বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ট্রাফিক পুলিশের হাতের ইশারায় গাড়ির চাকা থামে ঘোরে। কালের খবর সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আলটিমেটাম। কালের খবর বাড়ছে উৎপাদন চায়ের বাজারে নতুন ‘সাদা সোনা’ ইউপি নির্বাচনে ইমানুজ্জামান পল্লবকে ‘নৌকা প্রতীক দিতে সলিমগঞ্জবাসীর উঠান বৈঠক। কালের খবর পাটুরিয়াঘাটে পরিবহণ ভাড়া নিয়ে নৈরাজ্য। কালের খবর ডেমরা ব্যাটারিচালিত নিষিদ্ধ অটোরিকশা ও ইজিবাইকের দৌড়াত্ম্য স্কুল মাঠ দখল করে ইউপি মেম্বারের বালু ব্যবসা। কালের খবর ইউএনও-র নির্দেশ উপেক্ষা আ’লীগ নেতার ফসলি জমিতে পুকুর খনন ও মাটি বিক্রি চলছে। কালের খবর প্রেমের টানে কুড়িগ্রামে এসে লাশ হয়ে ফিরলো বাড়ী। কালের খবর শহীদদের স্মরণ করেছে ডেমরা থানা আওয়ামী লীগ। কালের খবর
মানুষের ভালোবাসা ও নেতৃত্ব লাভের আমল

মানুষের ভালোবাসা ও নেতৃত্ব লাভের আমল

ফাইল ছবি

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’

দৈনন্দিন জীবনে আল্লাহ তাআলার এ গুণবাচক নামগুলোর জিকির আজকার ও আমলে রয়েছে আলাদা আলাদা ফজিলত ও উপকারিতা।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْقَيُّوْمُ) ‘আল-ক্বাইয়্যুম’ একটি। মানুষের ভালোবাসা লাভ এবং কোনো কাজ মনমতো সম্পদনের জন্য কাযকরী আমলও এটি।

আল্লাহর গুণবাচক নাম (اَلْقَيُّوْمُ) ‘আল-ক্বাইয়্যুম’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

 

উচ্চারণ : ‘আল-ক্বাইয়্যুম’
অর্থ : ‘যিনি নিজে চিরস্থায়ী এবং সৃষ্টিজীবকে প্রতিষ্ঠাকারী’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلْحَيُّ)-এর আমল

ফজিলত
>> যে ব্যক্তি শেষ রাতে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَيُّوْمُ) ‘আল-ক্বাইয়্যুম’ অধিক হারে পাঠ করে, ওই ব্যক্তিকে জনগণ ভালোবাসতে শুরু করে।

>> যে ব্যক্তি আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَيُّوْمُ) ‘আল-ক্বাইয়্যুম’-এর অধিক জিকির করে, সে ব্যক্তির সব কাজই তার মনমতো হবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সব মানুষকে তাঁর গুনবাচক নামের ফজিলত লাভ করার তাওফিক দান করুন। কুরআন সুন্নাহ মোতাবেক জীবন পরিচালনার তাওফিক দান করুন। আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْقَيُّوْمُ) আল কাইয়্যূমু এর বিশেষ ফজিলত মানুষের ভালোবাসা লাভ এবং মন মতো কাজ করার তাওফিক দান করুন। আমিন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com