শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহারের নিয়ন্ত্রণে কুমিল্লার রাজনীতি। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা। কালের খবর বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (PFG) কমিটি গঠন”। কালের খবর গাছে গাছে আমের মুকুল, মৌ মৌ ঘ্রাণে ব্যকুল মানুষ। কালের খবর নির্মাণ শ্রমিকদের কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাল ইনসাব। কালের খবর ভাষা দিবস পদক প্রদান গুণীজন সম্মাননা ও লেখক সম্মেলন ২০২৪। কালের খবর মুরাদনগরে কৃষি কার্যক্রম পরিদর্শনে মার্কিন দূতাবাস প্রতিনিধি। কালের খবর কুষ্টিয়ায় বাজার থেকে ক্রয় করা মাংসে মিলল পুরুষাঙ্গ ! কালের খবর চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অতিথি ডটকমের জমকালো ডায়মন্ড সেলিব্রেশন প্রোগ্রাম। কালের খবর শাহজাদপুরে সরিষা আনতে মাঠে যাচ্ছিলেন হাবিব, হঠাৎ বজ্রপাত। কালের খবর
সিলেট-সুনামগঞ্জ সড়কে বাস ধর্মঘট, বিপাকে ঘরমুখো যাত্রীরা । কালের খবর

সিলেট-সুনামগঞ্জ সড়কে বাস ধর্মঘট, বিপাকে ঘরমুখো যাত্রীরা । কালের খবর

কালের খবর রিপোর্ট : 

অনেকটা হঠাৎ করেই সিলেট-সুনামগঞ্জ সড়কে ধর্মঘটের ডাক দিয়ে বাস চলাচল বন্ধ করে দিয়েছে সুনামগঞ্জ জেলা পরিহন মালিক শ্রমিক ঐক্যপরিষদ। সোমবার সকাল ৭টা থেকে এ রোডে  বিআরটিসি বাস চলাচলের সিদ্ধান্তের প্রতিবাদে ধর্মঘটের ডাক দিয়েছে তারা। এর ফলে বিপাকে পড়েছে ঈদে ঘরমুখো সাধারণ যাত্রীরা।

সরেজমিনে দেখা যায় সোমবার সকাল থেকে সিলেট, সুনামগঞ্জ, ছাতক, দিরাই ও জগন্নাথপুরসহ আন্তঃজেলার চার শতাধিক বাস চলাচল বন্ধ রয়েছে। তবে লেগুনা, সিএনজি ও মাইক্রোবাস চলাচল স্বাভাবিক রয়েছে।

শ্রমিক নেতারা জানান, বিআরটিসির চারটি বাস এক ঘণ্টা পর পর সিলেট-সুনামগঞ্জ সড়ক দিয়ে চলাচল করবে। বিআরটিসির এ সিদ্ধান্তের প্রতিবাদে পরিবহন মালিক ও শ্রমিকরা ক্ষতির মুখে পড়বে। এছাড়াও জেলার পরিবহন সেক্টরে নৈরাজ্য দেখা দেবে।

জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. মিসবাহ উদ্দিন বলেন, ‘আকস্মিকভাবে সিলেট সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়ায় ধর্মঘটের ডাকা দেওয়া হয়েছে।’

উল্লেখ্য সোমবার বেলা ১১টায় পরিকল্পনা মন্ত্রীর সুনামগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বিআরটিসির চারটি উন্নত মানের বাস সার্ভিস উদ্বোধন করার কথা রয়েছে। এ রুটের বাস যাত্রীদের উন্নত মানের সেবা দেওয়ার জন্য এগুলো চালুর সিদ্ধান্ত নেওয়া নেওয়া হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com