের দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতি তাদের দায়িত্ব পালনে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।
রাষ্ট্রপতির সচিবগণ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে দূতগণ বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকশ অশ্বারোহী দল তাদের গার্ড অব অনার প্রদান করে।

বাসস

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com