রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর সাতক্ষীরায় দাবিকৃত চাঁদা না পেয়ে ইয়াছিন আলীকে কুপিয়ে জখম। কালের খবর সাতক্ষীরার খোলপেটুয়া নদীর বেড়িবাঁধের বালুভর্তি জিও বস্তায় ফাটল। কালের খবর শাহজাহান আবদালীর সংক্ষিপ্ত পরিচিতি। কালের খবর নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়। কালের খবর মাটিরাঙ্গার অপরাধ আখড়া রাজধানীর অভিজাত এলাকায় ( QD’S ) সিসা লাউঞ্জের নামে চলছে ব্ল্যাকমেইলসহ মাদক বাণিজ্য। কালের খবর গ্যাস সরকারি, বিল যাচ্ছে দালালের পকেটে
‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এটাই হবে সবচেয়ে বড় যুদ্ধ’‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এটাই হবে সবচেয়ে বড় যুদ্ধ’। কালের খবর

‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এটাই হবে সবচেয়ে বড় যুদ্ধ’‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এটাই হবে সবচেয়ে বড় যুদ্ধ’। কালের খবর

কালের খবর ডেস্ক :
পাকিস্তানের ভেতরে ঢুকে ভারতীয় বিমানবাহিনীর হামলার জবাব দিতে প্রস্তুত পাকিস্তান। এমনটি জানিয়েছেন দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ।

আগামী ৭২ ঘণ্টা পাকিস্তানের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেছেন তিনি। ফলে এই সময়ের মধ্যে কী ঘটবে তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।
এর আগে শেখ রশিদ ভারতকে হুমকি দিয়ে বলেছিলেন, ভারত যদি শত্রুর চোখে পাকিস্তানের দিকে তাকায় তাহলে ভারতের চোখ তুলে নেয়া হবে।

এই পরিস্থিতিতে পাকিস্তানের ওই মন্ত্রী বলেন, ‘আগামী ৭২ ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ। আর যদি যুদ্ধ হয় তাহলে এটাই হবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় যুদ্ধ। ’

এদিকে, ভারত-পাকিস্তান হামলা পাল্টা হামলার জেরে ইসলামাবাদ আকাশসীমা বন্ধ ঘোষণা করায় বিপাকে পড়েছে ভারতের বেসামরিক বিমান চলাচল।

ইসলামাবাদের এ ঘোষণার পরপর নয়া দিল্লি থেকে ৪৭টি ফ্লাইট বিঘ্নিত হয়। মুম্বাই থেকে ১৬টি ফ্লাইট সময় মতো ছেড়ে যেতে পারেনি।

পাকিস্তানের ওপর দিয়ে যেতে পারছে না ভারতের কোনো বিমানও।

এতে বিপাকে পড়েছেন নিয়মিত যাত্রীরা। ভারতে এয়ার কানাডা বাতিল করেছে তাদের সেবা। থাই এয়ারওয়েজ ভারত থেকে ইউরোপে চালানো ফ্লাইটগুলো বন্ধ রেখেছে।
এছাড়া বন্ধ রয়েছে, কাশ্মীরের লেহ, জম্মু, শ্রীনগর, পাঠানকোট, পাঞ্জাবের অমৃতসর, দেরাদুনসহ বেশ কয়েকটি বিমানবন্দর। অন্যদিকে লাহোর এয়ারপোর্টের ম্যানেজার জানান, লাহোর, মুলতান, ফয়সালাবাদ, শিয়ালকোট এবং ইসলামাবাদের সব ফ্লাইট বাতিল করেছেন তারা। এমনকি চীনের গুয়াংজু থেকে আসা একটি ফ্লাইটকে ফেরত পাঠানো হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com