শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রোববার ৫ নির্দেশনায় খুলছে স্কুল-কলেজ, , বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক। কালের খবর সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর
জুলাই থেকে বকেয়া বেতন ভাতাসহ পাটকল শ্রমিকদের মজুরি দেয়া হবে : পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। কালের খবর

জুলাই থেকে বকেয়া বেতন ভাতাসহ পাটকল শ্রমিকদের মজুরি দেয়া হবে : পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। কালের খবর

কালের খবর রিপোর্ট :

আগামী ১৫ দিনের মধ্যে পাটকল শ্রমিকদের নতুন মজুরি কাঠামো অনুযায়ী বকেয়া বেতন ভাতা পরিশোধ করা হবে বলে ঘোষণা দিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

বৃহস্পতিবার রাতে পাটকল শ্রমিকদের সঙ্গে বৈঠকে মন্ত্রী এ ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, ২০১৫ সালের জুলাই থেকে বকেয়া বেতন ভাতাসহ পাটকল শ্রমিকদের মজুরি দেয়া হবে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ফার্মগেটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) কার্যালয়ে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসে সরকার।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ও দুই মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।

অপরদিকে পাটকল শ্রমিক নেতা, সিবিএ, নন-সিবিএ সংগঠনের প্রায় ৫০ জন অংশ নেন।

প্রসঙ্গত, বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে সারা দেশে গত ২৩ নভেম্বর থেকে সভা, বিক্ষোভ মিছিল, ধর্মঘট ও অনশন করে আসছেন রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com