সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
এনএমআই-এর স্পেশাল ব্যাচ-২০২৩ এর শিক্ষা সমাপনী কুচকাওয়াজে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। কালের খবর আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর
ইরাকে মার্কিন বাহিনীর ওপর হামলা চালিয়েছে ইরান। কালের খবর

ইরাকে মার্কিন বাহিনীর ওপর হামলা চালিয়েছে ইরান। কালের খবর

কালের খবর ডেস্ক :

ইরাকে মার্কিন নেতৃত্বাধীন বাহিনীর ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে বুধবার প্রথম প্রহরে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মার্কিন সামরিক বাহিনী জানিয়েছে, মার্কিন নেতৃত্বাধীন জোটের অন্তত দুটি ঘাঁটি লক্ষ্য করে স্থানীয় সময় রাত ১টা ৩০ মিনিটের দিকে ইরান তার সীমান্ত থেকে এক ডজনেরও বেশি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

ইরানের বিপ্লবী বাহিনী হামলার বিষয়টি নিশ্চিত করেছে। গত সপ্তাহে কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে তারা এই রকেট হামলা চালিয়েছে বলে দেশটির সরকারি টেলিভিশনে প্রচারিত বিবৃতিতে বলা হয়েছে। আরো মৃত্যু বন্ধে এই অঞ্চল থেকে মার্কিন সেনাদের প্রত্যাহারেরও আহ্বান জানানো হয়েছে এতে।

হামলায় হতাহতের কোনো সংখ্যা এখনো জানায় নি পেন্টাগন।

পেন্টাগনের মুখপাত্র জোনাথান হফম্যান বলেন, ‘প্রাথমিক হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে আমরা কাজ করছি। পরিস্থিতি ও আমাদের জবাব মূল্যায়ণের পর এই অঞ্চলে আমাদের সেনা,অংশীদার ও মিত্রদের রক্ষায় আমরা সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেব’। ইরাকের আল-আসাদ বিমান ঘাঁটি ও ইরবিলের আরেকটি ঘাঁটিতে এই হামলা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

হোয়াইট হাউজের মুখপাত্র স্টেফেনি গ্রিশাম জানিয়েছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হামলার বিষয়ে জানানো হয়েছে এবং তিনি পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com