বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
সড়ক নিয়ে কোনো ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রচার না করার আহবান । সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । কালের খবর

সড়ক নিয়ে কোনো ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রচার না করার আহবান । সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । কালের খবর

এম আই ফারুক শাহজী , কালের খবর   :
ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে সড়ক নিয়ে কোনো ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রচার না করার আহবান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার এক ফেসবুক পোস্টে এ অনুরোধ করেন মন্ত্রী।

ফেসবুকে ওবায়দুল কাদের লিখেছেন, এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে মন্ত্রণালয় সজাগ রয়েছে। বৃষ্টিজনিত ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। অতিবৃষ্টিতে যান চলাচলে ধীর গতি হলেও যানজট হবে না। আমাদের প্রচেষ্টা অবিরত, অব্যাহত। আশা করা যাচ্ছে, এবারের ঈদযাত্রা গতবারের চেয়ে আরও স্বস্তিদায়ক হবে। এ নিয়ে কোনো ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রচার করে সড়ক সম্পর্কে কোনোরূপ আতঙ্ক সৃষ্টি না করতে জনস্বার্থে সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি।
মন্ত্রী লেখেন, পর্যায়ক্রমে উন্নয়ন প্রকল্পসমূহের আপডেট জানানো হবে।

সারা দেশে সড়ক ও যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের চিত্র তুলে ধরে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী রেলওয়ে ওভারপাসের দুই লেন ইতিমধ্যে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। সেখানে এখন আর যানজট হচ্ছে না। ১৫ জুনের মধ্যে নির্মাণকাজ পুরোপুরি শেষ হবে। তখন ফেনী রেলওয়ে ওভারপাস এলাকা সম্পূর্ণ যানজটমুক্ত হবে।

তিনি আরো বলছেন, ইন্ডিয়ান লাইন অব ক্রেডিট-এর আওতায় ময়নামতি-সরাইল সড়কের নির্মাণকাজ শুরু প্রক্রিয়াধীন রয়েছে। আপাতত এ সড়কের মেরামত ও সংস্কার কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। মেঘনা ও গোমতি সেতুর টোলপ্লাাজায় টোল আদায় ব্যবস্থাপনা আরও উন্নত করা হয়েছে। আগামী ডিসেম্বর নাগাদ দ্বিতীয় কাঁচপুর, দ্বিতীয় মেঘনা এবং দ্বিতীয় গোমতী সেতুর নির্মাণকাজ নির্ধারিত সময়ের ছয় মাস আগে শেষ হতে যাচ্ছে। এ ছাড়া নিজস্ব অর্থায়নে ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীতকরণ কাজ প্রক্রিয়াধীন।

জয়দেবপুর-এলেঙ্গা মহাসড়ক চারলেনে উন্নীত করার বিষয়ে কাদের বলেন, সাসেক প্রকল্পের আওতায় জয়দেবপুর-অ্যালেঙ্গা মহাসড়ক চারলেনে উন্নীত করার কাজ চলছে। এরই মধ্যে এ মহাসড়কে ২৬টি সেতুর নির্মাণকাজ শেষ হয়েছে। যানজট প্রবণ চন্দ্রা মোড় প্রশস্ত করার পাশাপাশি বাইলেন নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। সাসেক প্রকল্পের আওতায় ১১টি উড়াল সেতু ও রেল ওভারপাস এবং ১০টি আন্ডারপাস নির্মাণকাজ এগিয়ে চলেছে। এয়ারপোর্ট-জয়দেবপুর বাস র‌্যাপিড ট্রানজিট-বিআরটি প্রকল্পের সড়ক অংশের কাজ ঈদ সামনে রেখে জনদুর্ভোগ লাঘবে আপাতত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তরুণ প্রজন্মের স্বপ্নের প্রকল্প মেট্রোরেল-৬-এর নির্মাণকাজ এগিয়ে চলছে। মেট্রোরেলের আরও চারটি রুটের কাজ প্রক্রিয়াধীন। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজের প্রথম ধাপের কাজ ৩০ ভাগ শেষ হয়েছে।

ফেসবুক পোস্টে ওবায়দুল কাদের বলেছেন, বাগেরহাট-চিতলমারী-পাটগাতি সড়কের কাজ শুরু হয়েছে। যশোর-বেনাপোল, যশোর-ঝিনাইদহ এবং যশোর-মাগুরা সড়কের কাজ শেষ হয়েছে। সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের নির্মাণকাজ এগিয়ে চলেছে। আগস্ট মাসে কালনা সেতুর নির্মাণকাজ শুরু হতে যাচ্ছে। টেকেরহাট-বাকেরগঞ্জ সড়কের দেড় কিলোমিটারের কাজ চলমান রয়েছে, এ ছাড়া সড়কের বাকি অংশ সচল রয়েছে।

         দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন । 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com