শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
এই ফ্যাসিস্ট সরকার জনগণের সকল অধিকার কেড়ে নিয়েছে তাদের অবশ্যই পরাজিত হতে হবে : মির্জা ফখরুল। কালের খবর

এই ফ্যাসিস্ট সরকার জনগণের সকল অধিকার কেড়ে নিয়েছে তাদের অবশ্যই পরাজিত হতে হবে : মির্জা ফখরুল। কালের খবর

নিজস্ব প্রতিবেদক, কালের খবর :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজনৈতিক সংলাপ প্রসঙ্গে বলেছেন, আমরা প্রত্যেকটি ইতিবাচক কাজে আশাবাদী। তারা তো আমাদের এ ধরনের (সংলাপের) ব্যাপার অতীতে নাকচ করে দিয়েছে। এখন
যেটা বলছে সেটা কথার কথা কি না। তারা যদি আমাদের আনুষ্ঠানিকভাবে ডাকে আমরা তো সেটাই চাচ্ছি। এ সরকার তো কোনো বৈধ সরকার না তারপরেও আমরা তাদের কাছে আহ্বানগুলো জানাই। আমরা তাদের কাছে বলছি এ সমস্যাগুলো আলোচনার মাধ্যমেই সমাধান করা উচিৎ। এখন নির্ভর করছে সরকারের উপর, তারা যদি রেসপন্স করে তাহলে তো আমরা আছি। বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, সংলাপের ব্যাপারে নির্ভর করবে সরকারের ইচ্ছার উপরে। ২০১৪ সালে নির্বাচনকালীন সরকারে আমাদের আহ্বান জানানো হয়নি। এটা সম্পর্কে একটা ভুল ধারণা সরকার প্রচার করেছে। আমরা যেতে চেয়েছিলাম কিন্তু আমাদের সময় দেয়নি। বিএনপি নির্বাচনমুখী দল। আমাদের দল সব সময় নির্বাচনের জন্য তৈরি থাকে। আমাদের প্রত্যেকটি আসনে কমপক্ষে তিন জন করে প্রার্থী তৈরি আছে।

তিনি বলেন, কূটনীতিকদের দেশের চলমান রাজনীতি নিয়ে ব্রিফ করা আমাদের দেশের বড় দলগুলোর একটি পুরনো প্রচলিত নিয়ম। প্রত্যেকটি দল তাদের ব্রিফ করে। আমরাও মাঝেমাঝে তাদেরকে ব্রিফ করি। এর বেশি কিছু নয়। বিএনপি মহাসচিব বলেন, ম্যাডাম জিয়ার নেতৃত্বে এখন পর্যন্ত ঐক্যবদ্ধভাবে আমরা সবাই মিলে দল পরিচালনা করতে সক্ষম হয়েছি। এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। সংসদে একটা বিরোধী দল নেই। নিরাপদ সড়কের দাবি তো কোনো রাজনৈতিক দাবি নয়। এটাকে কেন দমন করতে হবে আমার মাথায় আসে না। এ সরকারের আচরণে বোঝা যায় তাদের জনগণের সঙ্গে কোনো সম্পর্ক নেই।

গতবার যে ওয়ান ইলেভেন ঘটেছে আমরা সবাই জানি সেটার সঙ্গে আওয়ামী লীগের একটা সম্পর্ক রয়েছে। তারা বলেছিল তাদের কর্মকাণ্ডের সকল বৈধতা দেবে। এবং পরবর্তীকালে দিয়েছেও। এটা কখনো কাঙ্ক্ষিত হতে পারে না। তিনি বলেন, সব চক্রান্তই ব্যর্থ হবে। জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। এই যে ফ্যাসিস্ট সরকার আছে যারা জনগণের সকল অধিকার কেড়ে নিয়েছে তাদের তো অবশ্যই পরাজিত হতে হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com