বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর মুরাদনগরে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় ইমাম ও মোয়ােজ্জম নিয়ে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল। কালের খবর সম্পত্তির লোভে পিতাহারা অবুঝ সন্তানের সাথে মায়ের পাশবিক নির্যাতনের বর্ণনা। কালের খবর যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালন করেছে ফায়ার সার্ভিস। কালের খবর ডেমরায় সাংবাদিকদের মিলনমেলা। কালের খবর মুরাদনগরে জাতীয় দিবস গুলোতে ফুল দেয় না উপজেলা আওয়ামী লীগ। কালের খবর
জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীকে মনোনয়ন চান ৩৫জন পেশাজীবী। কালের খবর

জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীকে মনোনয়ন চান ৩৫জন পেশাজীবী। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর  :

একাদশ জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন চান ৩৫জন পেশাজীবী। জাতীয়তাবাদী চিকিৎসক, শিক্ষক, সাংবাদিক, প্রকৌশলী ও কৃষিবিদদের সংগঠনগুলোর মোর্চা সংগঠন বিএসপিপি বিএনপির শীর্ষ নেতৃত্বের কাছে মনোনয়ন চেয়ে একটি তালিকা পাঠিয়েছেন। বিএসপিপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ ও সদস্য সচিব প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, নিন্মোক্ত পেশাজীবী নেতারা ছাত্রজীবন থেকেই জাতীয়তাবাদী আদর্শকে ধারণ করে রাজনীতি করেছেন। জাতীয়তাবাদী আদর্শকে সামনে রেখে ফ্যাসিবাদী এই সরকারের সকল হামলা-মামলা, দমন-পীড়ন, ভয়ভীতি ও নির্যাতন উপেক্ষা করে দলের নির্দেশানুযায়ী আন্দোলন-সংগ্রামসহ সকল দলীয় কার্যক্রমে নিয়মিত অংশগ্রহণ করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাঁদেরকে দলীয় মনোনয়ন প্রদানে শীর্ষ নেতৃত্বের সুবিবেচনা কামনা করেন। তালিকায় সাংবাদিকদের মধ্যেÑ বিএনপি ভাইস চেয়ারম্যান ও বিএসপিপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ কুমিল্লা-৫, বিএফইউজে সভাপতি সাংবাদিক রুহুল আমিন গাজী চাঁদপুর-৩, বিএফইউজে মহাসচিব এম. আব্দুল্লাহ ফেনী-৩, ডিইউজে সভাপতি ও বিএনপির সহ তথ্য-গবেষণা সম্পাদক কাদের গণি চৌধুরী চট্টগ্রাম-২, ডিইউজে সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বাংলা একাডেমী পদকপ্রাপ্ত কবি আবদুল হাই শিকদার কুড়িগ্রাম-১ আসনে; চিকিৎসকদের মধ্যেÑ বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাব মহাসচিব প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন ময়মনসিংহ-৪, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়াউর রহমান ফাউন্ডেশন নির্বাহী পরিচালক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার ঢাকা-১৭, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শহিদুল আলম সাতক্ষীরা-৩, বিএনপির সহ-পরিবার কল্যাণ সম্পাদক প্রফেসর ডা. রফিকুল কবির লাবু পিরোজপুর-২, প্রফেসর ডা. আব্দুস সালাম ঠাকুরগাঁও-২, বিএনপির সহ স্বাস্থ্য সম্পাদক প্রফেসর ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু গাজীপুর-৩, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মো. শহীদ হাসান বরিশাল-৬, প্রফেসর ডা. শাহ মো. শাহজাহান আলী বগুড়া-৫, গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি প্রফেসর ডা. মঈনুল হাসান সাদিক গাইবান্ধা-৩, ড্যাব চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখা সভাপতি ডা. খুরশিদ জামিল চৌধুরী চট্টগ্রাম-২, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর বিএনপি সাবেক আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী সিলেট-৫, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও ড্যাব চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন চট্টগ্রাম-৯, ডা. এম এ সেলিম ময়মনসিংহ-৩, বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ চট্টগ্রাম-৫ আসনে; প্রকৌশলীদের মধ্যেÑ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও এ্যাব-এর ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আ ন হ আক্তার হোসেন ঢাকা-১৮, বিএনপির বিজ্ঞান সম্পাদক প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু দিনাজপুর-৩, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল নরসিংদী-৫, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আফজাল হোসেন সবুজ শরীয়তপুর-৩, মুক্তিযোদ্ধা দলের সহ প্রকৌশলী মো. এ হালিম মিয়া টাঙ্গাইল-৪, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী খালিদ মাহমুদ চৌধুরী পাইন নওগাঁ-১, প্রকৌশলী মোস্তফা ই জামান নেত্রকোনা-৩ আসনে; এগ্রিকালচারিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশের আহ্বায়ক কৃষিবিদ আনোয়ারুন নবী মজুমদার বাবলা ফেনী-১, কৃষিবিদ হাসান জাফির তুহিন পাবনা-২, বিএনপি সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান বাগেরহাট-৩, টাঙ্গাইল জেলা বিএনপি কৃষিবিদ শামসুল আলম তোফা টাঙ্গাইল-২ বা ৫, কৃষিবিদ কাজী শেখ সাকি শাওন টাঙ্গাইল-৮, বিএনপির গণশিক্ষা সম্পাদক ও শিক্ষক-কর্মচারী ঐক্যজোট চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া ঢাকা-৫, শিক্ষক-কর্মচারী ঐক্যজোট মহাসচিব মো. জাকির হোসেন মেহেরপুর-১, অধ্যক্ষ শামসুল হক জয়পুরহাট-১ ও দিনাজপুরে মনজুরুল ইসলামের নাম রয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com