বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ
চাটুকার ও তেলবাজদের কারণে রাজনীতি নষ্ট হচ্ছে : শামীম ওসমান

চাটুকার ও তেলবাজদের কারণে রাজনীতি নষ্ট হচ্ছে : শামীম ওসমান

কালের খবর প্রতিবেদন : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ‘চাটুকার ও তেলবাজদের কারণে রাজনীতি, শিক্ষাঙ্গন ও সাংবাদিকতাসহ বিভিন্ন সেক্টর আজ নষ্ট হচ্ছে। রাজনীতি এখন কিছু কিছু ক্ষেত্রে ব্যবসার নীতিতে পরিণত হয়েছে।

শনিবার (১৭ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এসব কথা বলেন।

রাস্তা (তৃণমূল) থেকে উঠে আসা রাজনীতিবিদদের ওইভাবে মূল্যায়ন করা হয় না। ’
শামীম ওসমান বলেন, ‘রাজনীতিতে ভণ্ডামি বেড়ে গেছে। ভোট এলে গরিব মানুষের হাতে-পায়ে ধরে। নানা অনুনয়-বিনয় করে। আবার ভোট চলে গেলে, গরিব মানুষের পেটে লাথি মারে। এই নারায়ণগঞ্জেও আমরা তা দেখেছি। ’

 

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কলেজের দেয়ালে বঙ্গবন্ধুসহ দেশের জাতীয় নেতাদের ছবির দেয়ালচিত্র উন্মুক্ত করা হয়।

শামীম ওসমান আরও বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের স্বপ্নকে হত্যা করা হয়েছে।

বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করলেই বঙ্গবন্ধুকে প্রকৃত সম্মান দেওয়া হবে। ’ তিনি যুব সমাজ ও শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করার তাগিদ দেন।
সুশিক্ষায় শিক্ষিত হওয়ার লক্ষ্যে ফাঁস হওয়া প্রশ্নপত্র হাতে পেলেও তা না নেওয়ার আহ্বান জানিয়ে মাদক থেকে দূরে থাকতে শিক্ষার্থীদের সতর্ক করেন শামীম ওসমান।

সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রাণী সিংহ এর সভাপিতেত্ব অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর শারমিন হাবি বিন্নি, জেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান লিটন, জেলা ছাত্রলীগের সভাপতি শাফায়াত আলম সানি ও সরকারি তোলারাম কলেজ সংসদের ভিপি হাবিবুর রহমান রিয়াদ।

এর আগে কলেজের সীমানা প্রাচীরে কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে অংকিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোটভাই শেখ রাসেল, মাওলানা আবদুল হামিদ খান ভাসানী, জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, এম মনসুর আলী, এএইচএম কামারুজ্জামান, শেরে বাংলা এ কে এম ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, সাতজন বীরশ্রেষ্ঠ, বুদ্ধিজীবী, খান সাহেব ওসমান আলী, এ কে এম সামসুজ্জোহা, নাসিম ওসমান প্রমুখের ছবি সংবলিত দেয়ালিকার উদ্বোধন করেন শামীম ওসমান।

কালের খবর -/১৭/৩/১৮

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com