বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৯:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর যশোরের অভয়নগরে ৮ বছরের শিশু কে ধর্ষণের পর হত্যা, ঘাতক পুলিশের হাতে আটক। কালের খবর ঢাকায় জার্নালিস্ট শেল্টার হোম শীঘ্রই উদ্বোধন!। কালের খবর মতলব দক্ষিণের ইউপির প্যানেল চেয়ারম্যান কামাল গাজী জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি। কালের খবর তালায় প্রতিবন্ধী সাংবাদিক সিরাজুলের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় এজাহার, নিরাপত্তার জন্য জিডি। কালের খবর সখীপুরে জমি নিয়ে সংঘর্ষে ছোট ভাই খুন। কালের খবর নবীনগর উপজেলা প্রকৌশলির বিরুদ্ধে কাজ না করে মোটা অংকের টাকা আত্মসাৎ এর গুঞ্জন পা দিয়ে লিখে চতুর্থবার জিপিএ-৫ পেলেন তামান্না। কালের খবর মৌলভীবাজার সাংবাদিক ইউনিয়নের নিবন্ধন পত্র গ্রহণ। কালের খবর পুলিশ সম্মেলন : স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ ৬ জন নিউ ইয়র্কে যাবেন। কালের খবর
সম্প্রীতির বার্তা ছড়ানো প্রধানমন্ত্রীর ছবিটি এখন ভাইরাল। কালের খবর

সম্প্রীতির বার্তা ছড়ানো প্রধানমন্ত্রীর ছবিটি এখন ভাইরাল। কালের খবর

কালের খবর প্রতিবেদক :

মহাষষ্ঠী উদযাপনের মাধ্যমে সোমবার থেকে শুরু হয়েছে হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় দুর্গাপূজা। আজ চলছে মহাসপ্তমীর আরাধনা।

এর মাঝেই ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শনে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ছবি ভাইরাল হয়ে পড়েছে ইন্টারনেটে যা এখন সোশ্যাল সাইট ইউজারদের হোমপেইজে ঘুরছে। অসাম্প্রদায়িক চেতনার এই বাংলাদেশের নাগরিকরা ছবিটির উচ্ছসিত প্রশংসা করছেন।
শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সোমবার ১৫ অক্টোবর জাতীয় মন্দির পরিদর্শনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানে দূর্গা মন্দিরের সামনে উপবিষ্ট পুরোহিতগণ প্রধানমন্ত্রীকে নমস্কার জানান। জবাবে হাসিমুখে তাদের সঙ্গে সালাম বিনিময় করেন প্রধানমন্ত্রী। সাম্প্রদায়িক উস্কানির এই বাজে সময়ে ছবিটি যেন সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। এই ছবিটিই যেন হিন্দু-মুসলিম সহাবস্থানের হাজার বছরের বাঙালি ঐতিহ্যের বড় উদাহরণ।

সারাদেশে ৩১ হাজার ২৭২টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে ৮০০ বছরের পুরনো এ মন্দিরের দেড় বিঘা জমির মালিকানা নিয়ে ৬০ বছর ধরে চলা জটিলতার সমাধান করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে এক সমাবেশে তিনি বলেছেন, ‘আজ আমরা আনন্দিত, সারা বাংলাদেশেই পূজা হচ্ছে এবং প্রতিবছরই পূজার সংখ্যা বাড়ছে। প্রায় ৩০ হাজারের বেশি মন্ডপে পূজা হচ্ছে। ‘

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com