বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ট্রাফিক পুলিশের হাতের ইশারায় গাড়ির চাকা থামে ঘোরে। কালের খবর সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আলটিমেটাম। কালের খবর বাড়ছে উৎপাদন চায়ের বাজারে নতুন ‘সাদা সোনা’ ইউপি নির্বাচনে ইমানুজ্জামান পল্লবকে ‘নৌকা প্রতীক দিতে সলিমগঞ্জবাসীর উঠান বৈঠক। কালের খবর পাটুরিয়াঘাটে পরিবহণ ভাড়া নিয়ে নৈরাজ্য। কালের খবর ডেমরা ব্যাটারিচালিত নিষিদ্ধ অটোরিকশা ও ইজিবাইকের দৌড়াত্ম্য স্কুল মাঠ দখল করে ইউপি মেম্বারের বালু ব্যবসা। কালের খবর ইউএনও-র নির্দেশ উপেক্ষা আ’লীগ নেতার ফসলি জমিতে পুকুর খনন ও মাটি বিক্রি চলছে। কালের খবর প্রেমের টানে কুড়িগ্রামে এসে লাশ হয়ে ফিরলো বাড়ী। কালের খবর শহীদদের স্মরণ করেছে ডেমরা থানা আওয়ামী লীগ। কালের খবর
নাগরিকদের দ্রুত সেবা দিতে টহল পুলিশের গাড়িগুলোকে মনিটরিংয়ের আওতায় আনা হচ্ছে। কালের খবর

নাগরিকদের দ্রুত সেবা দিতে টহল পুলিশের গাড়িগুলোকে মনিটরিংয়ের আওতায় আনা হচ্ছে। কালের খবর

কালের খবর প্রতিবেদক :

নাগরিকদের আরও দ্রুত সেবা দিতে টহল পুলিশের গাড়িগুলোকে মনিটরিংয়ের আওতায় আনা হচ্ছে। এর ফলে কোন গাড়ি কোথায় আছে, তা এখন সদর দপ্তরে বসেই কম্পিউটারের মনিটরে দেখা যাবে।

‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ কর্তৃপক্ষের উদ্যোগে এই কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ পুলিশ।
জানা গেছে, টহল পুলিশের গাড়ির সঙ্গে একটি তারবিহীন বৈদ্যুতিক যন্ত্রাংশ (ডিভিাইস) সংযুক্ত করা হবে। সংযুক্ত করা ওই যন্ত্রাংশটির নাম মোবাইল ডাটা টার্মিনাল (এমডিটি)। এই ডিভাইসের মাধ্যমেই সদর দপ্তরে বসেই গাড়ির গতিবিধি ও অবস্থান জানা যাবে।

আর এই মনিটরিং ব্যবস্থা চালু হলে যারা ৯৯৯ নম্বরে ফোন করে সাহায্য চাইবেন তাদের দ্রুত সহায়তা দেওয়া যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ‘জাতীয় সেবা’র পুলিশ কর্মকর্তারা।

এ ব্যাপারে জাতীয় জরুরি সেবা বিভাগের পুলিশ সুপার মো. তবারক উল্লাহ গণমাধ্যমকে বলেন, ‘বিশ্বের অন্যান্য রাষ্ট্রে জরুরি সেবা প্রদানকারী পুলিশ গড়ে পাঁচ মিনিটের ভেতরে কলারের কাছে পৌঁছায়। সেখানে আমাদের গড়ে ২৫/৩০ মিনিট সময় লাগে ভিকটিমের কাছে পৌঁছাতে। এই সময় কমিয়ে আনতেই প্রতিটি থানার গাড়িতে এমডিটি ডিভাইস সংযুক্ত করা হচ্ছে। প্রাথমিকভাবে মেট্রোপলিটনের প্রতিটি থানার একটি করে গাড়িতে এমডিটি দেওয়া হবে।

ধীরে ধীরে এই সংখ্যা বাড়ানো হবে। ’

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com