মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১০:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যুবদলের দোষ আওয়ামী লীগের উপর চাপিয়ে বিবৃতির প্রতিবাদ। কালেন খবর সালিশে চুলের মুঠি ধরে মহিলাকে প্রকাশ্যে মারধর ভিডিও ভাইরাল ডিইউজে(একাংশ) সভায় নারী সাংবাদিককে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জে অবৈধ স্বর্ণ বেচাকেনার বৈধ হাট । কালের খবর প্রায় ৩ বছর পর মোরেলগঞ্জে উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন। কালের খবর আখাউড়ায় আইনমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ঝাড়ু মিছিল। কালের খবর বোয়ালমারীতে যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত আনিসুজ্জামানের মতবিনিময়। কালের খবর বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ আ.লীগের বিরুদ্ধে। কালের খবর নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদ থেকে সবুজকে অপসারণ : ভারপ্রাপ্ত শাওন স্বপন কুমার সাহা সভাপতি ও স্বপন সূত্রধর সাধারন সম্পাদক নির্বাচিত। কালের খবর
সাংবাদিককে ‘নির্যাতন’ করে হাতে ইয়াবা ট্যাবলেট দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগ পুলিশের বিরুদ্ধে। কালের খবর

সাংবাদিককে ‘নির্যাতন’ করে হাতে ইয়াবা ট্যাবলেট দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগ পুলিশের বিরুদ্ধে। কালের খবর

কালের খবর প্রতিবেদক :

হবিগঞ্জ জেলা সদরে একটি বেসরকারি টেলিভিশনের সাংবাদিককে ‘নির্যাতন’ করে হাতে ইয়াবা ট্যাবলেট দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

তবে পুলিশ ‘নির্যাতন’ ও ‘ফাঁসানোর’ অভিযোগ অস্বীকার করেছে।
শুক্রবার হবিগঞ্জের সাংবাদিকরা এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করে দোষীদের শাস্তি দাবি করেছেন।
বৃহস্পতিবার গভীর রাতে জেলা শহরের গরুর বাজারে সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনের ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে তাকে এবং তার ভাই আজিজুল ইসলামকে পুলিশ ধরে নিয়ে যায়।

সিরাজুল ইসলাম জীবন যুক্তরাজ্য ভিত্তিক টেলিভিশন ‘চ্যানেল এস’ এর হবিগঞ্জ জেলা প্রতিনিধি।

জীবনের বোন পারভীন আক্তার সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে শহরের গরুর বাজারে তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গিয়ে দরজায় ধাক্কা দেয় পুলিশ। তখন ভেতরে থাকা জীবনের ছোট ভাই আজিজুল ইসলাম দোকানের শাটার খুলে দিলে পুলিশ ভেতরে ঢুকেই তাদের হাতে থাকা একটি প্যাকেট দেখিয়ে তাকে মাদকসেবী বলে আটক করে।

পারভীন বলেন, এ ঘটনার খবর পেয়ে পাশের বাসা থেকে জীবনসহ পরিবারের অন্যান্যরা ছুটে এসে বিষয়টি চ্যালেঞ্জ করলে দুপক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে পুলিশ জীবন ও আজিজুলকে লাঠিপেটা করে। এ সময় তাদের চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে এলে অতিরিক্ত পুলিশ এসে দুই ভাইকে হবিগঞ্জ মডেল থানায় নিয়ে যায়। সেখানে নিয়ে এসআই রকিবুলের নেতৃত্বে তাদেরকে বেধড়ক মারপিট করা হয়।

আদালত প্রাঙ্গণে জীবন সাংবাদিকদের বলেন, তাদের চোখ বেঁধে একনাগাড়ে মারধর করা হয়েছে। এক পর্যায়ে পায়খানার রাস্তায় মোমবাতি দিয়ে ছ্যাঁকা দিয়েছে পুলিশ। পরে তাকে সদর আধুনিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

‘হাসপাতালে আঘাতের কারণ লেখা হয় গণপিটুনি,’ বলেন জীবন।
এ ব্যাপারে মডেল থানার এসআই রকিবুল ইসলাম বলেন, মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে তারা ওই দোকানে অভিযান চালিয়েছিলেন। সেখান থেকে ১০টি ইয়াবা ট্যাবলেটসহ আজিজুলকে গ্রেপ্তার করা হলে জীবন তাতে বাধা দেন।

তাদেরকে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেন এসআই রকিবুল ইসলাম।

এদিকে, এ ঘটনায় বেলা আড়াইটার দিকে হবিগঞ্জ প্রেসক্লাবে জরুরি বৈঠকে বসেন জেলার সাংবাদিকরা।

বৈঠকে তারা জীবন ও তার ভাইকে ইয়াবা উদ্ধারের নামে মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ করে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে তারা দোষী পুলিশ সদস্যদের শাস্তি দাবি করেন।

পরে বিকালে সাংবাদিকরা সদর মডেল থানার সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।
হবিগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি গোলাম মোস্তফা রফিক, সাবেক সভাপতি রুহুল হাসান শরীফ, সাবেক সভাপতি ফজলুর রহমান, সাবেক সভাপতি হারুনর রশীদ চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, সাংবাদিক শাকিল চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।
প্রসঙ্গত, সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানে ১৩ দিনে ১২২ জন নিহত হয়েছেন।

      দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন । 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com