মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইপিজেড থানা পুলিশের অভিযানে অসামাজিক কাজে লিপ্ত থাকায় নারী ও পুরুষ মিলে (১২) জন গ্রেফতার। কালের খবর মুরাদনগরে আনারসে ভোট চেয়ে গণসংযোগ করলেন ব্যারিস্টার অনন। কালের খবর যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর রায়পুরার ছাত্রলীগ নেতা মামুনকে জড়িয়ে মিথ্যা ও হয়রানি মূলক ধর্ষণ মামলাসহ একাধিক মামলা করায় সর্বমহলে নিন্দা। কালের খবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি সিএমপি কমিশনার। কালের খবর সহিংসতা নয়-শান্তির জন্য আমরা-এই শ্লোগান কে সামনে রেখে বাঘারপাড়ায় অনুষ্ঠিত হলো (পিএফজির) সম্মিলিত কার্যক্রম ও পরিকল্পনা প্রণয়ন সভা। কালের খবর ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত। কালের খবর বাঘারপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক। কালের খবর যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর
এই ফ্যাসিস্ট সরকার জনগণের সকল অধিকার কেড়ে নিয়েছে তাদের অবশ্যই পরাজিত হতে হবে : মির্জা ফখরুল। কালের খবর

এই ফ্যাসিস্ট সরকার জনগণের সকল অধিকার কেড়ে নিয়েছে তাদের অবশ্যই পরাজিত হতে হবে : মির্জা ফখরুল। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজনৈতিক সংলাপ প্রসঙ্গে বলেছেন, আমরা প্রত্যেকটি ইতিবাচক কাজে আশাবাদী। তারা তো আমাদের এ ধরনের (সংলাপের) ব্যাপার অতীতে নাকচ করে দিয়েছে। এখন
যেটা বলছে সেটা কথার কথা কি না। তারা যদি আমাদের আনুষ্ঠানিকভাবে ডাকে আমরা তো সেটাই চাচ্ছি। এ সরকার তো কোনো বৈধ সরকার না তারপরেও আমরা তাদের কাছে আহ্বানগুলো জানাই। আমরা তাদের কাছে বলছি এ সমস্যাগুলো আলোচনার মাধ্যমেই সমাধান করা উচিৎ। এখন নির্ভর করছে সরকারের উপর, তারা যদি রেসপন্স করে তাহলে তো আমরা আছি। বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, সংলাপের ব্যাপারে নির্ভর করবে সরকারের ইচ্ছার উপরে। ২০১৪ সালে নির্বাচনকালীন সরকারে আমাদের আহ্বান জানানো হয়নি। এটা সম্পর্কে একটা ভুল ধারণা সরকার প্রচার করেছে। আমরা যেতে চেয়েছিলাম কিন্তু আমাদের সময় দেয়নি। বিএনপি নির্বাচনমুখী দল। আমাদের দল সব সময় নির্বাচনের জন্য তৈরি থাকে। আমাদের প্রত্যেকটি আসনে কমপক্ষে তিন জন করে প্রার্থী তৈরি আছে।

তিনি বলেন, কূটনীতিকদের দেশের চলমান রাজনীতি নিয়ে ব্রিফ করা আমাদের দেশের বড় দলগুলোর একটি পুরনো প্রচলিত নিয়ম। প্রত্যেকটি দল তাদের ব্রিফ করে। আমরাও মাঝেমাঝে তাদেরকে ব্রিফ করি। এর বেশি কিছু নয়। বিএনপি মহাসচিব বলেন, ম্যাডাম জিয়ার নেতৃত্বে এখন পর্যন্ত ঐক্যবদ্ধভাবে আমরা সবাই মিলে দল পরিচালনা করতে সক্ষম হয়েছি। এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। সংসদে একটা বিরোধী দল নেই। নিরাপদ সড়কের দাবি তো কোনো রাজনৈতিক দাবি নয়। এটাকে কেন দমন করতে হবে আমার মাথায় আসে না। এ সরকারের আচরণে বোঝা যায় তাদের জনগণের সঙ্গে কোনো সম্পর্ক নেই।

গতবার যে ওয়ান ইলেভেন ঘটেছে আমরা সবাই জানি সেটার সঙ্গে আওয়ামী লীগের একটা সম্পর্ক রয়েছে। তারা বলেছিল তাদের কর্মকাণ্ডের সকল বৈধতা দেবে। এবং পরবর্তীকালে দিয়েছেও। এটা কখনো কাঙ্ক্ষিত হতে পারে না। তিনি বলেন, সব চক্রান্তই ব্যর্থ হবে। জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। এই যে ফ্যাসিস্ট সরকার আছে যারা জনগণের সকল অধিকার কেড়ে নিয়েছে তাদের তো অবশ্যই পরাজিত হতে হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com