শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিক্ষকদের অধিকার ও মর্যাদা সুরক্ষা সময়ের দাবি : ডাঃ মিজান চট্টগ্রামের সীতাকুণ্ডে স্ক্র্যাপ জাহাজে ডাকাতি কালে গ্রেফতার ৩ জনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কালের খবর সিরাজগঞ্জের খেইশ্বর হাফিজিয়া মাদ্রাসার নতুন ভবনের ছাদ ঢালাইয়ের উদ্বোধন। কালের খবর শাহজাদপুরে মনিরামপুর বাজারে বাসের টিকিট কাউন্টারের উদ্বোধন। কালের খবর দোহারে ১৫ দিন থেকে মসজিদের মুয়াজ্জিন নিখোঁজ, পাগল প্রায় বাবা মা। কালের খবর নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর যশোরের অভয়নগরে ৮ বছরের শিশু কে ধর্ষণের পর হত্যা, ঘাতক পুলিশের হাতে আটক। কালের খবর ঢাকায় জার্নালিস্ট শেল্টার হোম শীঘ্রই উদ্বোধন!। কালের খবর মতলব দক্ষিণের ইউপির প্যানেল চেয়ারম্যান কামাল গাজী জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি। কালের খবর তালায় প্রতিবন্ধী সাংবাদিক সিরাজুলের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় এজাহার, নিরাপত্তার জন্য জিডি। কালের খবর
মার্কিন পদক্ষেপে ইসরাইলের আয়ু কমে গেছে : ইরান। কালের খবর

মার্কিন পদক্ষেপে ইসরাইলের আয়ু কমে গেছে : ইরান। কালের খবর

কালের খবর ডেস্ক :

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র বিরুদ্ধে মার্কিন সরকারের সাম্প্রতিক পদক্ষেপ মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদের আগেভাগে সরে পড়ার ক্ষেত্র তৈরি করেছে। ফলে ইহুদিবাদী ইসরাইলের আয়ুও অনেক কমে গেছে।

ইরানের সামরিক উপদেষ্টা মেজর জেনারেল সাইয়্যেদ ইয়াহিয়া রহীম সাফাভি এসব কথা বলেছেন। খবর পার্সটুডে

গত সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীকে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তালিকায় স্থান দিয়েছেন।

এ সম্পর্কে জেনারেল সাফাভি বুধবার এক বক্তব্যে বলেন, আইআরজিসি’কে বৈধ উপায়ে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে আমেরিকা এই বাহিনীর বিরুদ্ধে বিদ্বেষী পদক্ষেপ নিয়েছে। ইহুদিবাদী ইসরাইল ও সৌদি আরব ছাড়া আমেরিকার এ বিদ্বেষী তৎপরতার সমর্থনে বিশ্বের আর কোনো দেশ বক্তব্য দেয়নি বলে তিনি মন্তব্য করেন।

আইআরজিসি’র বিরুদ্ধে মার্কিন পদক্ষেপে ইহুদিবাদীদের ভূমিকার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, আমেরিকায় ছয় লাখ ইহুদি বসবাস করে এবং ডোনাল্ড ট্রাম্প পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে এসব ইহুদির সমর্থন লাভের জন্য আইআরজিসি’র বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন।

তিনি আরো বলেন, একসঙ্গে রাশিয়া, চীন, ইরান, ভেনিজুয়েলা ও ইউরোপীয় ইউয়িনের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা থেকে ট্রাম্পের পাশাপাশি আমেরিকার নির্বুদ্ধিতার প্রমাণ পাওয়া যায়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com