রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সখীপুরে হায়দার মাস্টার স্মৃতি ফুটবল টুর্নান্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। কালের খবর যশোরে সন্তানের বায়না পূরণই কাল হলো তহমিনার, স্বামী-সন্তান হারিয়ে নির্বাক। কালের খবর নবীনগরে ২০০ শত বছরের কবরস্থান রক্ষায় গ্রামবাসীর মানববন্ধন। কালের খবর চট্রগ্রামের আলোচিত হত্যা কান্ডের আয়াতের দেহের দুই টুকরার খোঁজ মিলেছে সাগরপাড়ে। কালের খবর মণিরামপুরে কাভার্ড ভ্যানের চাপায় পিতা পুত্রসহ নিহত ৫। কালের খবর সখীপুরে নাশকতা চেষ্টা মামলায় বিএনপির ৪ নেতা গ্রেপ্তার। কালের খবর সখীপুরে ফাঁসিতে ঝুঁলে যুবকের আত্মহত্যা। কালের খবর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নোমানী, সম্পাদক সোহেল। কালের খবর রবীন্দ্র কাছারি বাড়িই হবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি চর্চার অনন্য ক্ষেত্র- সংস্কৃতি প্রতিমন্ত্রী। কালের খবর ভোলার ভূমিহীন নেত্রী বকুলকে কুপিয়ে নৃশংস হত্যা ও বড় বোন মুকুল বেগম জখমে ক্ষত-বিক্ষত। কালের খবর
যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালাউদ্দিন টুকুকে তিন দিনের পুলিশ রিমান্ডে

যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালাউদ্দিন টুকুকে তিন দিনের পুলিশ রিমান্ডে

আদালত প্রতিবেদক, কালের খবর :
রাজধানীর শাহবাগ থানায় দায়ের হওয়া একটি মামলায় যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে তিন দিনের পুলিশের হেফাজতে (রিমান্ডে) দেওয়া হয়েছে।

আজ বুধবার ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই শুনানি শেষে ওই আদেশ দেন।

এর আগে তার জামিন চেয়ে আবেদন করা হয়। বিচারক জামিন নাকচ করে পুলিশের চাওয়া রিমান্ড আবেদন মঞ্জুর করেন।
গত ১১ জুন এ মামলায় রাঝধানীর উত্তরার বাসা থেকে টুকুকে গ্রেপ্তার করা হয়। পরেরদিন তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা দক্ষিণ রমনা জোনাল টিমের উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মদ সাইফুল ইসলাম খান আসামিকে সাত দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন। ওইদিন মামলার মূল নথি না থাকায় আজ শুনানির জন্য দিন ধার্য করে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

রিমান্ড আবেদনে বলা হয়, মামলার এজহারভুক্ত ২১ নম্বর আসামি টুকু। গত ৬/০৩/২০১৮ ইং তারিখে বেলা ১২টায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত কারামুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন শেষে প্রেস ক্লাবে থেকে পূর্ব পাশের গেইট দিয়ে মিছিল সহকারে বের হওয়ার সময় বিনা উসকানিতে কর্তব্যরত পুলিশের সঙ্গে তর্কে লিপ্ত হয়। পুলিশ ওই আসামি ও তাদের সহযোগী অন্য নেতাকর্মীদেরও প্রকাশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে মিছিল সহকারে না যাওয়ার অনুরোধ করলেও ওই আসামি অনুরোধ উপেক্ষা করিয়া সচিবালয় লিংক রোডের ৫ নম্বর গেইটের সামনে এসে রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে মিছিল করিতে থাকে।

আবেদনে বলা হয়, পুলিশ রাস্তা ছেড়ে দিতে অনুরোধ করলে মিছিলকারীরা পুলিশের ওপর উত্তেজিত হয়ে পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়াসহ হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে।

তাদের নিক্ষিপ্ত ইটপাটকেলের আঘাতে রাস্তায় চলাচলরত গাড়িসহ সচিবালয় লিংক রোড ৫ নম্বর গেইটের রিসিপশন বিল্ডিংয়ের গ্লাস ভেঙে প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়।
আবেদনে আরো বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সত্যতা স্বীকার করেন। তার সঙ্গে জড়িত অন্য আসামিদের নাম ও ঠিকানা প্রকাশে তিনি সুকৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন। সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রকৃত রহস্য জানার জন্য তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

      দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন । 

 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com