বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিকল্প বিশ্ব ব্যবস্থা চায় রাশিয়া-পাকিস্তান-ইরান। কালের খবর ঝিনাইদহে পুকুর থেকে বৃদ্ধের বিবস্ত্র লাশ উদ্ধার। কালের খবর ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশা বন্ধে কঠোর হওয়ার আহ্বান ওবায়দুল কাদেরের। কালের খবর বৃষ্টির পানিতে নাজেহাল সিরাজগঞ্জের তাড়াশ সহ বিভিন্ন এলাকার বাসিন্দারা। কালের খবর বাঘারপাড়ায় কয়েক দিনের ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে ফসলের মাঠ ও বাড়ি ঘর। কালের খবর দশমিনায় আইনজীবীদের মানববন্ধন। কালের খবর নবীনগরে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে নতুন ঘর হস্তান্তর। কালের খবর নবগঠিত জেলা আওয়ামীলীগের কমিটিকে স্বাগত জানিয়ে ফুলবাড়ীতে মিছিল সমাবেশ। কালের খবর শ্রীমঙ্গলের আরও ৩শ’ গৃহহীন পরিবারের স্বপ্ন পূরণ। কালের খবর সব নৌযানের রুট পারমিট বাধ্যতামূলক হচ্ছে। কালের খবর
মার্কিন পদক্ষেপে ইসরাইলের আয়ু কমে গেছে : ইরান। কালের খবর

মার্কিন পদক্ষেপে ইসরাইলের আয়ু কমে গেছে : ইরান। কালের খবর

কালের খবর ডেস্ক :

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র বিরুদ্ধে মার্কিন সরকারের সাম্প্রতিক পদক্ষেপ মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদের আগেভাগে সরে পড়ার ক্ষেত্র তৈরি করেছে। ফলে ইহুদিবাদী ইসরাইলের আয়ুও অনেক কমে গেছে।

ইরানের সামরিক উপদেষ্টা মেজর জেনারেল সাইয়্যেদ ইয়াহিয়া রহীম সাফাভি এসব কথা বলেছেন। খবর পার্সটুডে

গত সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীকে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তালিকায় স্থান দিয়েছেন।

এ সম্পর্কে জেনারেল সাফাভি বুধবার এক বক্তব্যে বলেন, আইআরজিসি’কে বৈধ উপায়ে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে আমেরিকা এই বাহিনীর বিরুদ্ধে বিদ্বেষী পদক্ষেপ নিয়েছে। ইহুদিবাদী ইসরাইল ও সৌদি আরব ছাড়া আমেরিকার এ বিদ্বেষী তৎপরতার সমর্থনে বিশ্বের আর কোনো দেশ বক্তব্য দেয়নি বলে তিনি মন্তব্য করেন।

আইআরজিসি’র বিরুদ্ধে মার্কিন পদক্ষেপে ইহুদিবাদীদের ভূমিকার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, আমেরিকায় ছয় লাখ ইহুদি বসবাস করে এবং ডোনাল্ড ট্রাম্প পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে এসব ইহুদির সমর্থন লাভের জন্য আইআরজিসি’র বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন।

তিনি আরো বলেন, একসঙ্গে রাশিয়া, চীন, ইরান, ভেনিজুয়েলা ও ইউরোপীয় ইউয়িনের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা থেকে ট্রাম্পের পাশাপাশি আমেরিকার নির্বুদ্ধিতার প্রমাণ পাওয়া যায়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com