বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১, ০৩:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শ্রীপুরে লিচুর মধু সংগ্রহসহ লিচুর উৎপাদনও বাড়ছে। কালের খবর মুন্সীগঞ্জ নৌ পুলিশের অভিযানে কারেন্ট জাল জব্দ। কালের খবর সখীপুরে অপহরণের ৬ দিন পর আড়াই মাসের সেই শিশু উদ্ধার, আটক ৩। কালের খবর রাজধানীতে খাবার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগ। কালের খবর কালীগঞ্জে মায়ের মৃত্যুর এক সপ্তাহ পর করোনায় আক্রান্ত মেয়ের মৃত্যু। কালের খবর গরম ঝড়ো বাতাসে কৃষকের সর্বনাশ। কালের খবর স্বাস্থ্যবিধি না মেনে বিদ্যালয়ের গেট বন্ধ রেখে গোপনে চলে পাঠদান। কালের খবর ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। কালের খবর মুন্সীগঞ্জ শিমুলিয়া ঘাটে ফেরি চালুর দাবিতে দুই দফা যাত্রীদের বিক্ষোভ। কালের খবর সখীপুরে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত। কালের খবর
দেওবন্দে ত্রিবার্ষিক রাবেতায়ে মাদারিস প্রোগ্রাম শুরু

দেওবন্দে ত্রিবার্ষিক রাবেতায়ে মাদারিস প্রোগ্রাম শুরু

মোস্তফা ওয়াদুদ: বিশ্বখ্যাত দীনি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের ত্রিবার্ষিক রাবেতায়ে মাদারিস প্রোগ্রাম আজ অনুষ্ঠিত হচ্ছে।
এতে হিন্দুস্থানের প্রায় ২৮ টি প্রদেশ থেকে ৩ হাজার মাদরাসা অংশ নিয়েছে।

সোমবার সকাল ৮.১৫ মিনিটে পবিত্র কুরআনুল কারিম, তারানায়ে দারুল উলুম এবং দেওবন্দের প্রিন্সিপাল মাওলানা আবুল কাসেম নোমানির উদ্ধোধনী বয়ানের মাধ্যমে শুরু হয় সম্মেলন।

উদ্ধোধনী বক্তব্যে মাওলানা আবুল কাসেম নোমানি বলেন, ইসলাম শুরু হয়েছে পরামর্শের মাধ্যমে। যে কোনো কাজ পরামর্শ করে করলে তাতে বরকত লাভ হয়। সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।

আজকের প্রোগ্রাম মূলত পরামর্শমূলক প্রোগ্রাম। হিন্দুস্থানের মাদরাসাসমূহ আজ দেশীয় অপচক্রান্তের কবলে পড়তে যাচ্ছে। এমতাবস্থায় দীন, ইসলাম, মানুষের ইমান-আকিদা রক্ষা ও ধর্মীয় বিষয়াদীর হেফাজতের নিমিত্তে কিভাবে সামনের পদ্ধতি অবলম্বন করবো। সে বিষয়ে আজকের বৈঠক।

তিনি বলেন, এখানে যারা অংশ নিয়েছেন আমি সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com