মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০২:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বেগমকে ঘর দেয়ার আশ্বাস নবীনগরে আবারো আধিপত্য বিস্তারে তুচ্ছ ঘটনায় সংঘর্ষ। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজংবাসী পদ্মার রাক্ষুসে থাবায় দিশেহারা। কালের খবর তাড়াশে মহেশরৌহালী গ্রামের প্রাথমিক বিদ‍্যালয়ের বেহাল দশা। কালের খবর মেঘনার অস্বাভাবিক জোয়ারে ডুবেছে গ্রামের পর গ্রাম। কালের খবর সাংবাদিকরা পারে ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে : তথ্যমন্ত্রী। কালের খবর নবীনগর আঞ্চলিক কথা গ্রুপের উদ্যোগে দুটি অসহায় পরিবারের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান। কালের খবর সখীপুরে গরুর লাথি খেয়ে আহত ১৩ জন হাসপাতালে। কালের খবর মেয়ের শ্বশুরবাড়ি ট্রাকভর্তি উপহার পাঠিয়ে চমকে দিলেন বাবা। কালের খবর জীবন অগাধ : আলাউদ্দিন খাঁর বড় ছেলে। কালের খবর
শনিবার না হলে রোববার ডেন্টালের ভর্তি পরীক্ষার ফল

শনিবার না হলে রোববার ডেন্টালের ভর্তি পরীক্ষার ফল

ফাইল ছবি

সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল শনিবার রাতে প্রকাশিত হতে পারে।

শনিবার রাতে ফল প্রকাশিত না হলে রোববার দিনের যেকোনো সময় ফলাফল প্রকাশিত হবে। স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার দায়িত্বশীল কর্মকর্তা সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, শুক্রবার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার উত্তরপত্র শনিবার সকাল ৯টা থেকে স্ক্যানিং শুরু হয়েছে। এমবিবিএসের তুলনায় বিডিএসের পরীক্ষার্থী সংখ্যা অনেক কম হওযায় স্ক্যানিং দ্রুত শেষ হবে। তাই আজও ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে।

জানা গেছে ঢাকা ডেন্টাল কলেজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও স্যার সলিমুল্লাহ মিটফোর্ড মেডিকেল কলেজসহ মোট ৫টি কেন্দ্রের নয়টি ভেন্যুর ২৮৬টি কক্ষে শুক্রবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে মোট আবেদনকারীর সংখ্যা ছিল ২২ হাজার ৫০৯ জন। তবে সহস্রাধিক পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

সরকারি ৯টি ডেন্টাল কলেজ ও ইউনিটে ৫২৫ ও ২৫টি বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে ১ হাজার ৩৮৫টিসহ মোট ১হাজার ৯১৭টি আসন রয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন অধ্যাপক ডা. মো.আবদুর রশীদ শনিবার সকালে জাগো নিউজকে বলেন, পরীক্ষার উত্তরপত্র স্ক্যানিং আজ সকাল থেকে শুরু হয়েছে। দ্রুততম সময়ে পরীক্ষার ফল প্রকাশিত হবে। আজ ফলাফল প্রকাশ হবে কি না জানতে চাইলে তিনি বলেন, এমবিবিএসের তুলনায় পরীক্ষার্থী সংখ্যা কম হওয়ায় আজও ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে। তবে আজ না হলেও আগামীকাল ফল প্রকাশ করা নিশ্চয়ই হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com