বুধবার, ১৬ জুন ২০২১, ১১:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোরের বাঘারপাড়ায় করোনা আক্রান্ত হয়ে ইউপি- সচিবের মৃত্যু। কালের খবর শাহজাদপুরে সাবেক স্বাস্থ্য-মন্ত্রী মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল। কালের খবর শ্রীমঙ্গলে মসজিদ নির্মানের জন্য ৩৫০ বস্তা সিমেন্ট প্রদান করেছে বিরাইমপুর সমাজ কল্যাণ সংস্থা। কালের খবর রাষ্ট্রীয় মর্যাদায় বীরমুক্তিযোদ্ধা মুজিবুর মাস্টারের দাফন সম্পন্ন। কালের খবর ফুলবাড়ীতে দায় সাড়া ভাবে চলছে সড়ক সংস্কার কাজ। কালের খবর ইসলামী বক্তা আবু ত্ব-হার সন্ধানের জন্য প্রধানমন্ত্রীর সহায়তা চাইলেন স্ত্রী। কালের খবর জনপ্রিয় অভিনেত্রী পরীমনির সঙ্গে যা ঘটেছিল সে রাতে । কালের খবর কর্মের মূল্যায়ণ করে লাউর ফতেহপুর ইউপি নিবার্চনে দল আমাকে নৌকা প্রতিক দিবে এটা আমার বিশ্বাস :—-হাজি শহিদুল ইসলাম মালু। কালের খবর বঞ্চিতদের মূল্যায়ন ও পরিবারতন্ত্র থেকে বেরিয়ে আসছে আওয়ামী লীগ। কালের খবর কারাবন্দি সাংবাদিকদের মুক্তি দাবি বিএফইউজে ও ডিইউজে’র। কালের খবর
জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীকে মনোনয়ন চান ৩৫জন পেশাজীবী। কালের খবর

জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীকে মনোনয়ন চান ৩৫জন পেশাজীবী। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর  :

একাদশ জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন চান ৩৫জন পেশাজীবী। জাতীয়তাবাদী চিকিৎসক, শিক্ষক, সাংবাদিক, প্রকৌশলী ও কৃষিবিদদের সংগঠনগুলোর মোর্চা সংগঠন বিএসপিপি বিএনপির শীর্ষ নেতৃত্বের কাছে মনোনয়ন চেয়ে একটি তালিকা পাঠিয়েছেন। বিএসপিপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ ও সদস্য সচিব প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, নিন্মোক্ত পেশাজীবী নেতারা ছাত্রজীবন থেকেই জাতীয়তাবাদী আদর্শকে ধারণ করে রাজনীতি করেছেন। জাতীয়তাবাদী আদর্শকে সামনে রেখে ফ্যাসিবাদী এই সরকারের সকল হামলা-মামলা, দমন-পীড়ন, ভয়ভীতি ও নির্যাতন উপেক্ষা করে দলের নির্দেশানুযায়ী আন্দোলন-সংগ্রামসহ সকল দলীয় কার্যক্রমে নিয়মিত অংশগ্রহণ করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাঁদেরকে দলীয় মনোনয়ন প্রদানে শীর্ষ নেতৃত্বের সুবিবেচনা কামনা করেন। তালিকায় সাংবাদিকদের মধ্যেÑ বিএনপি ভাইস চেয়ারম্যান ও বিএসপিপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ কুমিল্লা-৫, বিএফইউজে সভাপতি সাংবাদিক রুহুল আমিন গাজী চাঁদপুর-৩, বিএফইউজে মহাসচিব এম. আব্দুল্লাহ ফেনী-৩, ডিইউজে সভাপতি ও বিএনপির সহ তথ্য-গবেষণা সম্পাদক কাদের গণি চৌধুরী চট্টগ্রাম-২, ডিইউজে সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বাংলা একাডেমী পদকপ্রাপ্ত কবি আবদুল হাই শিকদার কুড়িগ্রাম-১ আসনে; চিকিৎসকদের মধ্যেÑ বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাব মহাসচিব প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন ময়মনসিংহ-৪, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়াউর রহমান ফাউন্ডেশন নির্বাহী পরিচালক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার ঢাকা-১৭, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শহিদুল আলম সাতক্ষীরা-৩, বিএনপির সহ-পরিবার কল্যাণ সম্পাদক প্রফেসর ডা. রফিকুল কবির লাবু পিরোজপুর-২, প্রফেসর ডা. আব্দুস সালাম ঠাকুরগাঁও-২, বিএনপির সহ স্বাস্থ্য সম্পাদক প্রফেসর ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু গাজীপুর-৩, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মো. শহীদ হাসান বরিশাল-৬, প্রফেসর ডা. শাহ মো. শাহজাহান আলী বগুড়া-৫, গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি প্রফেসর ডা. মঈনুল হাসান সাদিক গাইবান্ধা-৩, ড্যাব চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখা সভাপতি ডা. খুরশিদ জামিল চৌধুরী চট্টগ্রাম-২, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর বিএনপি সাবেক আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী সিলেট-৫, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও ড্যাব চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন চট্টগ্রাম-৯, ডা. এম এ সেলিম ময়মনসিংহ-৩, বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ চট্টগ্রাম-৫ আসনে; প্রকৌশলীদের মধ্যেÑ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও এ্যাব-এর ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আ ন হ আক্তার হোসেন ঢাকা-১৮, বিএনপির বিজ্ঞান সম্পাদক প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু দিনাজপুর-৩, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল নরসিংদী-৫, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আফজাল হোসেন সবুজ শরীয়তপুর-৩, মুক্তিযোদ্ধা দলের সহ প্রকৌশলী মো. এ হালিম মিয়া টাঙ্গাইল-৪, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী খালিদ মাহমুদ চৌধুরী পাইন নওগাঁ-১, প্রকৌশলী মোস্তফা ই জামান নেত্রকোনা-৩ আসনে; এগ্রিকালচারিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশের আহ্বায়ক কৃষিবিদ আনোয়ারুন নবী মজুমদার বাবলা ফেনী-১, কৃষিবিদ হাসান জাফির তুহিন পাবনা-২, বিএনপি সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান বাগেরহাট-৩, টাঙ্গাইল জেলা বিএনপি কৃষিবিদ শামসুল আলম তোফা টাঙ্গাইল-২ বা ৫, কৃষিবিদ কাজী শেখ সাকি শাওন টাঙ্গাইল-৮, বিএনপির গণশিক্ষা সম্পাদক ও শিক্ষক-কর্মচারী ঐক্যজোট চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া ঢাকা-৫, শিক্ষক-কর্মচারী ঐক্যজোট মহাসচিব মো. জাকির হোসেন মেহেরপুর-১, অধ্যক্ষ শামসুল হক জয়পুরহাট-১ ও দিনাজপুরে মনজুরুল ইসলামের নাম রয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com