সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর
ছাত্রীদের উত্ত্যক্তের অভিযোগে যশোর এমএম কলেজ ছাত্রলীগের প্রচার সম্পাদকে অব্যাহতি। কালের খবর

ছাত্রীদের উত্ত্যক্তের অভিযোগে যশোর এমএম কলেজ ছাত্রলীগের প্রচার সম্পাদকে অব্যাহতি। কালের খবর

যশোর প্রতিনিধি, কালের খবর :
ছাত্রীদের উত্ত্যক্তের অভিযোগে যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজ ছাত্রলীগের প্রচার সম্পাদক নূর ইসলামকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস ও সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের নীতি-আদর্শ পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় সরকারি মাইকেল মধুসূদন কলেজ ছাত্রলীগের প্রচার সম্পাদক নূর ইসলামকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হলো। তাঁকে স্থায়ী বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের কাছে সুপারিশ করা হলো।
জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস বলেন, সরকারি মাইকেল মধুসূদন কলেজের শেখ হাসিনা হলের ছাত্রীদের উত্ত্যক্ত এবং এক শিক্ষার্থীকে অপহরণ চেষ্টার ঘটনা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এরপর কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের সঙ্গে আলোচনা করেই নূর ইসলামকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।
এমএম কলেজের শেখ হাসিনা হলের ছাত্রীদের অভিযোগ, ছাত্রলীগের প্রচার সম্পাদক নূর ইসলামের নেতৃত্বে বহিরাগত ও অছাত্ররা শহীদ আসাদ হলে থাকেন। তাঁরা প্রতিনিয়ত শেখ হাসিনা হলের মেয়েদের নানাভাবে উত্ত্যক্ত করেন। গভীর রাতে হলের ছাত্রীদের নাম ধরে ডাকেন, অশ্রাব্য ভাষায় গালাগাল করেন। হলের প্রধান ফটকের সামনে রাতের বেলায় এসে দাঁড়িয়ে থাকেন তাঁরা। এ ছাড়া গত ২১ জানুয়ারি নূর ইসলামের নেতৃত্বে ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের এক ছাত্রীকে অপহরণ চেষ্টার অভিযোগ ওঠে। পরে পুলিশের সহায়তায় ওই ছাত্রী বাড়িতে ফিরতে সক্ষম হন। এ বিষয়ে গত ৩১ জানুয়ারি অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করেন ছাত্রীরা।
ছাত্রলীগ নেতা নূর ইসলাম বলেন, ‘জেলা ছাত্রলীগের গ্রুপিং রাজনীতির বলি আমাকে হতে হয়েছে।’

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com