রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
মার্কিন পদক্ষেপে ইসরাইলের আয়ু কমে গেছে : ইরান। কালের খবর

মার্কিন পদক্ষেপে ইসরাইলের আয়ু কমে গেছে : ইরান। কালের খবর

কালের খবর ডেস্ক :

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র বিরুদ্ধে মার্কিন সরকারের সাম্প্রতিক পদক্ষেপ মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদের আগেভাগে সরে পড়ার ক্ষেত্র তৈরি করেছে। ফলে ইহুদিবাদী ইসরাইলের আয়ুও অনেক কমে গেছে।

ইরানের সামরিক উপদেষ্টা মেজর জেনারেল সাইয়্যেদ ইয়াহিয়া রহীম সাফাভি এসব কথা বলেছেন। খবর পার্সটুডে

গত সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীকে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তালিকায় স্থান দিয়েছেন।

এ সম্পর্কে জেনারেল সাফাভি বুধবার এক বক্তব্যে বলেন, আইআরজিসি’কে বৈধ উপায়ে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে আমেরিকা এই বাহিনীর বিরুদ্ধে বিদ্বেষী পদক্ষেপ নিয়েছে। ইহুদিবাদী ইসরাইল ও সৌদি আরব ছাড়া আমেরিকার এ বিদ্বেষী তৎপরতার সমর্থনে বিশ্বের আর কোনো দেশ বক্তব্য দেয়নি বলে তিনি মন্তব্য করেন।

আইআরজিসি’র বিরুদ্ধে মার্কিন পদক্ষেপে ইহুদিবাদীদের ভূমিকার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, আমেরিকায় ছয় লাখ ইহুদি বসবাস করে এবং ডোনাল্ড ট্রাম্প পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে এসব ইহুদির সমর্থন লাভের জন্য আইআরজিসি’র বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন।

তিনি আরো বলেন, একসঙ্গে রাশিয়া, চীন, ইরান, ভেনিজুয়েলা ও ইউরোপীয় ইউয়িনের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা থেকে ট্রাম্পের পাশাপাশি আমেরিকার নির্বুদ্ধিতার প্রমাণ পাওয়া যায়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com